ঈদের দিন ‘দুয়ারে অক্সিজেন’ নিয়ে হাজির রমজান আলি

সমাজসেবী রমজানের কথায়, "আজ শুভ অক্ষয় তৃতীয়া ও ঈদ-উল-ফিতরের দিনে ধর্ম-বর্ণ-জাতি নির্বিশেষে সবার জন্য অক্সিজেন (Oxygen) সরবরাহের কাজ শুরু করলাম।''

ঈদের দিন 'দুয়ারে অক্সিজেন' নিয়ে হাজির রমজান আলি
নিজস্ব চিত্র

দক্ষিণ ২৪ পরগনা: করোনা (Corona) আবহের মধ্যেই বাড়ছে অক্সিজেন, অক্সিমিটার ইত্যাদি নিয়ে কালোবাজারি। এই পরিস্থিতিতে দুয়ারে দুয়ারে অক্সিজেন (Oxygen) নিয়ে হাজির হচ্ছেন সমাজসেবী রমজান আলি শেখ (Ramjan Ali Sekh)। শুক্রবার থেকে সাতগাছিয়া এলাকায় দিবারাত্রি অক্সিজেন সরবরাহের কাজ শুরু করলেন এই সমাজসেবী।

বাংলা জুড়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। দক্ষিন ২৪ পরগণাতেও বাড়ছে সংক্রমিতের সংখ্যা। বাড়ছে অক্সিজেনের চাহিদাও। আর সময়ে দাঁড়িয়ে অক্সিজেন নিয়ে বিভিন্ন জায়গায় চলছে কালোবাজারি। এই সব স্বার্থন্বেষী ও অসৎ ব্যক্তিদের এড়িয়ে মানুষের সঙ্কটে দিনরাত পরিষেবা দিতে ব্রতী হলেন সমাজসেবী রমজান আলি। ঈদের দিন বিষ্ণুপুর থানার অন্তর্গত বিবিরহাট এসডি-৮ বাসস্ট্যান্ডে দিবারাত্রির জন্য বিনামূল্যে অক্সিজেন পরিষেবা চালু করলেন তিনি।

রমজানের কথায়, “সাতগাছিয়া গ্রামের মানুষদের এই পরিষেবা দেওয়ার কাজ শুরু করলাম। নিজের সাধ্যমতো এখনও পর্যন্ত পঁচিশটি সিলিন্ডার জোগাড় করেছি। আরও সিলেন্ডার আনব।” তাঁর পরিকল্পনা, এমন একশোটি অক্সিজেন সিলিন্ডার এনে সাধারণ মানুষের পরিষেবা দেবেন। এবং সেটা সম্পূর্ণ বিনামূল্যে।

আরও পড়ুন: অক্সিজেন বিক্রিতেও সক্রিয় জামতাড়া গ্যাং, ৬০ হাজার টাকা খোয়ালেন প্রতারিত

রমজানকে ফোনে যোগাযোগ করলে রোগীর কাছে বিনামূল্যে ডাক্তার ও নার্স -সহ অক্সিজেন পৌঁছে দেওয়ার কথা জানিয়েছেন তিনি। বলেন, “আজ শুভ অক্ষয় তৃতীয়া ও ঈদ-উল-ফিতরের দিনে ধর্ম-বর্ণ-জাতি নির্বিশেষে সবার জন্য এই কাজ শুরু করলাম।” এখন সাধারণ মানুষকে সেই অক্সিজেন বিলির কথা জানাতে নিজেই মাইকিং সহকারে প্রচার চালাচ্ছেন রমজান।

Click on your DTH Provider to Add TV9 Bangla