নন্দীগ্রামে টানটান উত্তেজনা, তৃণমূলের তরফে কমিশনে জমা পড়ল ১০টি অভিযোগ

বেলা ১ টা পর্যন্ত ভোটারদের প্রভাবিত করা, ভয় দেখানো সহ মোট ১৬০টি অভিযোগ জমা পড়ল নির্বাচন কমিশনে (Election Commission)। সবকটি অভিযোগই পাঠানো হয়েছে ই-মেল মারফত। এর মধ্যে ৫০টি অভিযোগ উঠে এসেছে পূর্ব মেদিনীপুর জেলা থেকে।

নন্দীগ্রামে টানটান উত্তেজনা, তৃণমূলের তরফে কমিশনে জমা পড়ল ১০টি অভিযোগ
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 01, 2021 | 2:37 PM

পূর্ব মেদিনীপুর: দ্বিতীয় দফা ভোট ঘিরে টানটান উত্তেজনা। বিক্ষিপ্ত অশান্তি ও বিক্ষোভের মধ্যেও এখনও পর্যন্ত বড় কোনও ঘটনা ঘটেনি। তবে বেলা ১ টা পর্যন্ত ভোটারদের প্রভাবিত করা, ভয় দেখানো সহ মোট ১৬০টি অভিযোগ জমা পড়ল নির্বাচন কমিশনে (Election Commission)। সবকটি অভিযোগই পাঠানো হয়েছে ই-মেল মারফত। এর মধ্যে ৫০টি অভিযোগ উঠে এসেছে পূর্ব মেদিনীপুর জেলা থেকে।

দ্বিতীয় দফা ভোটে সারা রাজ্যের বিশেষ নজর রয়েছে পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম (Nandigram) কেন্দ্রে। মমতা বনাম শুভেন্দু, যুযুধান দুই পক্ষের লড়াই চলছে এই আসনে। তাই উত্তেজনার পারদ স্বাভাবিক ভাবেই এখানে বেশি। তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন এক টুইটে লেখেন নন্দীগ্রামের ১০টি বুথে ভোট নিয়ে তাঁরা নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছেন। ডেরেক লিখেছেন, “নন্দীগ্রামের ৩৫৪ বুথে তৃণমূল বুথ এজেন্টরা বজ্র কঠিন ভাবে কাজ করেছেন। আমরা ১০টি নির্দিষ্ট বুথ নিয়ে অভিযোগ জানিয়েছি। ভোটারদের প্রভাবিত বা ভয় দেখানোর ব্যাপারে সিআরপিএফের চেষ্টা কাজে আসেনি। মানুষ মমতাকেই বিধায়ক করার জন্য মনস্থির করে নিয়েছেন।”

এদিকে দুপুরের পর তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুথ পরিদর্শনে বের হন। রেয়াপাড়া বয়ালের ৭ নম্বর বুথে বহিরাগতরা ভোট করতে দিচ্ছেন না বলে অভিযোগ জানান বেশ কিছু ভোটার। তাঁদের দাবি, ভোট দিতেই দেওয়া হয়নি তাঁদের। এমনকি মারধরও করা হয়েছে। তৃণমূল নেত্রীর কাছে অভিযোগ জানানোর কথা বলেন তাঁরা। বয়াল মুক্ত প্রাথমিক বিদ্যালয়ের ওই বুথে বিজেপি ছাপ্পা ভোট দেওয়া হচ্ছে বলেও অভিযোগ উঠেছে।

বয়াল মুক্ত প্রাথমিক বিদ্যালয় তৃণমূল কংগ্রেস এর এজেন্টকে বসতে না দেওয়ার অভিযোগ সেই পেয়ে সেখানে পরিদর্শন যান প্রশাসনিক আধিককরা। এজেন্টদের বাড়িতেও যান পুলিশ আধিকারিকরা। কিন্তু তারপরেও উত্তেজনার প্রশমন হয়নি।

আরও পড়ুন: বিজেপি প্রার্থীর গাড়িতে ভাঙচুর, রণক্ষেত্র কেশপুরে গ্রেফতার সাত

এসবের মধ্যেই নন্দীগ্রামে দুপুর একটা পর্যন্ত ৫৬.৭৮ শতাংশ ভোট পড়েছে। আর পূর্ব মেদিনীপুর জেলায় ভোট পড়েছে ৬০.২২ শতাংশ।