তৃণমূল পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনলেন তৃণমূলেরই সদস্যরা

নির্বাচন যত এগিয়ে আসছে, শাসকদলের অভন্ত্যরীণ ফাটলও ক্রমশ চওড়া হচ্ছে। এবার পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনাকে কেন্দ্র করে তৃণমূলেরগোষ্ঠী কোন্দলের ছবি প্রকাশ্যে

তৃণমূল পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনলেন তৃণমূলেরই সদস্যরা
তৃণমূল পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনলেন তৃণমূলেরই সদস্যরা
Follow Us:
| Updated on: Jan 07, 2021 | 11:05 PM

পূর্ব বর্ধমান: নির্বাচন যত এগিয়ে আসছে, শাসকদলের অভন্ত্যরীণ ফাটলও ক্রমশ চওড়া হচ্ছে। এবার পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনাকে কেন্দ্র করে তৃণমূলের (TMC) গোষ্ঠী কোন্দলের ছবি প্রকাশ্যে চলে এল। যেখানে নিজের দলের বিরুদ্ধেই অনাস্থা এনেছেন তৃণমূলের পঞ্চায়েত সদস্যরা।

ঘটনাটি পূর্ব বর্ধমান ২ নং ব্লকের বৈকুন্ঠপুর ২ নং গ্রাম পঞ্চায়েতে ঘটেছে। সেখানে তৃণমূলের পঞ্চায়েত প্রধান শর্মিলা মালিকের বিরুদ্ধে উপপ্রধান গোপাল বিশ্বাসের নেতৃত্বে ৮ পঞ্চায়েত সদস্য অনাস্থা এনেছেন। পঞ্চায়েতের ১২ জন সদস্যই তৃণমূলের হওয়া সত্ত্বেও প্রধানের বিরুদ্ধে অনাস্থা বস্তুত শাসকদলের গোষ্ঠী কোন্দলের ছবিই প্রকট করে তুলেছে।

অনাস্থা আনা সদস্যদের দাবি, পঞ্চায়েত প্রধান নিজের ইচ্ছে মতো কাজ করছেন। যার ফলে নাগরিকরা পঞ্চায়েতের বিভিন্ন পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন। তাই এই অনাস্থা আনছেন তাঁরা। যদিও নিজের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছেন শর্মিলা দেবী। তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ ‘মিথ্যা’ বলে দাবি করেছেন তিনি।

আরও পড়ুন: জোটের অভিষেক ব্রিগেডে, জল মাপতে জনগণের ‘দরবারে’ হাত-হাতুড়ি

জেলা বিজেপি কিষাণ মোর্চার সভাপতি দেবাশীষ সরকারের দাবি, টাকার ভাগাভাগি নিয়েই প্রধান ও উপপ্রধানের গোষ্ঠীর মধ্যে দ্বন্দ্ব রয়েছে। তাই এই অনাস্থা। বিজেপির দাবী নস্যাৎ করে তৃণমূলের রাজ্য মুখপাত্র দেবু টুডু বলেন, একটা সমস্যার কথা শুনেছি, খতিয়ে দেখছি।

বর্ধমান ২ নং ব্লকের বিডিও সুবর্ণা মজুমদার জানিয়েছেন, বৈকুণ্ঠপুর ২ নং পঞ্চায়েতের কয়েকজন সদস্যের সই সম্মিলিত প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনা একটি কপি তিনি পেয়েছেন। কিন্তু পঞ্চায়েত আইনের নবতম সংযোজন অনুসারে এই অনাস্থা বৈধ নয়।

আরও পড়ুন: অপেক্ষার অবসান! আগামিকাল রাজ্যে ভ্যাকসিন আসার সম্ভাবনা