ভোটে হেরেও শিলিগুড়ির প্রশাসক গৌতম, নিরুত্তাপ অশোক, ‘অনৈতিক’ বললেন শঙ্কর

অশোক প্রশ্ন তুলে দিয়েছেন, কলকাতা পুরসভার প্রশাসকের দায়িত্ব যদি ফিরহাদ হাকিম ফিরে পান, একই নিয়ম শিলিগুড়ির ক্ষেত্রেও বলবৎ হবে না কেন?

ভোটে হেরেও শিলিগুড়ির প্রশাসক গৌতম, নিরুত্তাপ অশোক, ‘অনৈতিক’ বললেন শঙ্কর
নিজস্ব চিত্র

শিলিগুড়ি: ভোট মিটতেই রাজ্যের পুরসভাগুলিতে ফের একবার প্রশাসক নিয়োগ করল রাজ্য সরকার। আর ভোটে হেরেও শিলিগুড়ি পুরসভার প্রশাসক পদে দায়িত্ব নিলেন প্রাক্তন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব। নির্বাচনী আচরণবিধির কারণে রাজ্যের সমস্ত পুরসভায় গত দু’মাস প্রশাসনের শীর্ষ কর্তাদের নিয়োগ করা হয়েছিল। নির্বাচন কমিশনের নির্দেশেই এই বদল করতে হয়েছিল। এ বার ভোট মিটতেই আগের মতো প্রশাসক ফিরে পেল পুরসভাগুলি।

যদিও এর আগে শিলিগুড়ি পুরসভার প্রশাসক পদে ছিলেন বিধায়ক অশোক ভট্টাচার্য। তবে তিনি ভোটে হেরে যাওয়ার কোনও পদে থাকবেন না বলে জানিয়েছেন। কিন্তু তিনি প্রশ্ন তুলে দিয়েছেন, কলকাতা পুরসভার প্রশাসকের দায়িত্ব যদি ফিরহাদ হাকিম ফিরে পান, একই নিয়ম শিলিগুড়ির ক্ষেত্রেও বলবৎ হবে না কেন? রাজ্য সরকার নতুন প্রশাসক নিয়োগ করা নিয়ে কোনও আলোচনাও হয়নি বলে দাবি করেন তিনি।

যদিও অশোক জানিয়েছেন, “মমতা বন্দ্যোপাধ্যায় হেরে মুখ্যমন্ত্রী হয়েছেন বা গৌতম দেবও হেরেই গিয়েছেন। তবে সে সব নিয়ে আমি মন্তব্য কোনও করতে চাই না। আমি হেরে গিয়েছি, তাই আমি আর আর প্রশাসকের পদে বসতে চাই না।”

আরও পড়ুন: আব্বাসের সঙ্গে জোটে ‘জাত-কূল’ গিয়েছে, ‘বেসুরো’ অশোক চাপ বাড়ালেন আলিমুদ্দিনের

বামেরা বিধানসভায় ‘শূন্য’ হয়ে যাওয়ায় বিষয়টি নিয়ে সুর চড়ানো হয়নি ঠিকই। কিন্তু সরব হয়েছেন অশোকের একদা ‘শিষ্য’ তথা শিলিগুড়ি বিধানসভার বিধায়ক শঙ্কর ঘোষ। রাজ্য সরকারের এই সিদ্ধান্তকে ‘অনৈতিক’ বলে তোপ দাগেন তিনি। শিলিগুড়িতে গৌতম প্রশাস নিয়োগ করার পাশাপাশি বিবেক বৈদ, রঞ্জন সরকার ও অলোক চক্রবর্তীকে পুর প্রশাসক বোর্ডের সদস্য নির্বাচিত করেছে রাজ্য।

আরও পড়ুন: ভাঙল হাত, ফাটল মাথা! দিনহাটায় ঘাসফুল গড়েই ‘আক্রান্ত’ তৃণমূল নেতা উদয়ন গুহ