South 24 Parganas Fraud Case: রেলে চাকরি দেওয়ার নাম করে ১২ লক্ষের প্রতারণা, ২ বছর পর প্রাতঃভ্রমণে বেরিয়ে গ্রেফতার অভিযুক্ত

South 24 Parganas Fraud Case: রূপাকে রেলে চাকরি পাইয়ে দেওয়ার কথা বলেছিলেন শিবাজী। চাকরির আশায় ১২ লক্ষ টাকা দফায় দফায় শিবাজীকে দিয়েছিলেন।

South 24 Parganas Fraud Case: রেলে চাকরি দেওয়ার নাম করে ১২ লক্ষের প্রতারণা, ২ বছর পর প্রাতঃভ্রমণে বেরিয়ে গ্রেফতার অভিযুক্ত
রেলে চাকরি দেওয়ার নামে প্রতারণা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 19, 2022 | 10:43 AM

দক্ষিণ ২৪ পরগনা: ছোটবেলার বান্ধবীকে চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ। রেলে চাকরি করিয়ে দেওয়ার নাম করে ১২ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠে এক ব্যক্তির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গড়িয়া। অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের নাম শিবাজি দাশগুপ্ত। রবিবার সকালে প্রাতঃভ্রমণে বেরিয়েছিলেন ওই ব্যক্তিকে। তখনই পাটুলি থানার পুলিশ তাঁকে গ্রেফতার করেছে। যদিও ধৃতকে এ বিষয়ে প্রশ্ন করা হলে, তিনি ক্যামেরার সামনে কিছু বলতে চাননি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অভিযোগকারিনীর নাম রূপা ঘোষ। তাঁর সঙ্গে বহু বছরের পরিচয় অভিযুক্ত শিবাজীর। শিবাজী একটি বেসরকারি সংস্থায় কাজ করতেন। তারপর আর সেই কাজ করতেন না। বিষয়টি ২-৩ বছর আগেকার ঘটনা।

রূপাকে রেলে চাকরি পাইয়ে দেওয়ার কথা বলেছিলেন শিবাজী। চাকরির আশায় ১২ লক্ষ টাকা দফায় দফায় শিবাজীকে দিয়েছিলেন। এরপর আরও কোনও শিবাজীর কাছ থেকে সদুত্তর পাননি। অভিযোগ, বেশি জোরজার করার পর তাঁর বাড়িতে একটি নিয়োগপত্র আসে। যদিও সেটি ভুয়ো বলে অভিযোগ। শিবাজী রেলে নিয়োগের ভুয়ো চিঠিও পাঠিয়েছিলেন গড়িয়ার ফরতাবাদের রুপা বাড়িতে।

সেই চিঠি নিয়ে কাজে যোগ দিতেও গিয়েছিলেন রূপা। কিন্তু নির্দিষ্ট ঠিকানায় যোগ দিতে গিয়ে তিনি বুঝতে পারেন, যে প্রতারিত হয়েছেন। ঘটনায় নরেন্দ্রপুর থানায় অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে নরেন্দ্রপুর থানার পুলিশ পাটুলি থেকে রবিবার সকালে অভিযুক্তকে গ্রেফতার করে। তাঁকে বারুইপুর আদালতে পেশ করা হবে। যদিও অভিযুক্তের দাবি, তাঁকে ফাঁসানো হয়েছে।