Arrest In Bucket List of Aussie Woman: ‘বাকেট লিস্ট’-র ইচ্ছা পূরণে এগিয়ে এল পুলিশ, ১০০ বছর বয়সী বৃদ্ধা হলেন গ্রেফতার!

Arrest In Bucket List of Aussie Woman : এক অজ়ি বৃদ্ধ মহিলার বাকেট লিস্টে ছিল গ্রেফতার হওয়া। তাই তাঁর শততম জন্মদিনে পুলিশের হাতে 'গ্রেফতার' হলেন বৃদ্ধা।

Arrest In Bucket List of Aussie Woman: ‘বাকেট লিস্ট’-র ইচ্ছা পূরণে এগিয়ে এল পুলিশ, ১০০ বছর বয়সী বৃদ্ধা হলেন গ্রেফতার!
ছবি সৌজন্য়ে : টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Aug 24, 2022 | 7:14 PM

ক্য়ানবেরা : আমাদের সবারই কম বেশি মনের কিছু বাসনা থাকে। অনেকেই সেগুলি ‘বাকেট লিস্ট’ হিসেবে চিহ্নিত করে থাকি আমরা। তা সে কোথাও ঘুরতে যাওয়া হোক বা কোনও অভিজ্ঞতা বা কোনও কাজ। কারও মনবাসনা থাকতে পারে স্কাই ডাইভিং, কারও আবার হতে পারে বিশ্বের সকল রসনা চেখে দেখা। এমনই এক ‘বাকেট লিস্ট’ আছে অস্ট্রেলিয়ার বাসিন্দা ১০০ বছর বয়সী মহিলা জঁ বিকেনটনের। তাঁর বাকেট লিস্টটা অবশ্য একটু আলাদা রকমের। তাতে ছিল ‘গ্রেফতার হওয়া’! আর সেই বাকেট লিস্টের ইচ্ছে পূরণ করতে ১০০ বছর বয়সে গ্রেফতারও বলেন বিকেনটন।

নিজের ১০০তম জন্মদিনে গ্রেফতার হয়ে বাকেট লিস্টের ইচ্ছে পূরণ করলেন অজ়ি মহিলা। ভিক্টোরিয়া পুলিশের সাহায্যে তিনি তাঁর এই ইচ্ছে পূরণ করেন। না, গ্রেফতার হতে তাঁকে কোনও অপরাধ করতে হয়নি। মজার ছলেই ভিক্টোরিয়ান পুলিশের আধিকারিকরা হাতকড়া পরান বিকেনটনকে। নারাকান গার্ডেনস বৃদ্ধাশ্রমের বাসিন্দা বিকেনটন সেনায় নার্স হিসেবে কাজ করতেন এককালে।

ডেইলি মেলের প্রতিবেদন অনুযায়ী, বিকেনটন জীবনে কখনও গ্রেফতার হননি, কখনও নিজের ড্রাইভিং লাইসেন্স হারাননি, কোনওদিন মাতাল হননি। আর এগুলোই ছিল তাঁর বাকেট লিস্টের অংশ। মারা যাওয়ার আগে এই অভিজ্ঞতাগুলো করতে চাইতেন তিনি। জানতে চাইতেন, জীবনে যা তাঁর সঙ্গে কখনও হয়নি, তা হলে কেমন লাগে। এই আবহে ভিক্টোরিয়ান পুলিশ এই বৃদ্ধার মনবাসনা পূরণ করতে এগিয়ে আসে। তাঁর বৃদ্ধাশ্রমে গিয়ে শততম জন্মদিনে তাঁকে গ্রেফতার করে পুলিশ। সেই গ্রেফতারির ছবি তুলে আবার সোশ্যাল মিডিয়াতে পোস্টও করা হয়। সেই ছবি বর্তমানে রীতিমতো ভাইরাল।

বিকেনটনের গ্রেফতারির ছবি পোস্ট করে ক্যাপশনে পুলিশের তরফে লেখা হয়, ‘এই ধরনের গ্রেফতারি করতে আমরা আনন্দিত। গ্রেফতার না হয়ে সারা জীবন কাটিয়ে দেওয়া একটা সুন্দর দৌড়। কিন্তু প্রাক্তন নার্স জঁ বিকেটন গ্রেফতার হতে চাইতেন। সম্প্রতি তিনি ১০০ তম জন্মদিন উদযাপন করেছেন। আমরা সেদিন বিকেনটনের ইচ্ছার কথা শুনলাম। মোয়ে স্টেশনে নিয়োজিত আমাদের পুলিশের দল এই ইচ্ছা পূরণের জন্য প্রস্তুত ছিল। নাররাকান গার্ডেনস রেসিডেন্সিয়াল এজ কেয়ারে তাঁর শততম জন্মদিন উদযাপনের সময় তিনজন তরুণ কনস্টেবল সাইরেন বাজিয়ে তাঁকে শুভেচ্ছা জানান।’