Bengal Corona: কমরেডকে হারালেন মীনাক্ষী, করোনায় সিপিআইএম নেতার মৃত্যু

উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয় গতকালই মারা গিয়েছেন, মুর্শিদাবাদ জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী। শনিবার সকালে করোনার কবলে মৃত্যু হয়ছে মুরারইয়ের বিদায়ী বিধায়কের।

Bengal Corona: কমরেডকে হারালেন মীনাক্ষী, করোনায় সিপিআইএম নেতার মৃত্যু
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 17, 2021 | 4:39 PM

পূর্ব মেদিনীপুর: বাম শিবিরে করোনার থাবা (COVID-19)! মারা গেলেন পূর্ব মেদিনীপুর সিপিএম জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য নির্মল জানা। বরাবরই শ্রমিক-মজুরদের ‘মসীহা’ নামে পরিচিত নির্মল বিগত বেশ কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন।নন্দীগ্রামে সিপিআইএম প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়ের ডানহাত ষাটোর্ধ্ব এই বর্ষীয়ান নেতা গতকাল রাতে চণ্ডীপুর হাসপাতালে ভর্তি হন। শনিবার সকালে মৃত্য়ু হয় নির্মলের।

নির্মলবাবুর পরিবারের তরফে জানা গিয়েছে, কিছুদিন ধরেই হালকা সর্দি-কাশিতে ভুগছিলেন এই বর্ষীয়ান নেতা। আগে থেকেই হার্টের সমস্যা ছিল। গতকাল তাঁর করোনা (COVID-19) রিপোর্ট পজিটিভ আসে। তারপরেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার বেলা এগারোটা নাগাদ মারা যান নির্মল।

সিপিএমের জেলা সম্পাদক নিরঞ্জন সিহি জানিয়েছেন, নন্দীগ্রামে বিরুলিয়ার বাসিন্দা নির্মল জানা দীর্ঘদিন ছাত্র আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন। পরে, পূর্ব মেদিনীপুর সিপিএম জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য নির্বাচিত হন। একুশের নির্বাচনে বামেদের তরুণ মুখ নন্দীগ্রামের প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়ের (Minakshi Mukherjee) নির্বাচনী দায়িত্বও সামলেছেন নির্মল। যদিও এই ঘটনায় মীনাক্ষীর প্রতিক্রিয়া পাওয়া যায়নি। জানা গিয়েছে, তিনি নদিয়ায় প্রচারে ব্যস্ত।

শ্রমিক-মজুর দরদী বলেই পরিচিত ছিলেন নির্মল। নিজের কর্মসংস্থান না করে অন্যের কাজের ব্যবস্থা করে দেওয়া থেকে শ্রমিকদের অন্দরমহলের খবরাখবর সবই ছিল নির্মলবাবুর নখদর্পণে।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয় গতকালই মারা গিয়েছেন, মুর্শিদাবাদ জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী। শনিবার সকালে করোনার কবলে মৃত্যু হয়ছে মুরারইয়ের বিদায়ী বিধায়কের। ভোটমুখী বঙ্গে করোনার কবলে একের পর এক রাজনৈতিক নেতৃত্বের মৃত্যুতে বিপদের সিঁদুরে মেঘ দেখছেন বিশেষজ্ঞরা। কোভিড বিধি (COVID-19 Protocol) না মেনেই যেভাবে অবাধে চলছে নির্বাচনী প্রচার মিটিং মিছিল জমায়েত তাতে ত্বরান্বিত হচ্ছে সংক্রমণের গ্রাফ।

প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুয়ায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৪ হাজার ৬৯২ জন। এটিই এখনও অবধি একদিনে সর্বাধিক আক্রান্তের সংখ্যা। সংক্রমণের কারণে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩৪১ জনের। দ্শে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪৫ লাখ ২৬ হাজার ৬০৯। এরমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ২৬ লাখ ৭১ হাজার ২২০ জন। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ১৬ লাখ ৭৯ হাজার ৭৪০।

আরও পড়ুন: মুর্শিদাবাদের রাজনৈতিক মহলে ফের করোনার থাবা! মারা গেলেন আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী