Bangladesh news: সমুদ্রে ভাসছে প্লাস্টিকের বস্তা, খুলতেই চক্ষু চড়কগাছ কোস্টগার্ডের

Bangladesh News: কোস্টগার্ড জানিয়েছে, সুত্র মারফত খবর পেয়ে বৃহস্পতিবার রাতে বঙ্গোপসাগরে অভিযান চালিয়েছিল বিশেষ বাহিনী। সেই সময় বাংলাদেশ মায়ানমার সীমান্তের কাছে একটি মাছ ধরার নৌকা দেখতে পাওয়া যায়।

Bangladesh news: সমুদ্রে ভাসছে প্লাস্টিকের বস্তা, খুলতেই চক্ষু চড়কগাছ কোস্টগার্ডের
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2022 | 12:43 PM

কক্সবাজার: সমুদ্রের ভাসমান প্লাস্টিকের বস্তা দেখে সন্দেহ দানা বেঁধেছিল। বস্তা খুলতেই মুখ হাঁ বাংলাদেশ কোস্টগার্ড (Bangladesh Coastguard) আধিকারিকদের। কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্ট মার্টিন দ্বীপের কাছে সমুদ্র থেকে উদ্ধার হওয়া নাস্তিকের বস্তায় বিপুল পরিমাণ মাদকদ্রব্য পাওয়া গিয়েছে। কোস্টগার্ড সূত্রে জানা গিয়েছে, ভাসমান বস্তা গুলি থেকে ৩২ হাজারটি ইয়াবা ও ৪৭ লক্ষ ৬০ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার করেছে কোস্টগার্ড আধিকারিকরা। তবে এখনও অবধি বিপুল মাদক উদ্ধারের ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি। বৃহস্পতিবার সমুদ্র থেকে মাদক বোঝাই বস্তা উদ্ধার করা হয়েছে।

কোস্টগার্ড মনে করছে, মায়ানমার থেকে এই বিপুল মাদকদ্রব্য বাংলাদেশে পাচার করা হচ্ছিল। বৃহস্পতিবার রাতে মাদক পাচারের সময় কোস্টগার্ডের ধাওয়া খেয়ে পালানোর সময় মাদক পাচারকারীরা ভুলবশত সমুদ্রে কয়েকটি বস্তা ফেলে রেখে গিয়েছিল। কোস্টগার্ডের আধিকারিকরা জানিয়েছেন, উদ্ধার হওয়া মাদকের মোট বাজারমূল্য ১৭ কোটি ৬২ লক্ষ বাংলাদেশী টাকা। শুক্রবার সন্ধ্যায় সাংবাদিক বৈঠক করে কোস্টগার্ডের গোয়েন্দা দফতর শাখার লেফটেন্যান্ট কমান্ডর খন্দকার মুনিফ সাংবাদিকদের এই কথা জানিয়েছেন।

কোস্টগার্ড জানিয়েছে, সুত্র মারফত খবর পেয়ে বৃহস্পতিবার রাতে বঙ্গোপসাগরে অভিযান চালিয়েছিল বিশেষ বাহিনী। সেই সময় বাংলাদেশ মায়ানমার সীমান্তের কাছে একটি মাছ ধরার নৌকা দেখতে পাওয়া যায়। নৌকার গতিবিধি সন্দেহজনক হয় কোস্টগার্ডের তরফে নৌকাটিকে থামতে বলা হয়েছিল। নৌকাটি পালাতে শুরু করায় ধাওয়া করে কোস্টগার্ড। সেই সময়ই কয়েকটি প্লাস্টিকের বস্তা সমুদ্রে ফেলে মায়ানমার সীমানায় চলে যায় সন্দেহবাজন নৌকা। কোস্টগার্ডের আধিকারিকরা জানিয়েছেন, প্লাস্টিকের বস্তা থেকে উদ্ধার হওয়া কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে এবং ইয়াবা ট্যাবলেটগুলি টেকনাফ মডেল থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। এই ঘটনার সঙ্গে যুক্ত মাদক পাচারকারীদের খোঁজে যৌথভাবে তল্লাশি হয়েছে বাংলাদেশ পুলিশ ও কোস্টগার্ডের আধিকারিকরা।