Sri Lanka Crisis: ‘প্রেসিডেন্টকে ছুড়ে ফেলা যায় না’, পরিবারের হয়ে সুর চড়ালেন রাজাপক্ষের ছেলে

Sri Lanka Crisis: দেশ ছাড়ার জল্পনা নিয়ে নমল জানান, তাঁর পরিবার শ্রীলঙ্কা ছেড়ে যাবে না। সরকার সমর্থক ও বিরোধীদের মধ্যে যে সংঘর্ষ হয়েছে, তার তদন্ত হোক বলেও জানান তিনি।

Sri Lanka Crisis: 'প্রেসিডেন্টকে ছুড়ে ফেলা যায় না', পরিবারের হয়ে সুর চড়ালেন রাজাপক্ষের ছেলে
বাবার সঙ্গে নমল রাজাপক্ষ। ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 13, 2022 | 10:33 AM

কলম্বো: জনতার ক্ষোভের মুখে পড়েই প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিতে হয়েছে বাবাকে। তাতেও সন্তুষ্ট নন দেশবাসী। ইস্তফার দাবি জানানো হয়েছে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষেরও। সেই দাবির বিরুদ্ধেই এবার মুখ খুললেন নমল রাজাপক্ষ। নিজের পরিবারের হয়ে তিনি বলেন, “দেশের প্রেসিডেন্টকে ছুড়ে ফেলা যায় না। এতে দেশের রাজনৈতিক সঙ্কট আরও গভীর হবে।” বিরোধী নেতাদের দোষারোপ করে তিনি বলেন, “দেশের চরম আর্থিক সঙ্কটের মুহূর্তেও বিরোধী নেতারা কোনও দায়িত্ব নিতে চাইছেন না।”

প্রাক্তন প্রধানমন্ত্রীর ছেলে নমল রাজাপক্ষ বলেন, “যাঁরা সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছেন, তাঁদের গণতান্ত্রিক পদ্ধতি সম্পর্কে বোঝা উচিত। আপনারা একজন প্রেসিডেন্টকে ছু়ড়ে ফেলে দিতে পারেন না। সরকার না থাকায়, ৪৮ ঘণ্টার জন্য় প্রেসিডেন্টকেই দায়িত্ব সামলাতে হয়েছে। যদি প্রেসিডেন্ট ইস্তফা দেন, তারপর কী হবে? আমাদের বিরোধী নেতারা যাঁরা রয়েছেন, তাঁরা কোনও দায়িত্বই নিতে চান না। আমাদের সামনের রাস্তা স্পষ্ট।”

আর্থিক সঙ্কটের জেরেই বিগত দুই মাস ধরে আগুন জ্বলছে শ্রীলঙ্কায়। সাধারণ মানুষ সরকারের বিরুদ্ধেই পথে নেমেছেন। জনতার রোষের মুখে পড়েই গত ৯ মে মাহিন্দা রাজাপক্ষ প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন। রাজাপক্ষের ইস্তফার পরই সরকার বিরোধী বিক্ষোভকারী জনতার সঙ্গে রাজাপক্ষ পরিবারের সমর্থকদের সংঘর্ষ বাধে। ওই ঘটনায় কমপক্ষে ৮ জনের মৃত্যু হয়, ২৫০ জন আহত হন। রাজাপক্ষের পৈত্রিক ভিটেতেও আগুন লাগিয়ে দেওয়া হয়।