আপনি কি সঙ্গীহীন! দোকানে মিলবে সঙ্গী, অদ্ভূত ঘোষণা শপিংমলে

ভালবাসার দিন, বিশ্ব প্রেম দিবস (Valentines Day)। কিন্তু সঙ্গী নেই? সমাধান নিয়ে এসেছে একটি শপিংমল।

আপনি কি সঙ্গীহীন! দোকানে মিলবে সঙ্গী, অদ্ভূত ঘোষণা শপিংমলে
শপিংমল
Follow Us:
| Updated on: Feb 14, 2021 | 5:26 PM

বুদাপেস্ট: ভালবাসার দিন, বিশ্ব প্রেম দিবস (Valentines Day)। কিন্তু সঙ্গী নেই? সমাধান নিয়ে এসেছে একটি শপিংমল। যার একটি দোকানে প্রবেশের সময় মিলছে লাল, নীল গোলাপি ঝুড়ি। তাতে আঁকা রয়েছে সিঙ্গল মার্ক। সেই সিঙ্গল ঝুড়ি নিয়ে কেনাকেটা করতে করতে মিলতে পারে সঙ্গী। সেই সঙ্গী হতে পারে আজীবনের। এই অভিনব উদ্যোগ শুরু হয়েছে বুদাপেস্টের একটি শপিংমলে।

হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টের চামোরি অঞ্চলের একটি শপিংমলে ঢুকেই এরকম অদ্ভূত অভিজ্ঞতা হচ্ছে গ্রাহকদের। সেখানে প্রথমে রাখা রয়েছে ঝুড়িগুলি। যেখানে লেখা ‘আপনি যদি সিঙ্গল হন, তাহলে এই ঝুড়ি ব্যবহার করুন।’ এক এক করে অনেকেই সেই ঝুড়ি হাতে তুলে নিচ্ছেন। দেদার চলছে সঙ্গী খোঁজার কাজ।

করোনাভাইরাসের বাড়বাড়ন্ত হতেই দেশজুড়ে ডেটিং অ্যাপগুলি বন্ধ করে দিয়েছিল হাঙ্গেরির সরকার। সেই আবহেই এই পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন হাঙ্গেরিবাসীদের অনেকেই। উৎসাহ ধরা পড়ছে শপিংমলে আসা অনেকের মধ্যেই। ২৫ বছর বয়সী টমাস তাঁর অভিজ্ঞতার কথা জানাতে গিয়ে বলেন, “আমিও চেষ্টা করছি। এই সুয়োগ কি আর যেমন তেমন ভাবে ছাড়া যায়!”

আরও পড়ুন: ‘সবে তো শুরু’, ইমপিচমেন্ট থেকে ফিরে ট্রাম্পের গলায়ও ‘খেলা হবে’

যেখানে উদ্যোগ শুরু হয়েছে, সেই ‘ওচিন’ শপিংমলের ব্যবস্থাপক ইলদিগো ভারগা ফুতো জানিয়েছেন, করোনা বিধি নিষেধ মেনে যদি এভাবে সঙ্গী খোঁজা যায়, তাহলে ক্ষতিটা কোথায়। এটা তো বেশ আকর্ষণীয়। ওই শপিংমলে চোমার নামক দোকানের এই উদ্যোগ যদি সফল হয়, তাহলে ওচিনের অন্যান্য দোকানেও এই পদ্ধতি শুরু করার কথা জানিয়েছেন ফুতো।