Sheikh Hasina on Eid: দেশের মানুষের মাঝেই ইদের আনন্দ খুঁজে পাই : শেখ হাসিনা

Sheikh Hasina on Eid: শনিবার সকাল ১০টা থেকে গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে ইদের শুভেচ্ছা বিনিময় করেন হাসিনা। প্রাণ খুলে কথা বলেন সাধারণ মানুষের সঙ্গে।

Sheikh Hasina on Eid: দেশের মানুষের মাঝেই ইদের আনন্দ খুঁজে পাই : শেখ হাসিনা
শেখ হাসিনা
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2023 | 3:09 PM

ঢাকা: গোটা দেশজুড়েই উৎসবের মেজাজ। পালিত হচ্ছে খুশির ইদ (Eid)। উৎসবের আমেজ ওপার বাংলাতেও।‘দেশের মানুষের মাঝেই ইদের আনন্দ খুঁজে পাই।’ ইদ-উল-ফিতর উপলক্ষে এ কথা বললেন বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা (Seikh Hasina)। তিনি আরও বলেন, “দেশের মানুষের মাঝেই আমি খুঁজে পাই আমার হারানো মা-বাবার স্নেহ, ভাইয়ের ভালবাসা।” শনিবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের সামনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন হাসিনা। মা-বাবার স্মৃতিচারনায় আবেগাপ্লুত হতে দেখা যায় হাসিনাকে।

তিনি বলেন, “আমি আমার বাবার কাছ থেকে শিখেছি কীভাবে দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে হয়। কীভাবে মানুষের কল্যাণ করতে হয়। দেশের ভাগ্য পরিবর্তন করতে হয়। আমি চেষ্টা করে যাচ্ছি। বাবার শেখানো সেই কাজই করে যাচ্ছি। আজীবন এই কাজ করে যাব।” প্রসঙ্গত, চলতি মাসেই ঢাকায় বেশ কিছু বড়সড় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তার মধ্যে বঙ্গবাজার ও নিউ সুপার মার্কেটে সবচেয়ে বড় দুটি আগুনের ঘটনা ঘটে। একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে অন্তর্ঘাতেরও সন্দেহ প্রকাশ করেন অনেকে। এছাড়াও অনেক মন্ত্রী-এমপিও ধারাবাহিক অগ্নিকাণ্ড নিয়ে সন্দেহ প্রকাশ করেন।

এ বিষয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেন, “নিউমার্কেট-বঙ্গবারজার-সহ অন্যান্য এলাকায় কয়েকটি অগ্নিকাণ্ডের ঘটনায় অগ্নিসন্ত্রাসীদের কোনও চক্রান্ত আছে কিনা দেখতে হবে। এসব অগ্নিকাণ্ডের তদন্ত করা হচ্ছে।” তিনি আরও বলেন, “এসব আগুনে যেসব ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের জন্য দুঃখ প্রকাশ করছি। আমার পক্ষ থেকে তাঁদের ঈদ উপহার দিয়েছি।”

শনিবার সকাল ১০টা থেকে গণভবনে সর্বস্তরের মানুষের সঙ্গে ইদের শুভেচ্ছা বিনিময় করেন হাসিনা। তিন বছর বিরতির পর প্রধানমন্ত্রী দলের নেতাকর্মী এবং কবি, সাহিত্যিক, লেখক, সাংবাদিক, শিক্ষক ও বুদ্ধিজীবীসহ সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ইদের শুভেচ্ছা বিনিময় করলেন। সাধারণ মানুষের পাশাপাশি এদিন তিনি বিচারপতি, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, কূটনীতিক, একাধিক বরিষ্ঠ সচিবদের ইদের শুভেচ্ছা জানান তিনি।