Russia-Ukraine War: হাইওয়ের ওপর দিয়ে উড়ছে হেলিকপ্টার! গাড়ির সঙ্গে সংঘর্ষের আগে যা ঘটল, পাইলটের প্রশংসা না করে পারবেন না

Helicopter: ভিডিয়োতে দেখা গিয়েছে হাইওয়ের খুব কাছ থেকে উড়ছিল হেলিকপ্টারটি। উল্টোদিক থেকে আসা একটি গাড়ি থেকে ঘটনার ভিডিয়োটি ক্যামেরাবন্দি করা হয়েছে।

Russia-Ukraine War: হাইওয়ের ওপর দিয়ে উড়ছে হেলিকপ্টার! গাড়ির সঙ্গে সংঘর্ষের আগে যা ঘটল, পাইলটের প্রশংসা না করে পারবেন না
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2022 | 12:40 PM

কিয়েভ: প্রায় ৮ মাস ধরে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ (Russia-Ukraine War) চললেও তা এখনও থামার কোনও লক্ষণ নেই। রাশিয়ার আক্রমণের মুখে এখনও দাঁতে দাঁত চেপে লড়াই চালিয়ে যাচ্ছে ইউক্রেন। এই অবস্থায় সেদেশ থেকে একের পর নজরকাড়া ভিডিয়ো সামনে এসেছিল। সম্প্রতি ভাইরাল হওয়া এক ভিডিয়োতে দেখা গিয়েছে ইউক্রেনের হাইওয়েতে চলমান একটি গাড়ির খুব কছে চলে এসেছে একটি উড়ন্ত হেলিকপ্টার। কিন্তু অল্পের জন্য হেলিকপ্টার ও গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়নি, অল্প জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রেহাই পাওয়া গিয়েছে। শুক্রবার ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রকের তরফে টুইটারে এই ভিডিয়ো প্রকাশিত হয়েছে। ভিডিয়ো প্রকাশ করে লেখা হয়েছে ‘ইউক্রেনে আপানাকে স্বাগত’। ইতিমধ্যেই অসংখ্য নেটনাগরিক ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় দেখেছেন।

ভিডিয়োতে দেখা গিয়েছে হাইওয়ের খুব কাছ থেকে উড়ছিল হেলিকপ্টারটি। উল্টোদিক থেকে আসা একটি গাড়ি থেকে ঘটনার ভিডিয়োটি ক্যামেরাবন্দি করা হয়েছে। কয়েক ঘণ্টার মধ্যেই ভিডিয়োটি সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়েছে। দুর্ঘটনা এড়ানোর জন্য নেটিজেনদের প্রশংসা কুড়িয়ে নিয়েছেন হেলিকপ্টারের পাইলট। এক টুইটার ব্যবহারকারীর দাবি “পাইলট অত্যন্ত দক্ষ। দীর্ঘদিনের প্রশিক্ষণ ও অধ্যাবসায়ের কারণে তিনি দক্ষতার সঙ্গে দুর্ঘটনা এড়িয়ে যেতে পেরেছেন।” আরও একজন টুইটার ব্যবহারকারী কমেন্ট করে জানিয়েছেন, “এটা কর্মস্থলে যাতায়াতের স্বাভাবিক উপায় নয় কিন্তু সবারই কাজ থাকে।”

রাশিয়া-ইউক্রেনে যুদ্ধ চলাকালীন একাধিক সময়ে অনেক নিচু দিয়ে হেলিকপ্টার উড়তে দেখা গিয়েছে। প্রতিরক্ষা বিশেষজ্ঞদের মতে, এটা খুবই স্বাভাবিক নিয়ম। শত্রুপক্ষের রাডারের হাত থেকে বাঁচতে নিচু দিয়ে হেলিকপ্টার বা যুদ্ধ বিমান উড়তে দেখা যায়। সারফেস টু এয়ার মিসাইলের হাত থেকে বাঁচতেই এই উপায় অবলম্বন করা হয়। সম্প্রতি রাশিয়ার বেশ কিছু গুরত্বপূর্ণ পরিকাঠামোতে আঘাত করেছে রাশিয়া। রুশ আক্রমণের কারণেই সম্প্রতি ইউক্রেনে বিদ্যুৎ বিভ্রাট পরিস্থিতি দেখা গিয়েছিল।