লকডাউন ঘোষণায় বাংলাদেশের স্থল-জল-রেল, সর্বত্র স্রেফ কালো মাথার ভিড়

আপাতত ৭ দিনের লকডাউন বাংলাদেশে। পরে বাড়লেও বাড়তে পারে।

লকডাউন ঘোষণায় বাংলাদেশের স্থল-জল-রেল, সর্বত্র স্রেফ কালো মাথার ভিড়
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 04, 2021 | 8:29 PM

ঢাকা: এর আগে লকডাউনে অনেকেই চাকরি হারিয়েছিলেন। তখন অনেক কষ্টে কোনও মতে সংসার চালিয়ে রাজধানীতে দিন কেটেছিল পরিযায়ীদের। কিন্তু সোমবার থেকে ফের লকডাউন হওয়ার ঘোষণায় আর এ বার ঝুঁকি নিতে পারছেন না কেউ। তাই বাংলাদেশের রাজধানীর আন্তঃজেলা বাস টার্মিনাল ও কমলাপুর রেলস্টেশনে উপচে পড়ছে ভিড়। কালো মাথায় ঢেকেছে একের পর এক বাস টার্মিনাল।

টার্মিনাল কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতি বছর ঈদে যেমন ভিড় হয়, সেরকমই ভিড় হচ্ছে। তাই সবাইকে টিকিট দেওয়া যাচ্ছে না। টার্মিনালে এসেও ফিরে যেতে হচ্ছে অনেককে। রাজধানীর প্রত্যেক মোড়ে ছিল ঘরমুখী যাত্রীদের ভিড়। দূরপাল্লার গাড়ি তো বটেই, নগরীর গণপরিবহণ-সহ মাঝারি ও ছোট আকারের সব পরিবহণেই ছিল ভিড়।

আপাতত ৭ দিনের লকডাউন বাংলাদেশে। পরে বাড়লেও বাড়তে পারে। তাই একেবারে ঝুঁকি না নিতে চেয়েই টার্মিনালে এসে লাইন দিচ্ছেন অনেকে। যদি কোনও ভাবে বাড়ি পৌঁছনো যায়। কারণ ঢাকায় সংসার চালানোর অনেক খরচ। অনেকে বাস টার্মিনাল টিকিট না পেয়ে পিকআপ ভ্যান, ট্রাকে চড়েও বাড়ির পথেও রওনা হয়েছেন। তবে বাড়ি ফেরা ঘিরে অশান্তিও দেখা যায় কয়েকটি বাসস্টপে। অনেকে বিক্ষুব্ধ হয়ে বাস ভাঙচুরও করেন। ট্রেনে, লঞ্চেও ব্যাপক ভিড় দেখা যায় রবিবারের বিকেলে। অভিযোগ ওঠে স্বাস্থ্যবিধি শিকেয় উঠেছে।

আরও পড়ুন: ব্যস্ত সুয়েজের স্তব্ধতা কাটিয়ে কীভাবে ভাসল এমভি এভার গিভেন?