Share Market: চলতি অর্থ বছরের শেষ ট্রেডিং দিনে শেয়ার বাজারে বুল রান, একদিনেই প্রায় সাড়ে ৩ কোটির বড় ‘লাভ’

Share Market: বৃহস্পতিবার বাজারে, ব্যাঙ্ক নিফটি-র ক্ষেত্রেও বড়সড় লাভ দেখা গিয়েছে। আইসিআইসিআই ব্যাঙ্ক, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ব্যাঙ্কিং সূচকে শীর্ষে ছিল। যেখানে বাজাজ ফাইন্যান্স এবং বাজাজ ফিনসার্ভ ৪ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে।

Share Market: চলতি অর্থ বছরের শেষ ট্রেডিং দিনে শেয়ার বাজারে বুল রান, একদিনেই প্রায় সাড়ে ৩ কোটির বড় ‘লাভ’
প্রতীকী ছবি। গ্রাফিক্স- এআইImage Credit source: TV-9 Bangla
Follow Us:
| Updated on: Mar 28, 2024 | 11:18 PM

কলকাতা: বেশ কয়েকদিন টানা লোকসানের পর বৃহস্পতিবারের ট্রেডিং শুরু পর কিছুটা হলেও যেন স্বস্তির হাওয়া বিনিয়োগতারীদের মনে। চলতি অর্থ বছরের শেষ ট্রেডিং দিনে শেয়ার বাজারে বুল রান। এদিন BSE তালিকাভুক্ত কোম্পানিগুলির মার্কেট ক্যাপে ৩.৩৩ লক্ষ কোটি টাকার বড় লাফ দেখা গিয়েছে।  বৃহস্পতিবারের ট্রেডিং সেশনে, BSE সেনসেক্স এবং নিফটিতে ১.৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধি রেকর্ড করা হয়েছে। বাজার বন্ধের সময়, BSE সেনসেক্স ৬৫৫.০৪ পয়েন্ট বেড়ে ৭৩,৬৫১.৩৫ পয়েন্টে বন্ধ হয়েছে। এক পর্যায়ে সেনসেক্সে হাজার পয়েন্টের উত্থানও দেখা গিয়েছিল। সেখানে NSE নিফটি ২০৩.২০ পয়েন্টের বড় বৃদ্ধির সঙ্গে ২২,৩২৬.৯০ পয়েন্টে বন্ধ হয়েছে।

প্রসঙ্গত, আমেরিকান রেটিং এজেন্সি মরগান স্ট্যানলি ভারতের জিডিপি বৃদ্ধির পূর্বাভাসে বড়সড় সুখবর শুনিয়েছে। মরগান স্ট্যানলি বলছে, ২০২২ সালে ভারতের মাথাপিছু জিডিপি ছিল ২৪০০ ডলার। যা আগামী ১০ বছরে ৩৬০০ ডলারে পরিণত হবে।জিডিপি বৃদ্ধির পূর্বাভাসেও তা ৬.৫ শতাংশ থেকে ৬.৮ শতাংশে বাড়িয়েছে। এই খবরের কিছুটা প্রভাব দেশের শেয়ার বাজারে পড়েছে বলে মত বাজার বিশেষজ্ঞদের। 

বৃহস্পতিবার বাজারে, ব্যাঙ্ক নিফটি-র ক্ষেত্রেও বড়সড় লাভ দেখা গিয়েছে। আইসিআইসিআই ব্যাঙ্ক, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ব্যাঙ্কিং সূচকে শীর্ষে ছিল। যেখানে বাজাজ ফাইন্যান্স এবং বাজাজ ফিনসার্ভ ৪ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। পাওয়ার গ্রিড, টাটা স্টিল, লারসেন অ্যান্ড টুব্রো এবং মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রাও বৃদ্ধি পেয়েছে। 

বিঃ দ্রঃ – শেয়ার বাজারের বিনিয়োগ সর্বদাই ঝুঁকিুপূর্ণ। এখানে বিনিয়োগের কোনও নির্দিষ্ট ফর্মূলা নেই। তাই এখানে বিনিয়োগ নিজের দায়িত্বে করা উচিত।