Employees Fired: চাকরি পেতে ‘অসৎ’ উপায়, কর্মীদের ছাঁটাই করল এই সংস্থা

Employees Fired: চাকরি পেতে ভুয়ো শংসাপত্র দেওয়ার জন্য কর্মীদের ছাঁটাই করল অ্যাকসেনচার। ভুয়ো চাকরির বিষয়ে সতর্কও করল এই সংস্থা।

Employees Fired: চাকরি পেতে 'অসৎ' উপায়, কর্মীদের ছাঁটাই করল এই সংস্থা
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 07, 2022 | 4:28 PM

ভুয়ো অভিজ্ঞতা পত্রের (Fake Experience Letter) জন্য এবার একাধিক কর্মীকে ছাঁটাই করল অ্য়াকসেনচার ইন্ডিয়া (Accenture India)। জানা গিয়েছে, বেশ কয়েকজন প্রার্থী সংস্থায় যোগদানের সময় যে অভিজ্ঞতা পত্র ও বিভিন্ন নথিপত্র দেখিয়েছিল তা ভুয়ো। এই বিষয়টি প্রকাশ্যে আসার পরই তাঁদের চাকরি থেকে বের করে দেওয়া হয়। তবে সংখ্যাটা কত তা সঠিক জানা যায়নি। তবে টুইটারে পোস্ট থেকে ধারণা করা যাচ্ছে, ভুয়ো সার্টিফিকেটের কারণে প্রায় হাজারের কাছাকাছি কর্মীকে ছাঁটাই করা হয়েছে।

অ্যাকসেনচারের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, ‘আমরা খুঁজে বের করেছি যে, ভারতে অ্য়াকসেনচারে চাকরি পাওয়ার জন্য ভুয়ো সংস্থা থেকে নথিপত্র ও অভিজ্ঞতা পত্র ব্যবহার করা হচ্ছে। এই উপায়ে যাঁরা চাকরি পেয়েছে তাঁদের আমরা সংস্থা থেকে বের করে দিয়েছি। আমাদের ক্লায়েন্টদের পরিষেবা দিতে আমাদের দক্ষতার উপর যাতে কোনও প্রভাব না পড়ে তা নিশ্চিত করতে আমরা সব পদক্ষেপ করেছি।’ এদিকে নিজেদের ব্লগ পোস্টে অ্যাকসেনচার ভুয়ো চাকরির পোস্ট নিয়ে সতর্কও করেছে। সংস্থা জানিয়েছে, ‘আমাদের নজরে এসেছে, বেশ কিছু নিয়োগকারী সংস্থা ও ব্যক্তি অ্যাকসেনচারে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে টাকা সংগ্রহ করছে। অনুগ্রহ করে জেনে রাখুন, আমরা কোনও সংস্থা, এজেন্সি বা ব্যক্তিকে অ্য়াকসেনচারে চাকরি দেওয়ার নাম করে টাকা সংগ্রহের জন্য অনুমোদন দিইনি।’

প্রসঙ্গত, সম্প্রতি মুনলাইটিং নিয়ে কড়া বার্তা দিয়েছে বেশ কিছু সংস্থা। তার মধ্যে আইটি সংস্থাই বেশি। মুনলাইটিং করা এরকম একাধিক কর্মীকে চাকরিও গিয়েছে সম্প্রতি। এই আবহে সফটওয়্য়ার সংস্থা ইনফোসিস মুনলাইটিংয়ের বিষয়ে নিজেদের অবস্থান কিছুটা শিথিল করেছে। জানা গিয়েছে, অনুমতি নিয়ে সংস্থার বাইরে কোনও কাজ করার ছাড়পত্র দিয়েছে ইনফোসিস।