Ukraine: ইউক্রেনের শিশু হাসপাতালে মিসাইল হানা, নিহত ৩৭

Ukraine: সোমবার ইউক্রেনে রাশিয়ার মিসাইল হানা চলে। রাজধানী কিয়েভের সবথেকে বড় শিশু হাসপাতালটিকে এদিন নিশানা করা হয়। ৩৭ জনের মৃত্যুর পাশাপাশি আহত হয়েছেন কমপক্ষে ১৭০ জন। জেলেনস্কি লেখেন, 'রাশিয়ার নৃশংস মিসাইল হানা। ইউক্রেনের সবথেকে বড় শিশু হাসপাতালে মিসাইল হামলা হয়েছে। টার্গেট করা হয়েছে অল্পবয়সী ক্যানসার রোগীদের।'

Ukraine: ইউক্রেনের শিশু হাসপাতালে মিসাইল হানা, নিহত ৩৭
ভলোদিমির জেলেনস্কি শেয়ার করেছেন এই ছবি। Image Credit source: X
Follow Us:
| Updated on: Jul 09, 2024 | 7:17 AM

কিয়েভ: ইউক্রেনের শিশু হাসপাতালে প্রাণঘাতী হামলা। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এই ঘটনার তীব্র নিন্দা করেছেন এক্স হ্যান্ডেলে। তিনি লেখেন, রাশিয়ার মিসাইল হামলায় নিহত অন্তত ৩৭ জন। এরমধ্যে তিনজন শিশু। ইউক্রেন যুদ্ধে এটাই সবথেকে ভয়াবহ ও নিন্দনীয় হামলা, দাবি কিয়েভের মেয়রের। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির হুঁশিয়ারি, এই ধরনের হামলার ফল ভুগতে হবে রাশিয়াকে।

সোমবার ইউক্রেনে রাশিয়ার মিসাইল হানা চলে। রাজধানী কিয়েভের সবথেকে বড় শিশু হাসপাতালটিকে এদিন নিশানা করা হয়। ৩৭ জনের মৃত্যুর পাশাপাশি আহত হয়েছেন কমপক্ষে ১৭০ জন।

জেলেনস্কি লেখেন, ‘রাশিয়ার নৃশংস মিসাইল হানা। ইউক্রেনের সবথেকে বড় শিশু হাসপাতালে মিসাইল হামলা হয়েছে। টার্গেট করা হয়েছে অল্পবয়সী ক্যানসার রোগীদের।’ বলা হচ্ছে, শিশু হাসপাতালটি একেবারে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। ইউক্রেনের দাবি, সোমবার দিনেদুপুরে সে দেশের একাধিক জায়গায় ক্ষেপনাস্ত্র হামলা হয়। ২০২২ সালের ফেব্রুয়ারি থেকে মস্কো-ইউক্রেনের মধ্যে বারবার নৃশংসতার ছবি উঠে এসেছে। তবে সোমবারের ঘটনা শিউরে ওঠার মতো।