‘বিশ্বের বৃহত্তম দল অথচ থালা পেতে বসে আছে’, বিজেপিকে নিশানা অভিষেকের

"ডায়মন্ড হারবারে মিটিং থাকলেই হেলিকপ্টার নামে না। বলি, লোক না থাকলে সে দায় কি আমাদের। বুথে নিজেদের এজেন্ট বসাতে পারেনা, তবে কি তৃণমূলের লোকজন বিজেপির হয়ে বুথে বসবে!'' কটাক্ষ অভিষেকের (Abhishek Banerjee)

'বিশ্বের বৃহত্তম দল অথচ থালা পেতে বসে আছে', বিজেপিকে নিশানা অভিষেকের
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 02, 2021 | 9:34 PM

দক্ষিণ ২৪ পরগনা: “বলে আমরা পৃথিবীর সবথেকে বড় দল। কিন্তু থালা পেতে রয়েছে কখন তৃণমূলের একটা নেতা বেরবে আর তাকে প্রার্থী করবে,” বিজেপিকে বিঁধে এমনই মন্তব্য করলেন ডায়মন্ড হারবারের সাংসদ তথা যুব তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শনিবার ডায়মন্ড হারবার বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী (TMC Candidate) পাল্লালাল হালদারের সমর্থনে পারুলিয়া থেকে স্টেশন বাজার পর্যন্ত রোড-শো করেন তিনি। পরে স্টেশন বাজারে ট্যাবলোতে দাঁড়িয়ে বক্তব্য রাখেন অভিষেক।

গত মঙ্গলবার সরিষায় সভা করার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। কিন্তু সন্ধে হয়ে যাওয়ায় তাঁর হেলিকপ্টার অবতরণ করতে পারেনি। এবার সেই প্রসঙ্গ তুলে বিজেপিকে তীব্রভাবে বিঁধে অভিষেকের কটাক্ষ সভায় লোক না হওয়াতেই হেলিকপ্টার নামেনি। তিনি বলেন, “কয়েকদিন আগে স্বরাষ্ট্রমন্ত্রীর সভা ছিল কিন্তু হেলিকপ্টার নামেনি। তার আগেরবার সর্বভারতীয় সভাপতি বলেছিলেন আমাদের ঢুকতে দিচ্ছে না। এবার কে ঢুকতে দিলো না!” এরপরেই অমিত শাহের (Amit Shah) সভা নিয়ে অভিষেকের খোঁচা, “ডায়মন্ড হারবারে মিটিং থাকলেই হেলিকপ্টার নামে না। বলি, লোক না থাকলে সে দায় কি আমাদের। বুথে নিজেদের এজেন্ট বসাতে পারে না, তবে কি তৃণমূলের লোকজন বিজেপির হয়ে বুথে বসবে!”

এদিনও ট্যাবলো থেকে দফায় দফায় নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীকে আক্রমণ শানান তিনি। সেই সঙ্গে ডায়মন্ড হারবারের তৃণমূলত্যাগী (BJP Candidate) প্রার্থী দীপক হালদারকে তীব্র আক্রমণ করেনে বিদ্ধ করে তিনি বলেন, “কলকাতায় যে বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছিল তার পদলেহন করে বড় বিশ্বাসঘাতক বিজেপিতে যোগ দিয়েছিল। আর বড় বিশ্বাসঘাতকের পদলেহন করে বিজেপিতে যোগ দিয়েছে ছোট বিশ্বাসঘাতক।”

তিনি যোগ করেন, “কাল তো বড় বিশ্বাসঘাতকের পতন হয়ে গিয়েছে নন্দীগ্রামে। আর ছোট বিশ্বাসঘাতক ৬ তারিখে বিসর্জন হয়ে যাবে। ছক্কা মেরে ভোকাট্টা করে দেব।” ডায়মন্ড হারবারের তৃণমূল বিজেপি প্রার্থী দীপক হালদারকে একহাত নিয়ে অভিষেকের অভিযোগ, নিজের পরিবারের লোকজনকে চাকরি করিয়ে দিয়ে এখন নাটক করে বলা হচ্ছে তাকে গত পাঁচ বছর কাজ করতে দেওয়া হয়নি।  এর পর বিজেপিকে কটাক্ষ করে তাঁর মন্তব্য, ‘বিশ্বের বৃহত্তম দল অথচ থালা পেতে বসে আছে’

আরও পড়ুন: ‘কারও ভাতিজা বিজেপির মুখ্যমন্ত্রী হবেন না’

এছাড়া দক্ষিণ ২৪ পরগনার কুলতলিতে শেষ লগ্নের প্রচারে দলীয় প্রার্থীর হয়ে জনতার সমর্থন চান যুব তৃণমূল সভাপতি তথা স্থানীয় তৃণমূল সাংসদ। ঝোড়ো ভাষণে বারবার বিজেপি আর তৃণমূলের নানা প্রকল্পের তুলনা টেনে তিনি বোঝাতে চাইলেন, বিজেপি ক্ষমতায় এলে বিপদ বাড়বে আর তৃণমূল ফের সরকার গঠন করলে মিলবে আরও সুবিধা। এদিনের সভায় ডায়মন্ড হারবার ১ নম্বর ব্লক ও পুরসভা এলাকার কয়েক হাজার তৃণমূল কর্মী সমর্থক অংশ নেন পদযাত্রায়। জাতীয় সড়কের উপর দাঁড়িয়ে বক্তব্য চলার জন্য দীর্ঘক্ষন যানচলাচল ব্যাহত হয়।