‘এই তুই এই রাস্তায় কেনো?’ পিছন ঘুরতেই ফালি হয়ে গেল মাথার বাঁ পাশ!

দক্ষিণ ২৪ পরগনা: বাড়ির পাশেই সংকীর্ণ এক গলি! যাকে বলে ‘কমন প্যাসেজ’। আর সেই সরু এক ফালি রাস্তা নিয়েই যত্ত বিবাদ। রবিবার রাতেই সেই রাস্তা দিয়ে ঘরে ঢুকছিলেন বছর বাহান্নর হাবলু। পিছন থেকে আচমকাই এসে বসে দাঁ-এর কোপ। মাথায়, শরীরের একাধিক জায়গায় ক্ষত! বাড়ির এক ‘কমন প্যাসেজ’কে ঘিরে এক ব্যক্তিকে দাঁ দিয়ে কোপ মারার অভিযোগ […]

'এই তুই এই রাস্তায় কেনো?' পিছন ঘুরতেই ফালি হয়ে গেল মাথার বাঁ পাশ!
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 30, 2021 | 9:02 AM

দক্ষিণ ২৪ পরগনা: বাড়ির পাশেই সংকীর্ণ এক গলি! যাকে বলে ‘কমন প্যাসেজ’। আর সেই সরু এক ফালি রাস্তা নিয়েই যত্ত বিবাদ। রবিবার রাতেই সেই রাস্তা দিয়ে ঘরে ঢুকছিলেন বছর বাহান্নর হাবলু। পিছন থেকে আচমকাই এসে বসে দাঁ-এর কোপ। মাথায়, শরীরের একাধিক জায়গায় ক্ষত! বাড়ির এক ‘কমন প্যাসেজ’কে ঘিরে এক ব্যক্তিকে দাঁ দিয়ে কোপ মারার অভিযোগ উঠল পরিবারেরই সদস্যদের বিরুদ্ধে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ে (Canning)। আশঙ্কাজনক অবস্থায় হাবলু কেওট নামে ওই ব্যক্তি ক্যানিং মহকুমা হাসপাতালে চিকিত্সাধীন।

হাবলু ক্যানিংয়ের পরানিখেকো গ্রামের বাসিন্দা। একই বাউন্ডারির মধ্যে পাশাপাশি সব আত্মীয়রা থাকেন। একটা রাস্তা দিয়েই তাঁদের যাতায়াত। তবে সেই রাস্তা গিয়েছে অন্য এক জনের বাড়ির ওপর দিয়েই। আর সেটা ঘিরেই বিবাদ। রাস্তা নিয়ে অনেকদিন ধরেই চলছিল বিবাদ ছিল কেওট পরিবারে।

পরিবার সূত্রে জানা গিয়েছে, একটা রাস্তা দিয়ে বিবাদ চলছিল। ওই রাস্তাটা পরিবারের অন্য সদস্যরা ঘিরে দেন। রবিবার রাতে ওই রাস্তা দিয়েই যাচ্ছিলেন হাবলু। সে সময় পরিবারের অন্য সদস্যরা তাঁকে বাধা দেয়। কিন্তু তা তিনি শোনেন নি। বচসা গড়ায় হাতাহাতিতে। বচসা এড়িয়ে চলে যাচ্ছিলেন হাবলু। অভিযোগ, সে সময়ই পিছন থেকে খুড়তুতো জ্যেঠার ছেলে গিয়ে হাবলুর মাথায় দাঁয়ের কোপ বসিয়ে দেন।

মাথার পিছনে গভীর ক্ষত তৈরি হয়। শরীরের একাধিক জায়গাতেও আঘাত লাগে। রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন হাবলু। তাঁর আর্তনাদে ছুটে আসেন প্রতিবেশীরা। তাঁকে উদ্ধার করে ক্যানিং মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিত্সাধীন হাবলু। তাঁর মাথায় সেলাই পড়েছে। ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয়েছে।

আক্রান্ত ব্যক্তির কথায়, “আমাদের একটা রাস্তা দিয়ে ঝামেলা অনেকদিনের। সেই রাস্তাটা আমাদেরই আত্মীয়রা ঘিরে দেয়। ফলে আমাদের যাতায়াতের অসুবিধা হয়। আমাদের যেতে গেলে সেই ধান ক্ষেতের ওপর দিয়ে ঘুরে যেতে হবে। আমি ওই রাস্তা দিয়ে যেতেই ঝামেলার সূত্রপাত। আমি যেতেই ওরা বলে, তুই কেন এসেছিস এই রাস্তায়? আমি প্রতিবাদ করি। আর তাতেই হামলা।”

ক্যানিং থানার পুলিশ জানিয়েছে, অভিযোগ দায়ের হয়েছে। এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। অভিযোগকারীর বয়ান নেওয়া হচ্ছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে। তবে রাস্তা নিয়ে পারিবারিক অশান্তি যে এই পর্যায়ে পৌঁছতে পারে, তা ভাবেননি কেউ। প্রতিবেশীরাও স্তম্ভিত। রবিবার রাতের এই ঘটনার পর থেকে এলাকা থমথমে। অভিযুক্তের বাড়ির অনেকেই গা ঢাকা দিয়েছেন। আক্রান্ত হাবলু আফসোস, “সব বাড়িতেই ঝামেলা হয় কিছু না কিছু কারণে। রাস্তা নিয়ে বিষয়টা যে এতদূর গড়াবে, আমিও তা ভাবিনি। মাথায় দাঁ-এর কোপটা এসে পড়াতে যেন সম্বিত্ ফিরল।” আরও পড়ুন: বয়স ষাট পেরিয়েছে, স্রেফ একটা কথাতেই বহু তরুণীকে মুগ্ধ করেছেন! হোটেলেই কাজ হাসিল…