Karachi Blast : করাচি বিশ্ববিদ্যালয় চত্বরে গাড়ি বিস্ফোরণ, তিন বিদেশি সহ মৃত চার

Karachi Blast : করাচিতে বিশ্ববিদ্যালয় চত্বরে বিস্ফোরণ। মৃত কমপক্ষে চারজন। জখম হয়েছেন একাধিক ব্যক্তি।

Karachi Blast : করাচি বিশ্ববিদ্যালয় চত্বরে গাড়ি বিস্ফোরণ, তিন বিদেশি সহ মৃত চার
ছবি সৌজন্যে : টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Apr 26, 2022 | 4:48 PM

ইসলামাবাদ : মঙ্গলবার ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল করাচি। কমপক্ষে চারজনের মৃত্য়ুর খবর পাওয়া গিয়েছে। এর মধ্য়ে তিনজন বিদেশি। জখম হয়েছেন একাধিক ব্যক্তি। পাকিস্তানের এক সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, করাচিতে পাকিস্তানের একটি বিশ্ববিদ্যালয় চত্বরে একটি গাড়িতে বিস্ফোরণ হয়। পাকিস্তান সময় দুপুর ১ টা ৫২ মিনিটে এই বিস্ফোরণ ঘটে বলে জানা গিয়েছে।

পাকিস্তানের সংবাদ মাধ্যম জিও টিভির রিপোর্ট অনুযায়ী, করাচি বিশ্ববিদ্যালয়ের কনফুসিয়াস ইনস্টিটিউটের কাছাকাছি একটি ভ্য়ানে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণ ঘটার পরই সঙ্গে সঙ্গে নিরাপত্তা এজেন্সিরা ঘটনাস্থলে পৌঁছায়। দুর্ঘটনাস্থল ঘিরে ফেলেন তাঁরা। উদ্ধারকাজ শুরু হয়ে যায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ভ্যানে সাত থেকে আট জন ছিলেন। এখনও পর্যন্ত চার জনেরই মৃত্য়ুর খবর পাওয়া গিয়েছে। পাকিস্তানের সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী, মৃত চারজনের মধ্যে তিনজন চিনের বাসিন্দা। তার মধ্যে দু’জন মহিলা ও একজন পুরুষ। এই বিস্ফোরণে জখম হয়েছেন তিনজন। তাঁদের মধ্যে একজন বিদেশি, একজন রেঞ্জার অফিসার ও বেসরকারি নিরাপত্তা রক্ষী। তাঁদের গুলশান-ই-ইকবাল এ একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁদের অবস্থা সংকটজনক।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, গ্যাস সিলিন্ডার থেকেই এই বিস্ফোরণ হয়েছে। তবে পুলিশের তরফে এখনও পর্যন্ত এই সম্পর্কিত কোনও তথ্য় নিশ্চিতভাবে বলা হয়নি। গুলশনের পুলিশ সুপারনিটেনডেন্ট জানিয়েছেন, ঘটনার তদন্ত শুরু হয়েছে। এর পিছনে কোনও সন্ত্রাসবাদী হামলার ছক রয়েছে তা খতিয়ে দেখা হবে বলে জানানো হয়েছে। করাচি পুলিশের প্রধান গুলাম নবি মেমন জানিয়েছেন যে, প্রাথমিক তদন্তে উঠে এসেছে যে, বুরখা পরিহিত এক মহিলা সম্ভবত এই আত্মঘাতী বোমা হামলায় জড়িত রয়েছেন।

আরও পড়ুন : Nawaz Sharif: নতুন পাক প্রধানমন্ত্রী শপথ নিতেই দেশে ফিরবেন প্রাক্তন? দাদাকে পাসপোর্ট দিল ভাইয়ের সরকার

আরও পড়ুন : Elon Musk Buys Twitter: মোটা টাকায় টুইটার কিনে নিচ্ছেন এলন মাস্ক! টেসলা কর্ণধারের পকেট থেকে কত খসল?