Partial Lockdown: করোনা হাঁকিয়েছে সেঞ্চুরি, জয়নগরে শুরু লকডাউন

Jaynagar: সংক্রমণ উর্ধ্বমুখী। এবার আংশিক লকডাউন শুরু হল জয়নগরে।

Partial Lockdown: করোনা হাঁকিয়েছে সেঞ্চুরি, জয়নগরে শুরু লকডাউন
লকডাউন জয়নগরে। নিজস্ব চিত্র।

দক্ষিণ ২৪ পরগনা: যে অঞ্চলে করোনা কেস (Corona Case) বেশি, ওই অঞ্চলগুলি চিহ্নিত করে আলাদা করে কোভিড নিষেধাজ্ঞা জারির কথা বলেছে রাজ্য সরকার। তার পর রাজ্যের বিভিন্ন জায়গায় শুরু হয়েছে আংশিক লকডাউন (Lockdown)। এবার দক্ষিণ ২৪ পরগনা জেলার জয়নগরেও শুরু হল লকডাউন, বন্ধ হল বাজার ও দোকান-পাট।

জেলা প্রশাসন সূত্রে খবর, শুধু জয়নগর ১ নম্বর ব্লক এলাকায় ইতিমধ্যে ১০২ জন কোভিড সংক্রামিত হয়ে পড়েছেন। যে গতিতে সংক্রমণ বাড়ছে তাতে সংখ্যাটা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই ভাইরাসের শৃঙ্খল ভাঙতে জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হল। করোনা স্বাস্থ্য বিধি মেনে চলার সঙ্গে সঙ্গে এলাকায় সমস্ত বাজার ও দোকান-পাট বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রশাসনিক তরফে।

জয়নগর ১ নম্বর ব্লকের অধীনে দক্ষিণ বারাসত গ্রাম পঞ্চায়েত এলাকায় করোনার শৃঙ্খল ভাঙতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। জনবহুল দক্ষিণ বারাশত গ্রাম পঞ্চায়েত এলাকায় লকডাউনকে মান্যতা দিয়ে সমস্ত দোকানপাট বন্ধ রাখা হয়েছে। শুনশান এলাকা। এদিন দক্ষিণ বারাসত গ্রাম পঞ্চায়েতের উপপ্রধানের নেতৃত্বে দক্ষিণ বারাসতের এলাকার বিভিন্ন দোকানপাট ঘুরে দেখে পুলিশও।

এছাড়া অসচেতন ব্যক্তি, যাঁরা মুখে মাস্ক না পরেই রাস্তায় বেরিয়েছেন, তাঁদের মাস্ক দেওয়া হয় প্রশাসনের তরফে। কয়েকটি ক্ষেত্রে শাস্তিও দেওয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে এই আংশিক লকডাউন তোলা হবে বলে জানাচ্ছে প্রশাসন।

উল্লেখ্য, এদিন থেকেই উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রাম পুরসভায় শুরু হয়েছে আংশিক লকডাউন। তিনদিনের এই আংশিক লকডাউন ঠিকঠাক মানা হচ্ছে কিনা, তা সরেজমিনে খতিয়ে দেখতে রাস্তায় নামেন প্রশাসনিক ব্যক্তিরা।

এছাড়া, বাজার চত্বরে যাতে ভিড় না হয়, সেদিকেও কঠোর নজরদারি চলছে। বৃহস্পতি, শুক্র ও শনি তিনদিন বাজার-দোকান বন্ধ থাকছে মধ্যমগ্রাম পুরসভায়। কেবলমাত্র জরুরি পরিষেবায় ছাড় দেওয়া হচ্ছে। প্রয়োজনে মাইক্রো কন্টেইনমেন্ট জ়োন করার সিদ্ধান্তও নেওয়া হতে পারে। একইভাবে আংশিক লকডাউন হয়েছে ঝাড়গ্রাম শহরে, পূর্ব মেদিনীপুরের বিভিন্ন অংশে। জেলায় জেলায় আংশিক লকডাউন কার্যকর করছে প্রশাসন।

আরও পড়ুন: Covid-19 : তৃতীয় ঢেউয়ে বন্ধ আয়, মুখ্যমন্ত্রীর নির্দেশে যৌনকর্মীদের চাল, ডাল বিতরণ জলপাইগুড়িতে 

আরও পড়ুন: Ward 6 Dangipara Election Result 2022: বাড়ি-বাড়ি প্রচারে জোর, পুরভোটে ‘কামব্যাক’ হবে অশোকের? 

আরও পড়ুন: Ward 30 Khalisani Election Result 2022: স্বচ্ছ ভাবমূর্তির রাম চক্রবর্তীর উপর আবারও বাজি ধরছেন মমতা

Published On - 11:46 am, Thu, 13 January 22

Click on your DTH Provider to Add TV9 Bangla