Bangladesh News: ‘ভারত থেকে খালি হাতে ফিরে আসিনি’, কী পেয়েছেন জানালেন হাসিনা

Bangladesh: বুধবারের সাংবাদিক বৈঠক থেকে নতুন জোট নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

Bangladesh News: 'ভারত থেকে খালি হাতে ফিরে আসিনি', কী পেয়েছেন জানালেন হাসিনা
শেখ হাসিনা।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2022 | 9:55 AM

ঢাকা: আগামী বছরই বাংলাদেশে সাধারণ নির্বাচন। ২০২৩ সালের সাধারণ নির্বাচন নিয়ে এবার মুখ খুললেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা জানিয়েছেন, বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে বাংলাদেশের সাধারণ মানুষ আওয়ামি লিগকে ভোট দেবেন। ভারত সফর শেষে বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন শেখ হাসিনা। সাংবাদিকদের তিনি বলেন, “আমার দৃঢ় বিশ্বাস উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বাংলাদেশের সাধারণ জনগণ আগামী নির্বাচনে আওয়ামি লিগকে ভোট দেবে। এখন তারা যদি আমাদের ভোট দিতে না চায়, সেটা তাদের ইচ্ছে।”

বুধবারের সাংবাদিক বৈঠক থেকে নতুন জোট নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। শেখ হাসিনা বলেন, “আমরা চাই সব দলই নির্বাচনে অংশগ্রহণ করুক। কেউ যোগদান না করলে তা সেই রাজনৈতিক দলের সিদ্ধান্তের ওপর নির্ভর করে। কিন্তু সাংবিধানিক প্রক্রিয়া আমরা কোনওভাবেই বন্ধ করতে পারি না। দেশে গণতান্ত্রিক পরিবেশ অক্ষুণ্ন থাকবে।”

সম্প্রতি ভারতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে একান্তে বৈঠক করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “ভারত থেকে খালি হাতে ফিরি নি। ভৌগলিক অবস্থান অনুযায়ী আমাদের দেশের চারপাশে ভারত। ভারত থেকে আমরা কৃষি, যোগাযোগ ব্যবস্থা বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা পেয়ে থাকি। আমাদের দেশে পাইপলাইনের মাধ্যমে যে জ্বালানি তেল আসছে, সেই পাইপলাইন ভারত তৈরি করে দিচ্ছে। পাইপলাইন নির্মাণের ফলে জ্বালানির তেলের পরিবহণ ব্যয় সাশ্রয় হবে এবং দেশের উত্তরাংশে চাহিদা মতো ডিজেল আমদানি করা যাবে। এলএনজি আমদানি নিয়ে ভারতের সঙ্গে আলোচনা হয়েছে। ভারত থেকে একেবারে শূন্য হাতে এসেছি বলে মনে হয় না।” শেখ হাসিনা বলেন, দেশে বিভিন্ন পণ্য উৎপাদন হলেও ভারত থেকে অনেক পণ্য আমদানি করতে হয়। এদিন বিএনপিকে কটাক্ষ করে হাসিনা বলেন, “এত কাজ করা হলেও বিএনপি বারবার বলে আমরা কোনও কাজই করিনি।”