United States: ৩ বছরের ছেলের নির্মম মৃত্যু, পোষা কুকুর আর মেয়েকে দোষ দিলেন মা, শেষে কেঁচো খুড়তে বের হল কেউটে

US mother brutally killed 3-year-old son: বাকি জীবন হয়তো কারাগারেই কাটাতে হবে এই মার্কিন মহিলাকে। ৩ বছরের ছেলের হত্যার দায় চাপাতে চেয়েছিল পোষা কুকুর এবং মেয়ের উপর।

United States: ৩ বছরের ছেলের নির্মম মৃত্যু, পোষা কুকুর আর মেয়েকে দোষ দিলেন মা, শেষে কেঁচো খুড়তে বের হল কেউটে
জেসিকা ট্রেফেথেন এবং ম্যাডক্স উইলিয়ামস
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2022 | 11:31 AM

ওয়াশিংটন: ৩ বছরের শিশু ম্যাডক্স উইলিয়ামসকে যখন হাসপাতালে আনা হয়েছিল, তখন তার মস্তিষ্ক থেকে রক্তপাত হচ্ছিল। মেরুদণ্ড ছিল ভাঙা। ফেটে গিয়েছিল অন্ত্র। মাথা, পেট, হাত এবং পায়ে ব্যাপক ক্ষত ছিল। তার মা, ৩৬ বছর বয়সী জেসিকা ট্রেফেথেন দাবি করেছিলেন, ম্যাডক্সকে তাদের পোষ্য কুকুর আক্রমণ করেছিল এবং তার বোন ম্যাডক্সের পেটে লাথি মেরেছিল। কিন্তু, পরে তদন্তে জানা গিয়েছে, আর কেউ নয়, খোদ জেসিকাই তাঁর শিশুপুত্রের ওই অবস্থা করেছিলেন। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে, মার্কিন যুক্তরাষ্ট্রের মেইন রাজ্যের ওয়াল্ডো কাউন্টিতে।

সম্প্রতি, নিজের সন্তানকে হত্যার দায়েই দোষী সাব্যস্ত হয়েছে জেসিকা। মার্কিন যুক্তরাষ্ট্রের মেইন রাজ্যের ওয়াল্ডো কাউন্টি সুপিরিয়র কোর্ট তাকে তার অসহায় শিশুপুত্রকে হত্যার জন্য দোষী সাব্যস্ত করেছে।এখনও সাজা ঘোষণা করা হয়নি, তবে মনে করা হচ্ছে, তাকে বাকি জীবন কারাগারেই কাটাতে হবে। কমপক্ষে ২৫ বছরের জেল, এমনকি যাবজ্জীবন কারাদণ্ডও দেওয়া হতে পারে। আদালত বলেছে, বিকৃত উদাসীনতা থেকে হত্যা করেছে জেসিকা। সে মানব জীবনের মূল্যের প্রতি উদাসীন। আর তার জন্যই শিশুপুত্রকে ওই ভাবে আঘাত করতে হাত কাঁপেনি তাঁর।

গুরুতর আহত ম্যাডক্সকে জেসিকা যখন হাসপাতালে নিয়ে এসেছিল, সেই সময় ম্যাডক্সের শ্বাস নিতে অসুবিধা হচ্ছিল। প্রায় ১ ঘণ্টা ধরে চিকিৎসকরা তাঁকে রক্ষা করার চেষ্টা করেছিলেন, কিন্তু লাভ হয়নি। জেসিকা, ম্যাডক্সের আঘাতের জন্য পোষ্য কুকুর এবং তার নিজের মেয়েকেই দোষারোপ করেছিল। পুলিশকে সে জানিয়েছিল, তার বাচ্চারা অত্যন্ত দুষ্টু। পাগলের মতো খেলা করে। আর ম্যাডক্স খুব সহজেই আহত হয়। কিন্তু, চিকিৎসক থেকে পুলিশ – সকলেই বুঝছিলেন সে মিথ্যা বলছে।

পরে, মেইন মেডিকেল পরীক্ষকের অফিস থেকে জানানো হয়, ম্যাডক্সের মৃত্যুর কারণ “ভারি ভোঁতা বস্তু দিয়ে একাধিক আঘাত”। আর সেই আঘাত কোনও দুর্ঘটনাবশত ঘটেনি, ইচ্ছাকৃতভাবে করা হয়েছে। চিকিত্সকরা আরও জানান, ম্যাডক্সের শরীরে আরও একাধিক আঘাত ছিল। তার একটি চোয়াল ভাঙা ছিল। একটি দাঁত ছিল না। চিকিৎসকদের মতে, এই চিহ্নগুলি দীর্ঘদিন ধরে আঘাতেক স্পষ্ট ইঙ্গিত। ঘটনাটি ঘটেছিল ২০২১ সালের জুনে। প্রাথমিকভাবে জেসিকাকে অপরাধী হিসেবে সনাক্ত না করলেও, তিন দিন পর তাকে গ্রেফতার করেছিল পুলিশ। জেসিকার সঙ্গে সঙ্গে দোষী সাব্যস্ত করা হয়েছে তার মা শেরি জনসনকেও। তার বিরুদ্ধে অভিযোগ, নাতি হত্যার দায় থেকে মেয়েকে বাঁচাতে, তিনি ডেসিকাকে লুকিয়ে রেখেছিলেন। আগামী ডিসেম্বর মাসে জেসিকার সাজা ঘোষণা করা হবে।