কথা রাখলেন মোদী, আবদার মিটল ট্রুডোর

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত হয়েছে কানাডাও। সে দেশে এখন মোট করোনা আক্রান্তর সংখ্যা এখন ৮ লক্ষ ২৫ হাজার ছাড়িয়েছে।

কথা রাখলেন মোদী, আবদার মিটল ট্রুডোর
Follow Us:
| Edited By: | Updated on: Feb 15, 2021 | 4:05 PM

বেঙ্গালুরু: টিকা চেয়ে নরেন্দ্র মোদীকে ফোন করেছিলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। ট্রুডোর আবদার শুনে নরেন্দ্র মোদীও জানিয়েছিলেন যতটুকু করার সব করবেন। এ বার দেশের বৃহত্তম টিকা প্রস্তুতকারক সংস্থা সিরামের সিইও আদর পুনাওয়ালা জানালেন, এক মাসের মধ্যেই কানাডা পৌঁছবে ভারতে তৈরি অক্সফোর্ড ভ্যাকসিন কোভিশিল্ড।

সারা বিশ্বে করোনা টিকা পাঠানোর ক্ষমতা আছে ভারতের। একাধিকবার এ কথা শুনতে পাওয়া গিয়েছে, অন্যান্য দেশের প্রধানদের গলায়। খোদ ব্রিটেনের প্রধানমন্ত্রী ভারতকে ‘করোনা টিকার হাব’ তকমা দিয়েছিলেন। সেই কথার সঙ্গে সামঞ্জস্য রেখেই ইতিমধ্যে দেশের করোনা টিকা পৌঁছেছে নেপাল, বাংলাদেশ, ভুটান, আফগানিস্তান-সহ একাধিক দেশে। এ বার ট্রুডোর আবদারও মেটাল ভারত।

আরও পড়ুন: টিকা শুরু হতেই গা-ছাড়া ভাব! ফের উর্ধ্বমুখী করোনা সূচক

পুনাওয়ালা টুইট করে জানিয়েছেন, ১ মাসের মধ্যেই সে দেশে করোনা টিকা পাঠাবে সিরাম। করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত হয়েছে কানাডাও। সে দেশে এখন মোট করোনা আক্রান্তর সংখ্যা এখন ৮ লক্ষ ২৫ হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ২১ হাজার জনের। বিশ্লেষকদের মতে, এমন কঠিন পরিস্থিতিতে সাঁড়াশি চাপে পড়েছেন জাস্টিন ট্রুডো। একদিকে যেমন ধীরে করোনা টিকাকরণের জন্য সে দেশে চাপে পড়েছেন কানাডার প্রধানমন্ত্রী। তেমনই জি-৭ দেশ হয়ে কোভ্যাক্স পুল থেকে করোনা টিকা নেওয়ার জন্য কিছুটা হলেও চাপের মুখে তিনি। সে ক্ষেত্রে সিরাম কর্তার এই আশ্বাস ট্রুডোর চাপ অনেকটাই হালকা করবে বলে মত আন্তর্জাতিক বিশেষজ্ঞদের।