Gold Price Today : লক্ষ্মীবারে হল না লক্ষ্মীর উদয়, ফের দাম বাড়ল সোনার

Gold Price Today : লক্ষ্মীবারে হল না লক্ষ্মীর উদয়, ফের দাম বাড়ল সোনার
ফাইল চিত্র

Gold Price Today : গত দু'দিন পরপর সোনার দাম কমার পর এদিন বাড়ল দাম। বাড়ল রুপোর দামও। এদিন ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম হল ৪৭,২০০ টাকায়।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

May 12, 2022 | 12:21 PM

কলকাতায় : বৃহস্পতিবারে উদয় হলেন না লক্ষ্মী দেবী। ফের বাড়ল সোনার দাম। গত দু’দিন পরপর সোনার দাম কমার পর এদিন এক লাফে বাড়ল সোনার দাম। গত দু’মাসের মধ্যে গতকাল সবথেকে কম দাম ছিল সোনার। এদিন ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম বেড়েছে ৪৫০ টাকা। ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম বেড়েছে ৪৯০ টাকা। এদিকে রুপোর দামেও চিন্তা বাড়বে মধ্য়বিত্তদের। কারণ সোনার পাশাপাশি বাড়ল রুপোর দামও। এদিন এক কেজি রুপোর দাম বাড়ল ৪০০ টাকা। গত দু’দিন ধনী ও মধ্যবিত্তরা একটু স্বস্তি পেলেও এদিন ফের চিন্তায় পড়লেন গয়না ক্রেতারা।

প্রতিবেদনটি লেখার সময় অনুযায়ী আজকের সোনা-রুপোর দাম :

২২ ক্যারেট হলমার্ক সোনা (১ গ্রাম) : ৪,৭২০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (৮ গ্রাম) : ৩৭,৭৬০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৪৭,২০০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০০ গ্রাম) : ৪,৭২,০০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১ গ্রাম) : ৫,১৪৯ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (৮ গ্রাম) : ৪১,১৯২ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৫১,৪৯০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০০ গ্রাম) : ৫,১৪,৯০০ টাকা

১ কেজি রুপোর বাটের দাম : ৬০,৮০০ টাকা

সোনা-রুপোর তুলনামূলক দাম :

গতকাল ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার শেষ দাম ছিল ৪৬,৭৫০। বৃহস্পতিবার তা ৪৫০ টাকা বেড়ে হল ৪৭,২০০ টাকা। গতকাল ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ছিল ৫১,০০০ টাকা। এদিন তা ৪৯০ টাকা বেড়ে হয়েছে ৫১,৪৯০ টাকা। গত দুই মাসে গতকাল প্রথম রেকর্ড দাম কমার পর ফের ঊর্ধ্বমুখী সোনার দাম। গতকাল ১ কেজি রুপোর শেষ দাম ছিল ৬০,৪০০ টাকা। এদিন তা বেড়েছে ৪০০ টাকা। গতকাল ১৫০০ টাকা কমেছিল রুপোর দাম। রুপোর দাম সামান্য বাড়লেও গত সপ্তাহের তুলনায় দাম অনেকটাই কম রয়েছে রুপোর।

বিশ্ব বাজারেও বাড়ল সোনার দাম। গতকাল ১ ট্রয় আউন্স সোনার দাম ছিল ১,৮৪২.৯০ ডলার। গত তিনমাসে এই সর্বপ্রথম স্পট গোল্ডের দাম কমেছিল রেকর্ড হারে। এদিন এক ট্রয় আউন্স সোনার দাম হয়েছে ১,৮৫৩.২৫ মার্কিন ডলার।

সোনার শেয়ার বাজারের দাম :

এই খবরটিও পড়ুন

এদিন শেয়ার বাজারে টাইটান কোম্পানি, কল্যাণ জুয়েলার ও পিসি জুয়েলারের শেয়ারের দাম কমল অনেকটা। এদিন টাইটান কোম্পানির শেয়ারের শেষ দাম কমে হল ২,০৪৬.৮৫ টাকা। কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম এদিন কিছুটা বাড়ল। গতকাল এই কোম্পানির শেয়ারের দাম ছিল ৫৫.৬৫ টাকা। এদিন তা হল ৬০.১৫ টাকা। গতকালের পর পিসি জুয়েলারের দাম ফের পড়ল। এদিন এই কোম্পানির শেয়ারের দাম হল ১৯.৬৫ টাকা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA