Chicago Massacre: বাবা-মায়ের অপেক্ষায় একা একা ঘুরে বেড়াচ্ছে একরত্তি, শিশুর পরিণতি চোখে জল আনবে

Mass Shooting: ঘটনাস্থলে আইডেনের ঘুরে বেড়ানোর ঘটনার ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছিল। পরিবারের হাতে শিশুটিকে তুলে দেওয়ার আগে নেটিজেনরা শিশুটিকে নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল।

Chicago Massacre: বাবা-মায়ের অপেক্ষায় একা একা ঘুরে বেড়াচ্ছে একরত্তি, শিশুর পরিণতি চোখে জল আনবে
ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 12:25 PM

শিকাগো: মার্কিন যুক্তরাষ্ট্রের (United States Of America) শিকাগোর (Chicago) শহরতলিতে চতুর্থ জুলাই প্যারেডে নির্মমভাবে গুলি চালানার পর ২ বছর বয়সী আইডেনকে এক ঘুরে বেড়াতে দেখা গিয়েছিল। ওই গণহত্যায় আইডেনের বাবা-মা দু’জনেই নির্মমভাবে মারা গিয়েছেন বলেই জানিয়েছে পুলিশ। এই ছোট বয়সে নিজের সবথেকে বড় অবলম্বন, বাবা-মা’কে হারানোর পর একরত্তির এই পরিণতি দেখে চোখে জল এসে গিয়েছিল অনেকের। আইডেন নামের ওই শিশুটিকে উদ্দেশ্যহীন ভাবে এদিক-ওদিক ঘুরে বেড়াতে দেখা গিয়েছিল। পুলিশ জানিয়েছে, আইডেনের মা-বাবা ইরিনা ম্যাকার্থি এবং কেভিন ম্যাকার্থি ওই নির্মম গুলি চালনার ঘটনায় প্রাণ হারিয়েছেন। প্যারেডে গুলি চলার সময় হুড়োহুড়ির মধ্যে নিজের বাবা-মায়ের থেকে আলাদা হয়ে গিয়েছিল আইডেন। সেই সময় ওই একরত্তিকে নিরাপদ স্থানে নিয়ে গিয়েছিল সেখানে উপস্থিত বেশ কয়েকজন। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে আইডেনকে তাঁর দাদু-ঠাকুমার হাতে তুলে দিয়েছিল পুলিশ আধিকারিকরা।

ঘটনাস্থলে আইডেনের ঘুরে বেড়ানোর ঘটনার ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছিল। পরিবারের হাতে শিশুটিকে তুলে দেওয়ার আগে নেটিজেনরা শিশুটিকে নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল। গুলি চালনার পর সে রীতিমতো হতবম্ভ হয়ে গিয়েছিল। দাদু-ঠাকুমাকে সে বলেছিল, “মা-বাবা জলদি ফিরে আসবে।” ছোট্ট শিশুটি হয়ত বুঝে উঠতে পারেনি যে তাঁর মা-বাবা আর কোনওদিনই ফিরবে না। ওই শিশুটির ভবিষ্যত সুরক্ষিত করার জন্য ইতিমধ্যেই স্থানীয় সম্প্রদায় একটি তহবিল তৈরি করে টাকা তোলাও শুরু করেছেন। ইন্টারনেটে একটি ফান্ডরেইজার পেজ তৈরি করে তহবিল জোগাড়ের কাজ চলছে।

পুলিশ জানিয়েছে, ওই নির্মম গণহত্যার ঘটনায় হাসপাতালে থাকা এক আহত ব্যক্তির মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা বেড়ে ৭ জন হয়েছে। গুলি চালনার ঘটনায় সব মিলিয়ে মোট ৩৫ জন আহত হয়েছিলেন। এই ঘটনায় মূল সন্দেহভাজন ২১ বছর বয়সী রবার্ট ক্রিমোকে সোমবারই গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে খুনের মামলা রুজু করা হয়েছে বলেই জানিয়েছে পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদ করে গুলিচালনার কারণ জানার চেষ্টা চলছে।