পুরনো শত্রুতার জের, পঞ্চায়েতের অফিসে ঢুকে প্রধানের উপর ধারালো অস্ত্রের কোপ!

Panchayat: তৃণমূলের দলীয় সূত্রে খবর, আচমকা হামলার ঘটনায় অল্প বিস্তর আহত হয়েছেন পঞ্চায়েত প্রধান মাধব মণ্ডল।

পুরনো শত্রুতার জের, পঞ্চায়েতের অফিসে ঢুকে প্রধানের উপর ধারালো অস্ত্রের কোপ!
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 04, 2021 | 4:50 PM

দক্ষিণ ২৪ পরগনা: পুরনো শত্রুতার জেরে তৃণমূলের অধিকৃত পঞ্চায়েত অফিসে ঢুকে প্রধানের উপর ধারালো অস্ত্র দিয়ে হামলার অভিযোগ উঠল এলাকার দুই দুষ্কৃতীর বিরুদ্ধে। চাঞ্চল্যকর ঘটনাটি সোনারপুরের কালিকাপুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের। গোটা ঘটনার ছবি ফুটে উঠল পঞ্চায়েত অফিসের সিসিটিভি ক্যামেরায়।

তৃণমূলের দলীয় সূত্রে খবর, আচমকা হামলার ঘটনায় অল্প বিস্তর আহত হয়েছেন পঞ্চায়েত প্রধান মাধব মণ্ডল। প্রাথমিক চিকিত্‍সার জন্য শুক্রবার তাঁকে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। অভিযোগ, ওই দুষ্কৃতীরা প্রধানের উপর প্রাণঘাতী হামলা চালানোর চেষ্টা করেছিল। কিন্তু, পঞ্চায়েত অফিসে কর্তব্যরত পুলিশ কর্মীদের চেষ্টায় রক্ষা পান মাধব মণ্ডল। হামলার ঘটনায় সুব্রত হালদার ও দিলীপ মণ্ডল নামে দুই দুষ্কৃতীকে পাকড়াও করেছে পুলিশ।

জানা গিয়েছে এই দুই অভিযুক্ত ২০১৬ সালে কালিকাপুর রামকমল স্কুলে এক শিক্ষককে পেটানোর ঘটনায় যুক্ত ছিলেন। সেইসময় তাঁদের পুলিশের হাতে তুলে দেন এলাকার প্রধান মাধব মন্ডল। তারই বদলা নিতেই এই হামলা বলে তদন্তে নেমে জানতে পেরেছে পুলিশ। শুক্রবার, পঞ্চায়েত অফিসের সিসিটিভি ক্যামেরায় দেখা যায় ওই দুই দুষ্কৃতীকে হাতে ধারাল অস্ত্র নিয়ে বেগে পঞ্চায়েত প্রধানকে আক্রমণ করতে যাচ্ছেন। কিন্তু, চূড়ান্ত হামলা করার আগেই কর্তব্য়রত পুলিশ আধিকারিকরা ওই দুই দুষ্কৃতীকে গ্রেফতার করে।

অভিযুক্তদের এদিন বারুইপুর আদালতে তোলা হলে বিচারক তাঁদের জেল হেফাজতের নির্দেশ দেন। যদিও, প্রকাশ্য দিবালোকে এভাবে পঞ্চায়েতের অফিসে এসে হামলার ঘটনাকে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব বলেই দেখছে বিরোধী পদ্ম শিবির। ঘটনায়, পঞ্চায়েত প্রধান জানিয়েছেন, তাঁর উপর অনেকদিন ধরেই আক্রোশ ছিল ওই দুই দুষ্কৃতীর। সেখান থেকেই এই হামলা করা হয়েছে বলে অনুমান পঞ্চায়েতের তৃণমূল নেতার।

প্রসঙ্গত, এই কালিকাপুর পঞ্চায়েতেই টিকা নিতে এসে বৃহস্পতিবার চরম বিশৃঙ্খলার সম্মুখীন হন টিকাপ্রাপকেরা। প্রশাসনের পক্ষ থেকে টিকাকরণ কর্মসূচি হবে বলে জানানো হলেও কতজনকে টিকা দেওয়া হবে, কোন ডোজ় দেওয়া হবে, সেসব কোনও কিছুই স্পষ্ট করেননি পঞ্চায়েত প্রধান। সেইরকম কোনও টিকা না পাওয়ার আক্রোশ থেকে এই হামলা কি না তাও খতিয়ে দেখছে পুলিশ।

উল্লেখ্য়, এদিনই সোনারপুরের পুলিশ কর্মী সুরত আলী হোসেন ও তাঁর স্ত্রী তানিয়া পারভিনকে মারধরের ঘটনায় পদ্মপুকুর থেকে বারুইপুর পর্যন্ত একটি মিছিলের আয়োজন করেন পুলিশ অধিকর্তারা। দক্ষিণ ২৪ পরগনা জেলা পুলিশ সুপারের অফিস পর্যন্ত সেই মিছিল চলে। এদিন প্রায় এক কিলোমিটার মিছিল করার পর জেলা পুলিশ সুপারের কাছে লিখিত স্মারকলিপি জমা দেন মানবাধিকার সংগঠনের পক্ষে থেকে আসা সাত সদস্যের একটি প্রতিনিধি দল। বারুইপুর পুলিশ বাহিনী সেই ব্যারিকেড করে সেই মিছিল আটকে দিলেও পরে ওই সাত সদস্য ডেপুটেশন জমা দেন। আরও পড়ুন: ‘সোনার চাঁদ’ শ্যামের ৪ কোটি টাকার বিস্কুট-বাঁট রামের লকারে, চক্ষু চড়কগাছ তদন্তকারীদের!