হাফ দামে ল্যাপটপ,ফোন, টেলিভিশন সেট! ৫০ লক্ষ টাকা হাতিয়ে ৩ বছর পর গ্রেফতার যুবক

Fraud Case: স্থানীয়দের অভিযোগ, ধৃত অভিষেক পাল নামের ওই যুবক একটি জনপ্রিয় বৈদ্যুতিক সরঞ্জামের দোকানে কাজ করতেন। সেই সূ্ত্রে কাছারি বাজারের কিছু স্থানীয় ছোট ব্যবসায়ীদের বাজারের চেয়ে অর্ধেক দামে মোবাইল, ল্যাপটপ, ফোন, রেফ্রিজারেটর এনে দেবেন বলে প্রতিশ্রুতি দেন

হাফ দামে ল্যাপটপ,ফোন, টেলিভিশন সেট! ৫০ লক্ষ টাকা হাতিয়ে ৩ বছর পর গ্রেফতার যুবক
ধৃত প্রতারক, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2021 | 12:58 AM

দক্ষিণ ২৪ পরগনা: বাজারের চেয়ে অর্ধেক দামে ল্যাপটপ, ফোন, রেফ্রিজারেটর। যুবকের কথায় বিশ্বাস করে কিস্তিতে লক্ষাধিক টাকা দিয়েছিলেন অনেকে। প্রায় ৫০ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে তিন বছরের জন্য গা-ঢাকা দেওয়ার পরে পুলিশের জালে অভিযুক্ত। চাঞ্চল্যকর ঘটনাটি  বারুইপুরের কাছারি বাজারের।

স্থানীয়দের অভিযোগ, ধৃত অভিষেক পাল নামের ওই যুবক একটি জনপ্রিয় বৈদ্যুতিক সরঞ্জামের দোকানে কাজ করতেন। সেই সূ্ত্রে কাছারি বাজারের কিছু স্থানীয় ছোট ব্যবসায়ীদের বাজারের চেয়ে অর্ধেক দামে মোবাইল, ল্যাপটপ, ফোন, রেফ্রিজারেটর এনে দেবেন বলে প্রতিশ্রুতি দেন। তাঁর কথায় বিশ্বাস করে ওই ব্যবসায়ীরা নিজেদের সাধ্য়মতো টাকা দিয়ে জিনিস আনাতে দেন। অভিযোগ, প্রথম কয়েকবার জিনিস এনে দিলেও পরেরদিকে কেবল টাকাই নিতে থাকেন অভিষেক। এইভাবে কারোর থেকে এক লক্ষ, কারোর থেকে ২ লক্ষ, বিভিন্ন সময়ে বিভিন্নভাবে টাকা হাতিয়ে নিয়ে পুরোপুরি বেপাত্তা হয়ে যান অভিষেক, অভিযোগ এমনটাই। ফাঁপরে পড়েন ওই ব্য়বসায়ীরা। অধিকাংশ গ্রাহকের থেকে টাকা নিয়ে জিনিস না দিতে পারায় কার্যত ঋণের বোঝা চাপে ঘাড়ে। সুদসমেত সেই ধার শোধ করতে গিয়ে রীতিমতো ‘নাকানিচোবানি’ খেতে হয় তাঁদের। ২০১৯ সালেই এইভাবে প্রায় ৫০ লক্ষ টাকা প্রতারণা করে গা ঢাকা দেন অভিষেক। কেউ তাঁর খোঁজ পাননি। থানা পুলিশ করেও লাভ হয়নি। অবশেষে, গত বুধবার অভিষেক কাছারি বাজার থেকেই গ্রেফতার করে বারুইপুর পুলিশ।

প্রতারিত এক ব্যবসায়ীর কথায়, “অভিষেক মাঝেমধ্যেই বলত হাফ দামে জিনিস এনে দেবে। সেইমতো আমার থেকে খেপে খেপে টাকা নিত। কখনও দশহাজারের ফোন এনে দিচ্ছে ৫হাজার টাকায়। কখনও ৪০ হাজারের টিভি সেট এনে দিল ২০ হাজারে। আমি ওর থেকে সেসব কিনে আমার কাস্টমারদের বিক্রি করতাম। প্রথম কয়েকবার জিনিস এনে দিয়েছিল। তারপর থেকে খালি টাকা নিত, আর বলত এনে দেবে, কয়েকদিনের মধ্যে। এইভাবে আমার থেকে ১ লক্ষ ২০ হাজার টাকা নিয়েছে। আমার ভাগ্নে থেকে শুরু করে এই এলাকার অনেকেই ওর থেকে জিনিস নিত। তাদের থেকেও অভিষেক টাকা নেই। কেউ ২লক্ষ দিয়েছে। কেউ বা ১০ লক্ষ। এইভাবে মোটা টাকা নিয়ে একদিন আচমকা শুনি অভিষেক এ তল্লাটে নেই। তারপর থেকে আমরা তিন বছর ধরে খুঁজছি। এতদিনে ধরা পড়ল।”

অন্য আরেক প্রতারিত ব্যবসায়ীর কথায়, “আমার সব টাকাই অভিষেককে দিয়ে চোটের খাতায় চলে গিয়েছে। কী করব জানি না। ওর জন্য বাজারে লক্ষ টাকার দেনা। আমার কাস্টমারদের থেকে টাকা নিয়ে জিনিসের সাপ্লাই দিতে পারিনি। সেই সব দেনা এখনও শোধ করে যেতে হচ্ছে। কী করে চলবে আগামীতে জানি না। শুধু এইটুকু চাই, আমি যা টাকা দিয়েছিলাম তার অর্ধেক অন্তত যেন ফেরত পাই।”

ঘটনায় বারুইপুর জেলা পুলিশ সুপার জানিয়েছেন, ধৃত অভিষেক পালকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। শুক্রবার তাঁকে মহকুমা আদালতে তোলা হবে। এত টাকা তিনি কোন কোন খাতে তুলেছেন এবং সংশ্লিষ্ট কোন সংস্থার নামে তুলেছেন তা খতিয়ে দেখা হবে। এই ঘটনায় আর কেউ যুক্ত কি না তাও তদন্ত করে দেখছে পুলিশ। আরও পড়ুন: রাস্তায় আস্ত দু’টো বাড়ি ঢুকে যাবে! সামনেই ১১ হাজার ভোল্টের বিদ্যুৎ খুঁটি, আতঙ্কে রানিগঞ্জবাসী