Nepal Plane Crash: রোমহর্ষক ভিডিয়ো: কাত হয়ে গিয়েছে একদিকে, নেপালের যাত্রিবাহী বিমান ভেঙে পড়ার আগের মুহূর্ত

Pokhra: যাত্রীদের মধ্যে ৫ জন ভারতীয়ও রয়েছেন। এ ছাড়াও বিদেশি নাগরিকদের মধ্যে রয়েছেন ৪ জন রাশিয়ান, এক জন আইরিশ, ২ জন কোরিয়ান, এক জন আর্জেন্টিনিয়ান এবং ১ জন ফরাসি নাগরিক।

Nepal Plane Crash: রোমহর্ষক ভিডিয়ো: কাত হয়ে গিয়েছে একদিকে, নেপালের যাত্রিবাহী বিমান ভেঙে পড়ার আগের মুহূর্ত
দুর্ঘটনার আগের মুহূর্তে বিমানটি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 15, 2023 | 4:17 PM

কাঠমান্ডু: নেপালে যাত্রিবাহী বিমান দুর্ঘটনায় অন্তত ৬৭ জনের মৃত্যু হয়েছে। নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে পোখরা বিমানবন্দের আসছিল সেই বিমান। যাত্রা শুরু করার মিনিট ২০ পর পোখরা বিমানবন্দরে পৌঁছনোর আগেই ভেঙে পড়ে বিমানটি। সে সময় বিমানে ৬৮ জন যাত্রী ও ৪ কেবিন ক্রু ছিলেন। এই যাত্রীদের মধ্যে ৫ জন ভারতীয়ও রয়েছেন। এ ছাড়াও বিদেশি নাগরিকদের মধ্যে রয়েছেন ৪ জন রাশিয়ান, এক জন আইরিশ, ২ জন কোরিয়ান, এক জন আর্জেন্টিনিয়ান এবং ১ জন ফরাসি নাগরিক। ভেঙে পড়ার পরই দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। কালো ধোঁয়ায় ভরে যায় ওই এলাকা। এই আগুনের জেরে প্রাথমিক ভাবে উদ্ধার কাজ চালাতে অসুবিধা হয়েছে বলে জানা গিয়েছে। সংবাদ সংস্থা এএনআই-এর তথ্য অনুসারে, এখনও অবধি ১৬ জনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। যদিও কী কারণে এই দুর্ঘটনা তা এখনও জানা সম্ভব হয়নি। তবে দুর্ঘটনার আগের ওই বিমানের একটি ভিডিয়ো সামনে এসেছে।

ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, আকাশে ওড়ার সময়ই এক দিকে পুরোপুরো হেলে গিয়েছে বিমানটি। তার পরই শব্দ শোনা গেল। তার পরই বিমানটি ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে। বিমান ভেঙে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা যায়।

এই দুর্ঘটনার পরই বৈঠকে বসে দেশের ক্যাবিনেট মন্ত্রীরা। নেপালের প্রধানমন্ত্রীও শোক প্রকাশ করেছেন। ভারতের অসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া টুইটে এই দুর্ঘটনা নিয়ে শোক প্রকাশ করেছেন। মৃতদের পরিবারের প্রতি শোকজ্ঞাপন করেছেন তিনি।