Firearms recovered: বাড়ির ভিতরেই আগ্নেয়াস্ত্রের কারবার, পুলিশের হাতে গ্রেফতার ২

North Dinajpur: ধৃতদের সাত দিনের পুলিশি হেফাজতের আবেদন জানিয়ে ধৃতদের আজ ইসলামপুর মহকুমা আদালতে পেশ করেছে করনদিঘি থানার পুলিশ।

Firearms recovered: বাড়ির ভিতরেই আগ্নেয়াস্ত্রের কারবার, পুলিশের হাতে গ্রেফতার ২
উদ্ধার আগ্নেয়াস্ত্র (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 3:26 PM

উত্তর দিনাজপুর: বাড়ির ভেতরেই উদ্ধার বিপুল আগ্নেয়াস্ত্র ও কার্তুজ (Fire arms)। এই ঘটনায় গ্রেফতার দুই। শনিবার করনদিঘি থানার পুলিশ (Karandighi police) ভাকশালা গ্রামে হানা দিয়ে এই অস্ত্র মজুতকারীদের হদিশ পায়। উদ্ধার হয় কয়েকটি পাইপগান সহ কার্তুজ। ওই বাড়িতেই আগ্নেয়াস্ত্র তৈরি হতো বলে প্রাথমিক তদন্তে অনুমান পুলিশের। ধৃতদের হেফাজতে নিয়ে খতিয়ে দেখতে তদন্তে পুলিশ।

পুলিশ সুত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম চিহারু শর্মা ও সোহদেব শর্মা। ইতিমধ্যে ধৃতদের সাত দিনের পুলিশি হেফাজতের আবেদন জানিয়ে ধৃতদের আজ ইসলামপুর মহকুমা আদালতে পেশ করেছে করনদিঘি থানার পুলিশ।

গোপন সুত্রে খবরের ভিত্তিতে করনদিঘি থানার ভাকশালা গ্রামে চিহারু শর্মা নামে এক ব্যাক্তির বাড়িতে হানা দেয় করনদিঘি থানার পুলিশ। তার বাড়িতে তল্লাশি চালিয়ে চারটি অবৈধ পাইপগান এবং ১৯ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার হয়। জিজ্ঞাসাবাদের পর তার এক সঙ্গী সহদেব শর্মাকে গ্রেফতার করে।

এদিকে পুলিশ চিহারু ও সহদেবের বাড়ি তল্লাশি চালিয়ে আগ্নেয়াস্ত্র তৈরির কিছু সরঞ্জামেরও হদিশ পায়। ওই দুই বাড়িতেই পুলিশের চোখে ধুলো দিয়ে অস্ত্র তৈরি হোত বলে প্রাথমিক তদন্তে অনুমান তদন্তকারীদের। এদিন ধৃতের বাড়ি থেকে উদ্ধার হয় আগ্নেয়াস্ত্র প্রচুর যন্ত্রাংশও। এই আগ্নেয়াস্ত্রগুলি কোথায় বিক্রি হত আর এর তৈরির জিনিস কোথা থেকে আসত তার হদিশ করতে পুলিশ তদন্ত শুরু করেছে করনদিঘি থানার পুলিশ। যদিও এখনো পর্যন্ত জেলা পুলিশের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

প্রসঙ্গত, কয়েকদিন আগে কাশিপুর থানার পুলিশের কাছে হাতেনাতে গ্রেফতার হয় দুইজন অস্ত্রকারবারি। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছেন অনেকগুলি আগ্নেয়াস্ত্র। তার মধ্য়ে রয়েছে একটি ওয়ান সাটার বন্দুক, এক নলা পাইপগান ও দু’টি কার্তুজ। পুলিশ সূত্রে খবর, ধৃত ওই দুই অস্ত্র কারবারির নাম মণিরুল মোল্লা ও রেজাউল মোল্লা। এর আগেও তারা অপরাধমূলক কাজ কর্মের সঙ্গে জড়িত ছিল। ধৃত দুই ব্যক্তিকে বারুইপুর আদালতে তুলে নিজেদের হেফাজতে নেবে পুলিশ এমনটাই খবর।প্রায় প্রতিদিনই আগ্নেয়াস্ত্র পাচার বা আগ্নেয়াস্ত্র পাচারকারীর ঘটনা সামনে আসে। রোজ এই ধরনের অপরাধের সংখ্যা যেমন বাড়ছে তেমনই কড়া হাতে সেই সকল অপরাধীদের যেন কোমর ভেঙে দিচ্ছেন প্রশাসনিক আধিকারিকরা।

গত কয়েকদিন আগে বসিরহাটে (Basirhat) আগ্নেয়াস্ত্র পাচার করতে গিয়ে ধরা পড়ে যায় এক অস্ত্র কারবারি। তার নাম নাজির হুসেন (২৩)। জানা গিয়েছে, নাজির বেলিয়াস রোড হাওডার বাসিন্দা। বর্তমানে সে থাকত খিদিরপুরে (Khidirpur)। তার কাছ থেকে ৯টি আগ্নেয়াস্ত্র গ্রেফতার করেছে পশ্চিমবঙ্গ (STF)।