গঙ্গাকে দূষণমুক্ত করার ডাক দিয়ে নদীতে ফুলের মালা ভাসালেন তৃণমূল বিধায়ক

ঋদ্ধীশ দত্ত

ঋদ্ধীশ দত্ত |

Updated on: Jan 17, 2021 | 5:03 PM

গঙ্গা পুজো করে দূষণ রোধে ব্যবস্থা নেওয়ার কথা বলে নিজেই জলে ফুল মালা ভাসিয়ে দিলেন বিধায়ক। যা নিয়ে বিজেপি কটাক্ষ করেছে, "মরার সময় হরিনাম"

গঙ্গাকে দূষণমুক্ত করার ডাক দিয়ে নদীতে ফুলের মালা ভাসালেন তৃণমূল বিধায়ক
গঙ্গায় ফুল ভাসাচ্ছেন তৃণমূল বিধায়ক- নিজস্ব চিত্র

 হুগলি: ‘গঙ্গা কারো একার সম্পত্তি নয়, গঙ্গা নিয়ে একা বিজেপিই রাজনীতি করতে পারে না।’ এই কথাটাই বিজেপিকে ঠারে ঠোরে বুঝিয়ে দিতে এদিন হরিদ্বারের আরতির মতো করে গঙ্গা পুজো করলেন চুঁচু্ড়ার তৃণমূল বিধায়ক অসিত মজুমদার। “কোথায় গঙ্গা দূষণ হচ্ছে, খবর পেলে হোয়াটসঅ্যাপ ফেসবুক ছবি তুলে ছেড়ে দিয়ে ব্যবস্থা নেবেন” বলে করে নিজেই ফুল মালা জলে ভাসালেন।

গঙ্গা দূষণ ঠেকাতে পুজোর পর প্রতিমা বিসর্জন দেওয়ার সময় ফুল মালা, বেলপাতা গঙ্গায় ফেলতে নিষেধ করা হয়। কিন্তু রবিবার চুঁচু্ড়া জোড়া ঘাটে গঙ্গা পুজো করে দূষণ রোধে ব্যবস্থা নেওয়ার কথা বলে নিজেই জলে ফুল মালা ভাসিয়ে দিলেন বিধায়ক। যা নিয়ে বিজেপি কটাক্ষ করেছে, “মরার সময় হরিনাম”।

চুঁচু্ড়া জোড়াঘাটে সাংবাদিক বৈঠক করে তৃণমূল বিধায়ক অভিযোগ করেন, “২০১৪ সালে বিজেপি ইস্তেহারে বলেছিল, যদি তারা ক্ষমতায় আসে তাহলে গঙ্গাকে দূষণমুক্ত করবে। এর জন্য নমামি গঙ্গার নামে প্রচার করেছিল। প্রায় ২০ হাজার কোটি টাকা খরচ করেছিল মোদী সরকার। কিন্তু আমরা দেখলাম, সাড়ে ছয় বছর পেরিয়ে গেলেও গঙ্গা দূষণমুক্ত হয়নি।” তাঁর আরও দাবি, “এরা গঙ্গাকে নিয়ে রাজনীতি করে হিন্দুত্বের বড়াই করে। বিজেপি এমন ভাব করে যে ওদের থেকে বড় হিন্দু আর কেউ নেই। সবটাই ভেক”, বলেন অসিত মজুমদার।

আরও পড়ুন: ‘ভুল করে’ বিজেপিতে যাওয়া শুভেন্দু ঘনিষ্ঠ সিরাজ ফিরলেন তৃণমূলে

এর পাল্টা বিজেপির স্বপন পাল বলেন, “তৃণমূল বুঝতে পেরেছে পায়ের তলায় মাটি সরে গেছে। তাই মরার সময় হরিনাম রামনাম করছে। ওদের ৩০ শতাংশ ভোটের উপর আস্থা ছিল, এখন সেটা চলে গেছে। কারণ মিম থেকে শুরু করে আরও অনেক মুসলিম সংগঠন ভোটে প্রার্থী দেবে বলছে। তাই যে ৭০ শতাংশের দিকে তাকাত না, তাঁদের কথা মনে পড়েছে। তাই গঙ্গা দূষণমুক্ত করার কথা বলে নিজেই ফুল মালা ফেলে গঙ্গাকে দূষিত করছেন।”

আরও পড়ুন: হাতের দাবি ১৩০, বেরল না রফাসূত্র, মেজাজ হারালেন অধীর

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla