Accident in US: ব্যারিকেড ভেঙে ভিড়ের মধ্যে ঢুকল SUV, নিমেষে গাড়ির চাকায় পিষ্ট একাধিক

Accident in US: ক্রিসমাস প্যারেড চলাকালীন বহু মানুষ উপস্থিত হয়েছিলেন এলাকায়। আচমকাই চলে আসে একটি এসইউভি গাড়ি। তার জেরেই দুর্ঘটনা ঘটে।

Accident in US: ব্যারিকেড ভেঙে ভিড়ের মধ্যে ঢুকল SUV, নিমেষে গাড়ির চাকায় পিষ্ট একাধিক
ঘটনাস্থলে উপস্থিত ছিলেন বহু মানুষ

নিউ ইয়র্ক : ডিসেম্বরের আর বেশি দেরি নেই। তাই আমেরিকায় (US) উৎসবের আবহ তৈরি হচ্ছে। আর তারই মধ্যে ভয়াবহ দুর্ঘটনা (Accident)। ভিড়ের মধ্যে আচমকা ঢুকে পড়ল এসইউভি (SUV)। গাড়ির ধাক্কায় বেশ কয়েকজনের মৃত্য়ু হয়েছে। আহত হয়েছেন অনেকে। ২০ জনের বেশি মানুষকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহতদের মধ্যে রয়েছে একাধিক শিশুও। ঠিক কী ভাবে এই দুর্ঘটনা ঘটল, তা এখনও স্পষ্ট নয়। কতজনের মৃত্যু হয়েছে, তা এখনও জানা যায়নি।

আমেরিকার ওয়াকেশা শহরের ঘটনা। স্থানীয় সময় বিকেল ৪ টে ৪০ মিনিট নাগাদ যখন এই ঘটনা ঘটে, তখন সেখানে চলছিল ক্রিসমাস প্যারেড। করোনা অতিমারি কাটিয়ে আস্তে আস্তে ছন্দে ফিরছে জীবন। ফলে এ দিন অনেক মানুষ ওই বার্ষিক রীতিতে অংশ নিতে উপস্থিত হয়েছিলেন রাস্তায়। চলছিল নাচ-গান। সেই সময়া আচমকা ব্যারিকেড ভেঙে ঢুকে পড়ে গাড়িটি। বেশ কয়েকজনকে পিষে দিয়ে চলে গিয়েছে বলে জানা যাচ্ছে। সঙ্গে সঙ্গে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্য়বস্থা করা হয়।

ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে সেই ঘটনার ভিডিয়ো। সেখানেই দেখা যাচ্ছে কী ভাবে পরপর কয়েকজনকে পিষে দিয়ে বেরিয়ে যাচ্ছে গাড়িটি। গাড়ির বেপরোয়া গতিও লক্ষ্য করা যাচ্ছে। মুহূর্তে পরিস্থিতি বদলে যায়। ঘটনার তদন্ত করছে পুলিশ।

 

মেয়র শন রিলি জানান, উৎসবের পরিবেশে এই দুর্ঘটনা ঘটেছে। তিনি জানিয়েছেন, এ দিন বাবা-মায়ের হাত ধরে অনেক শিশু রাস্তায় বেরিয়ে ছিল। হাসিমুখেই ঘরছিল তারা। অনেকের মাথায় বা বুকে চোট লেগেছে বলেও জানিয়েছেন তিনি। পুলিশ আধিকারিক ড্যানিয়েল থম্পসন জানান, ঘটনার সঙ্গে সঙ্গেই ঘাচক গাড়ির চালককে লক্ষ্য করে গুলি চালিয়েছে পুলিশ। গাড়ির চালক একজন পুরুষ ছিলেন বলেও জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

টাইলার কোটলারেক নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, তিনি প্রথমে চীৎকার শুনে ভেবেছিলেন সবাই হয়ত আনন্দে চেঁচাচ্ছে। কিন্তু পরে বুঝতে পারেন এটা ছিল আর্তনাদ। তিনি বলেন, এমন সাংঘাতিক ঘটনা আমি এই প্রথম চোখের সামনে দেখলাম। তাঁর দাবি, গাড়ির চালক ইচ্ছাকৃত ভিড়ের মধ্যে গাড়ি নিয়ে প্রবেশ করেছিল। যদিও কী কারণে ওই চালক এমন কাজ করলেন, সে ব্যাপারে এখনও কিছু জানায়নি পুলিশ। জানা গিয়েছে গাড়ির চালক আচমকাই গাড়িটি ডানদিকে ঘুরিয়ে প্যারেডের মধ্যে দিয়ে অত্যন্ত দ্রুতগতিতে চালিয়ে নিয়ে যায়।

আরও পড়ুন: সেনা ঘাঁটির কাছে বিস্ফোরণের শব্দ, কেঁপে উঠল পাঠানকোট

Click on your DTH Provider to Add TV9 Bangla