‘বাড়ি সিল করতে গিয়ে দেখা গেল, করোনা আক্রান্ত ধান কাটতে গিয়েছেন’

তড়িঘড়ি ওই ব্যক্তিকে ধানের ক্ষেত থেকে ফিরিয়ে এনে তাঁর বাড়ি সিল করে সেখানে লাল পতাকা লাগিয়ে দেওয়া হয়েছে।

  • TV9 Bangla
  • Published On - 16:51 PM, 5 Apr 2021
'বাড়ি সিল করতে গিয়ে দেখা গেল, করোনা আক্রান্ত ধান কাটতে গিয়েছেন'
ফাইল চিত্র

ঢাকা:  বাংলাদেশে (Bangladesh) ফের শুরু হয়েছে লকডাউন (Lockdown)। করোনার বাড়তি সংক্রমণ রুখতে এই লকডাউনের পথে হাঁটতে হচ্ছে হাসিনা সরকারকে। কিন্তু এত কিছুর পরেও করোনাকে ঘিরে সচেতনতার অভাব বারবার ধরা পড়ছে। কোনও ব্যক্তির শরীরে করোনা সংক্রমণ ধরা পড়লে তখন তাঁর বাড়ি সিল করে করোনা রোখার জন্য সব ধরনের পদক্ষেপ করছে বাংলাদেশের প্রশাসন।

তবে সাধারণ মানুষের মধ্যেই সচেতনতা নেই। জায়ফরনগর গ্রামের ৬৫ বছর বয়সী এক বাসিন্দার করোনা রিপোর্ট পজিটিভ এসেছিল। তাই পুলিশ ও স্বাস্থ্য বিভাগের কর্মীরা তাঁর বাড়ি সিল করতে গিয়েছিলেন। কিন্তু সেখানে গিয়ে দেখা গেল করোনা আক্রান্ত ওই ব্যক্তি গিয়েছেন ধান কাটতে। এরপর তড়িঘড়ি ওই ব্যক্তিকে ধানের ক্ষেত থেকে ফিরিয়ে এনে তাঁর বাড়ি সিল করে সেখানে লাল পতাকা লাগিয়ে দেওয়া হয়েছে। এমনটাই জানিয়েছেন প্রশাসনিক আধিকারিকরা। ওই ব্যক্তির বেশ কয়েকদিন ধরেই জ্বর ছিল। ১ এপ্রিল তাঁর করোনা পরীক্ষা হয়েছিল। রিপোর্ট আসতেই বাড়ি সিল করতে যান আধিকারিকরা।

তার সঙ্গে ওই ব্যক্তির বাড়ির প্রত্যেকে যাতে ১৪ দিনের আইসোলেশন মেনে চলেন সে বিষয়েও নির্দেশ দিয়েছেন প্রশাসনিক আধিকারিকরা। প্রসঙ্গত, বাংলাদেশে বিগত কয়েক দিন ধরে করোনা মাথাচাড়া দিয়ে উঠতেই তড়িঘড়ি ১ সপ্তাহের লকডাউন ঘোষণা করেছিল শেখ হাসিনার দফতর। লকডাউন জারি হওয়ার একদিন আগে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে ছিল তুমুল ব্যস্ততা। স্থল-জল-রেল তিন পথেই ছিল কালো মাথার ভিড়। করোনা লকডাউনে ঢাকায় আটকে থেকে যাওয়ার ভয়ে সবাই বাড়ির পথে রওনা হয়েছিলেন। বিভিন্ন জায়গায় তাই বিশৃঙ্খলার পরিস্থিতি তৈরি হয়ে ওঠে। অনেকে আসন না পেয়ে রীতিমতো ভাঙচুর চালান বাসে।

আরও পড়ুন: লকডাউন ঘোষণায় বাংলাদেশের স্থল-জল-রেল, সর্বত্র স্রেফ কালো মাথার ভিড়