Pakistan: থমকে গেল পাকিস্তানের সংসদও, সামান্য কারণে আগামী তিনদিন নড়বে না একটা পাতাও

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Amartya Lahiri

Updated on: Jan 23, 2023 | 9:34 PM

Pakistan parliament shutdown for 3 days: সোমবার বিকেল ৪টে থেকে আগামী তিন দিনের জন্য বন্ধ করে দেওয়া হল পাকিস্তানের সংসদ ভবন। বিদ্যুৎ সঙ্কটের মধ্যে আরও বড় বিপদের মুখে পাকিস্তান।

Pakistan: থমকে গেল পাকিস্তানের সংসদও, সামান্য কারণে আগামী তিনদিন নড়বে না একটা পাতাও
পাকিস্তানের সংসদ ভবন (ফাইল ছবি)

ইসলামাবাদ: চরম শক্তি সংকটের জেরে সোমবার (২৩ জানুয়ারি) সকাল থেকেই অন্ধকারে ডুবেছে পাকিস্তান। দেশের বহু জায়গাতেই নেই বিদ্যুৎ সংযোগ। এরই মধ্যে , সোমবার বিকেলে আরও এক বড় সমস্যার মুখে পড়ল ভারতের পড়শি দেশ। এদিন আগামী তিন দিনের জন্য বন্ধ করে দেওয়া হল পাকিস্তানের সংসদ ভবন। জাতীয় পরিষদ থেকে শুরু করে সেনেট সচিবালয় – আগামী তিনদিন সংসদ ভবনের কোনও কার্যালয়ই খুলবে না। পাক সংসদের প্রশাসনিক ভবনে এদিন একটি শর্ট সার্কিট ঘটে। যার জেরে আগামী তিনদিন ধরে বিদ্যুতের লাইন পরীক্ষা করা হবে। তার জন্য়ই সংসদ ভবন বন্ধ রাখা হচ্ছে বলে জানিয়েছে পাক সরকার। তবে সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই পাক সরকারের এই সিদ্ধান্ত ঘিরে শুরু হয়েছে রঙ্গ-রসিকতা। অনেকেরই দাবি, কোষাগার খালি হয়ে যাওয়াতেই এই পথে হাঁটল পাকিস্তান।

রবিবার, পাকিস্তানের সংসদ ভবনে শর্ট সার্কিটের জেরে আগুন লেগে যায়। ওই আগুন অবিলম্বে নিয়ন্ত্রণ করা গেলেও, এর জেরে সংসদ ভবনের বিদ্যুৎ সংযোগ ব্যবস্থা আগাগোড়া রক্ষণাবেক্ষণের নির্দেশ দেওয়া হয়েছে। শর্ট সার্কিট হওয়ার কারণের বিষয়ে তদন্তও করা হবে। এই কারণে সংসদ ভবন বন্ধ রাখা হয়েছে। পাক জাতীয় পরিষদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে শর্ট সার্কিটের বিষয়টি মেনে নেওয়া হলেও, আগুন লাগার বিষয়টি গোপন রাখা হয়েছে।

সোমবার জাতীয় পরিষদ এক টুইট বার্তায় জানিয়েছে, “গতকাল সংসদ ভবনে শর্ট সার্কিট হয়। আল্লাকে ধন্যবাদ, যে বড় কোনও ক্ষতি হয়নি। ভবনের রক্ষণাবেক্ষণের কাজ, পুঙ্খানুপুঙ্খ পরিদর্শন এবং এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে, তা নিশ্চিত করতে, ২৬ জানুয়ারি পর্যন্ত সব কার্যালয় বন্ধ রাখা হয়েছে।” জানা গিয়েছে, সোমবার বিকেল ৪টেতেই সংসদ ভবনের সব কাজ বন্ধ করে দেওয়া হয়। পাকিস্তান সেনেটের চেয়ারম্যান এবং জাতীয় পরিষদের স্পিকারের নির্দেশে ২৬ জানুয়ারি সকাল ১১টা পর্যন্ত সংসদ ভবনে নির্ধারিত সব কর্মসূচি বাতিল করা হয়েছে।

এদিকে, জাতীয় গ্রিডে সমস্যার কারণে এদিন পাকিস্তান জুড়ে চরম বিদ্যুৎ সংকট দেখা দিয়েছে। সোমবার সকাল ৭টা বেজে ৩৪ মিনিটে পাকিস্তান বিদ্যুতের জাতীয় গ্রিডের সিস্টেম ফ্রিকোয়েন্সিতে সমস্যা দেখা দেয়। এর জেরে দেশের ১১৭টি গ্রিড স্টেশনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গিয়েছে বলে জানিয়েছে পাক বিদ্যুত সরবরাহকারী সংস্থা। পাকিস্তানের জ্বালানি মন্ত্রক জানিয়েছে যে বিদ্যুৎ সরবরাহ দ্রুত পুনরুদ্ধারের জন্য কাজ করা হচ্ছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla