South 24 pargana: ইলিশ ধরতে গিয়ে ফের বিপত্তি, আবারও গভীর সমুদ্রে ডুবল ট্রলার

South 24 pargana: ইলিশ ধরতে গিয়ে ফের বিপত্তি, আবারও গভীর সমুদ্রে ডুবল ট্রলার
ডুবল মৎস্যজীবীদের জাহাজ (নিজস্ব ছবি)

South 24 pargana: সূত্রের খবর, ডুবন্ত প্রত্যেককে উদ্ধার করে রাতে ফ্রেজারগঞ্জ বন্দরে নিয়ে আসা হয়। জানা গিয়েছে, মহামায়া দক্ষিণ ২৪ পরগনার নামখানার দশমাইল থেকে গতকাল ভোরে রওনা দিয়েছিল।

TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Jun 20, 2022 | 2:54 PM

দক্ষিণ ২৪ পরগনা: দু’দিন কাটতে না কাটতেই ফের বিপত্তি। বঙ্গোপসাগরে ডুবে গেল ট্রলার। রবিবার বিকেলে জম্মুদ্বীপের থেকে আরও পনেরো কিমি গভীরে উত্তাল ঢেউয়ের মধ্যে পড়ে যায় এফবি মহামায়া।জানা গিয়েছে, ঢেউয়ের দাপটে ট্রলারের পাটাতন ফেটে যায়। ফলে দ্রুত জল ঢুকতে থাকে ট্রলারে। ডুবন্ত ট্রলার থেকে বাঁচার জন্য চিৎকার শুরু করেন বারো জন মৎস্যজীবী। পাশে থাকা অন্য ট্রলার এসে সেই মৎস্যজীবীদের উদ্ধার করে নিয়ে যায়।

সূত্রের খবর, ডুবন্ত প্রত্যেককে উদ্ধার করে রাতে ফ্রেজারগঞ্জ বন্দরে নিয়ে আসা হয়। জানা গিয়েছে, মহামায়া দক্ষিণ ২৪ পরগনার নামখানার দশমাইল থেকে গতকাল ভোরে রওনা দিয়েছিল। ডুবন্ত ট্রলারটিকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছে আরও বেশ কয়েকটি ট্রলার। গত ১৫ তারিখ থেকে গভীর সমুদ্রে মাছ ধরা শুরু হওয়ার পর এটা নিয়ে দু’টি ট্রলার ডুবির ঘটনা ঘটল।

এর আগে চলতি মাসের ১৮ তারিখ ইলিশ ধরার জন্য মাঝ সমু্দ্রে রওনা দিয়েছিল এফবি স্বর্ণময়ী নামে আরও একটি ট্রলার। তার মধ্যে ছিলেন ১৮ জন মৎস্যজীবী। সকলের প্রচেষ্টায় তাঁদের উদ্ধার সম্ভব হয়।

শনিবার দুপুরে দুর্ঘটনাটি ঘটেছে বঙ্গোপসাগরের কেঁদো দ্বীপের অন্তর্গত প্রায় পাঁচ কিলোমিটার গভীরে ছাইমারি দ্বীপের কাছে। মৎস্যজীবী ইউনিয়ন সূত্রে জানা গিয়েছে, গত ১৫ তারিখ সকালে নামখানা ঘাট থেকে পাড়ি দিয়েছিল ওই ট্রলারটি। এরপর শুক্রবার দুপুর থেকে খারাপ আবহাওয়ার জন্য ট্রলারটি ছাইমারি দ্বীপের কাছে দাঁড়িয়ে ছিল। তখনই ট্রলারটির হোর্স পাইপ ফেটে যায়।

এই খবরটিও পড়ুন

সেই পাইপ দিয়ে জল ঢুকতে শুরু করে। মৎস্যজীবীদের কথা অনুযায়ী, একসময় উত্তাল ঢেউয়ের মধ্যে পড়ে ট্রলারটি পুরোপুরি ডুবে যায়। তবে ট্রলারের মধ্যে থাকা সমস্ত মৎস্যজীবী উদ্ধার হওয়ায় স্বস্তি মিলেছে। ডুবো ট্রলারটি উদ্ধারের জন্য অন্য ট্রলার পাঠানো হয়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA