Joe Biden on Elon Musk: ‘মিথ্যে খবর ছড়ায় টুইটার’, মাস্কের অধিগ্রহণের পর মুখ খুললেন বাইডেন

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অঙ্কিতা পাল

Updated on: Nov 05, 2022 | 6:57 PM

Joe Biden on Elon Musk: মাস্ক টুইটার অধিগ্রহণ করেছেন এক সপ্তাহ হল। এবার এই বিষয়ে মন্তব্য করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

Joe Biden on Elon Musk: 'মিথ্যে খবর ছড়ায় টুইটার', মাস্কের অধিগ্রহণের পর মুখ খুললেন বাইডেন
গ্রাফিক্স সৌজন্যে: টিভি৯ বাংলা

ওয়াশিংটন: টুইটারের (Twitter) মালিকানা হস্তান্তর হয়েছে এক সপ্তাহ হল। টুইটারের নয়া মালিক টেসলা কর্তা এলন মাস্ক (Elon Musk)। টুইটারের মালিক হওয়ার পরই সিইও পরাগ আগরওয়াল সহ একাধিক আধিকারিক চাকরি গিয়েছে। সংস্থার বাজেটে রাশ টানতে সম্প্রতি আরও কয়েকজনকে বের করে দিয়েছেন চাকরি থেকে। এলন দায়িত্ব গ্রহণের পরই সংস্থার কর্মীরা সংশয়ে দিন কাটাচ্ছেন, এই বুঝি চাকরি গেল। এনবিসির রিপোর্ট অনুযায়ী, এখন সপ্তাহের প্রতিদিনই ১২ ঘণ্টা করে কাজ করছেন কর্মীরা। অফিসেই কাটাচ্ছেন রাত। এই আবহে এলনের টুইটার কেনার এই সিদ্ধান্তের সমালোচনা করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

তিনি এলন মাস্কের এই সিদ্ধান্তের সমালোচনা করে বলেছেন, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি এমন একটি মাধ্যম কিনেছেন যা বিশ্বের বিভিন্ন প্রান্তে মিথ্যে ছড়ায়। ব্লুমবার্গের রিপোর্ট অনুযায়ী, শুক্রবার শিকাগোতে একটি তহবিল সংগ্রহ অনুষ্ঠানে যোগ দিয়ে বাইডেন বলেছেন, ‘আমরা সবাই এখন কী নিয়ে চিন্তিত? এলন মাস্ক এমন একটা সংস্থা কিনে নিলেন যা বিশ্বের কোণায় কোণায় মিথ্যে ছড়ায়।’ তিনি আরও বলেছেন, ‘এখন আর কোনও এডিটর রইল না। কোন ঝুঁকিতে রয়েছি তা শিশুরা বুঝবে সেটা আমরা কীভাবে আশা করতে পারি।’

প্রসঙ্গত, এই মাসের প্রথম দিকে ৪৪ বিলিয়ন ডলারের বিনিমেয় টুইটার কিনে নিয়েছেন Tesla) ও স্পেসএক্সের (SpaceX) সিইও এলন মাস্ক। একাধিক রিপের্টে দাবি করা হয়েছে, টুইটার অধিগ্রহণের পরই একগুচ্ছ পরিবর্তন আনার পরিকল্পনা করছেন মাস্ক। ইতিমধ্যেই ব্লু টিক দেওয়া অ্য়াকাউন্টের ক্ষেত্রে বড় পরিবর্তন ঘোষণা করেছেন মাস্ক। এখন থেকে তাঁদের টাকার বিনিময়ে ব্লু টিক কিনতে হবে বলে জানানো হয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla