TMC: ‘দিদি বলে দিলেন, সোনার বাংলা গড়তে পারব না’

TMC MLA Karim Chowdhury: "আলিপুরদুয়ার জলপাইগুড়ি জেলার অংশ ছিল। ওর মধ্যে থেকে কেটে ওটাকে আলাদা করা হল... আমি এগারো সাল থেকে ধরে দাবি করে আসছি... মুখ্যমন্ত্রী বললেন অফিসার নাই, হ্যান নাই, ত্যান নাই। সময় লাগবে, আপনি ব্যবস্থা করবেন।''

TMC: 'দিদি বলে দিলেন, সোনার বাংলা গড়তে পারব না'
অলংকরণ: অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2021 | 7:33 PM

উত্তর দিনাজপুর: ইসলামপুরকে পৃথক জেলা হিসাবে দাবি করায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে জুটেছে ধমক। তবে নিজের দাবিতে অনড় ইসলামপুরের তৃণমূল বিধায়ক করিম চৌধুরী। প্রশাসনিক বৈঠকে ক্ষুব্ধ মমতা বলেছিলেন, “এসব চিপ কথা এখানে বলবেন না… এর পর বলবেন ঘরের মধ্যেও একটা জেলা চাই”। আর প্রশাসনিক বৈঠক থেকে বেরিয়ে করিম পাল্টা জানালেন, ‘দিদি বলে দিলেন, সোনার বাংলা গড়তে পারব না।’

ঠিক কী ঘটেছিল?

মঙ্গলবার উত্তর ও দক্ষিণ দিনাজপুরের প্রশাসনিক বৈঠকে মমতার কাছে আলাদা জেলার আবদার করেছিলেন ইসলামপুরের বিধায়ক। যা শুনেই চটে যান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “এসব চিপ কথা এখানে বলবেন না। কোথায় কী বলতে হয় জানুন। এর পর তো বলবেন ঘরের মধ্য়ে একটা জেলা চাই!” এখানেই থামেননি মুখ্যমন্ত্রী। তিনি যোগ করেন, “এত অফিসার কই! আপনাদের তো পুলিশ জেলা করে দেওয়া হয়েছে। ওইটুকু জায়গা, তার আবার আলাদা জেলা!” করিমের জন্য অন্য বিধায়কদের আর কথা বলতে ‘অ্যালাও’ করবেন না বলেও জানান তিনি। যদিও ধমক খেয়েও থামছেন না এই তৃণমূল বিধায়ক। প্রশাসনিক বৈঠক থেকে বেরিয়ে জানিয়ে দিলেন, তিনি ফের এ নিয়ে দরবার করবেন মমতার কাছে।

সাংবাদিকদের সামনে পাল্টা তৃণমূল বিধায়ক: 

মমতার কাছে কেন পৃথক জেলার দাবি তুললেন? সাংবাদিকদের এই প্রশ্ন শুনে এবার চটে গেলেন খানিকক্ষণ আগে প্রশাসনিক বৈঠকে ধমক খাওয়া ইসলামপুরের বিধায়ক। করিম চৌধুরীর কথায়, “কেন মানে? সবাই চায় উন্নততর…আমাদের দিদি বলেই দিলেন যে, আমরা সোনার বাংলা গড়তে পারব না। যেটা বিজেপি বলে সেটা মিথ্যা কথা। এটা সম্ভব নয় করা।”

তার পর আবার প্রশ্ন ছাড়িয়ে অন্য প্রসঙ্গে চলে যান ইসলামপুরের বিধায়ক। বৈঠকে মমতা যাঁকে উদ্দেশ্য করে বলেছিলেন, ‘হুম প্রবলেম আছে’, সেই করিমের কথায়, “কোন মন্দির ভাঙবে… সোমনাথ মন্দির তো রাজনাথ সিং ভেঙে দিল, অমিত শাহ কোন মন্দির ভাঙবে? তার পর বলে সোনার বাংলা করবে!”

তার পর তিনি যোগ করেন, “ওই জন্য আমি মমতা ব্যানার্জিকে বললাম আমি সোনার বাংলা করতে চাইছি না। আমি কী করতে চাইছি… উন্নত বাংলাকে উন্নততর বাংলা করতে চাইছি।” বিধায়ক আরও বলেন, “ইসলামপুর সাব ডিভিশন পঁচাত্তর বছর ধরে পড়ে আছে। বিহার থেকে বিধান রায় টেনে এনেছিলেন… ওই অবস্থায় পড়ে আছে তার পর! আপনি (পড়ুন মমতা) ওটাকে আপগ্রেড করুন! আমার পাঁচটা থানা, পাঁচটা ব্লক… আলিপুরদুয়ারে তো হয়েছে!”

তৃণমূল বিধায়ক আরও বলেন, “আলিপুরদুয়ার জলপাইগুড়ি জেলার অংশ ছিল। ওর মধ্যে থেকে কেটে ওটাকে আলাদা করা হল… আমি এগারো সাল থেকে ধরে দাবি করে আসছি… মুখ্যমন্ত্রী বললেন অফিসার নাই, হ্যান নাই, ত্যান নাই। সময় লাগবে, আপনি ব্যবস্থা করবেন। এর পর পরে মমতা রিপ্লাই দেবেন। তা না হলে জনগণের জন্য অপেক্ষা করব। তাদের সঙ্গে কথা বলে আমি এগিয়ে যাব।” তবে মুখ্যমন্ত্রী বিবেচনা করে দেখবেন বলেই আশা করিম চৌধুরীর।

আরও পড়ুন: Mamata Banerjee: ‘এর পর বলবেন ঘরের মধ্যেও একটা জেলা চাই’, বিধায়কের আবদার শুনে খাপ্পা মুখ্যমন্ত্রী