বাংলাদেশে ঈদের আমেজ অব্যাহত, গ্রাহক শূন্য ব্যাঙ্ক

বাংলাদেশ কেন্দ্রীয় ব্যাঙ্ক বিবৃতি দিয়ে জানিয়েছে, ১৭ মে থেকে ২৩ মে পর্যন্ত পূর্ব নিয়ম অনুযায়ী ব্যাঙ্ক খোলা থাকবে।

বাংলাদেশে ঈদের আমেজ অব্যাহত, গ্রাহক শূন্য ব্যাঙ্ক
ছবি- পিটিআই
Follow Us:
| Updated on: May 16, 2021 | 8:18 PM

ঢাকা: সবে ঈদের ছুটি শেষ হয়েছে। তাই ব্যাঙ্ক খুললেও গ্রাহকের তেমন দেখা নেই। ঈদ পরবর্তী দিনেও ঈদের আমেজ বাংলাদেশের (Bangladesh) ব্যাঙ্কগুলিতে। যে সামান্য কয়েকজন ব্যাঙ্কে আসছেন, কাজের পর তাঁরা ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন। এমনই ছবি ধরা পড়ল বাংলাদেশের একাধিক ব্যাঙ্কে। করোনা বিধি নিষেধের জন্য বেলা ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত খোলা ছিল ব্যাঙ্ক। আরও ১ সপ্তাহ বিধি-নিষেধ বৃদ্ধি হওয়ায় এই নিয়মই বহাল থাকবে।

বাংলাদেশ কেন্দ্রীয় ব্যাঙ্ক বিবৃতি দিয়ে জানিয়েছে, ১৭ মে থেকে ২৩ মে পর্যন্ত পূর্ব নিয়ম অনুযায়ী ব্যাঙ্ক খোলা থাকবে। অর্থাৎ ১৩ এপ্রিল জারি হওয়া নির্দেশিকাই কায়েম থাকবে। স্বাভাবিক সময়ে ব্যাঙ্কে লেনদেন হয় ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত। কিন্তু করোনার বিধি-নিষেধ প্রয়োগ হওয়ার পর থেকে বাংলাদেশে ব্যাঙ্ক খোলা থাকে স্রেফ ১০টা থেকে ২টো পর্যন্ত। তারপর দেড় ঘণ্টা লেনদেন পরবর্তী কার্যক্রম হয় ব্যাঙ্কগুলিতে।

উল্লেখ্য, এ বারে খুশির ঈদে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। তাই ব্যাঙ্ক কর্মীরা কর্মস্থল ছেড়ে বাড়ি যেতে পারেননি। তাই ঈদের পর প্রথম দিনও প্রত্যেক ব্যাঙ্কে সাধারণ দিনের মতোই কর্মীরা এসেছিলেন। এ বার ঈদের জৌলুসও ফিকে হয়েছিল করোনা আবহে। সে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদের বার্তায় সতর্ক করেছিলেন উৎসব যেন সংক্রমণ বৃদ্ধির কারণ না হয়ে ওঠে। তারপরই করোনা আবহে যতটা সম্ভব বিধি মেনেই পালিত হয়েছে ঈদ।

আরও পড়ুন: ঈদের পর ফের বাড়ছে আশঙ্কা, লকডাউনের মেয়াদ বাড়াল বাংলাদেশ