Gold Price Today: বিয়ের মরশুমে কিনতে চান সস্তায় সোনা! রেকর্ড স্তর থেকে ৩০০০ টাকা সস্তায় কিনুন

Gold Price Today: গত বৃহস্পতিবার দিল্লির গয়নার বাজারে সোনার দাম সামান্য বেড়েছিল। গতকাল দিল্লির গয়নার বাজার প্রতি ১০ গ্রাম সোনার দাম ৪৮,১৭৫ টাকায় বন্ধ হয়েছিল। অন্যদিকে রুপোর দাম বন্ধ হয়েছিল প্রতি কেজি ৬৫,২৬৮ টাকায়।

Gold Price Today: বিয়ের মরশুমে কিনতে চান সস্তায় সোনা! রেকর্ড স্তর থেকে ৩০০০ টাকা সস্তায় কিনুন
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2021 | 2:20 PM

কলকাতা:যদি আপনার বাড়িতে কারও বিয়ে থাকে আর আপনি সোনা কিনতে চান, তাহলে এটাই সঠিক সময় আপনার জন্য। এই মুহূর্তে সোনা রেকর্ড স্তর থেকে ৩০০০ টাকা সস্তা হয়েছে। গত বৃহস্পতিবার দিল্লির গয়নার বাজারে সোনার দাম সামান্য বেড়েছিল। গতকাল দিল্লির গয়নার বাজার প্রতি ১০ গ্রাম সোনার দাম ৪৮,১৭৫ টাকায় বন্ধ হয়েছিল। অন্যদিকে রুপোর দাম বন্ধ হয়েছিল প্রতি কেজি ৬৫,২৬৮ টাকায়।

রেকর্ড স্তর থেকে ৩০০০ টাকা সস্তা সোনা

গতকাল সোনার দাম ৪৯ হাজারের কাছাকাছি ছিল। গত বছর নভেম্বর মাসে সোনার দাম ছিল ৫২ হাজার টাকার কাছাকাছি। এই অবস্থায় সোনা রেকর্ড স্তর থেকে ৩০০০ টাকা সস্তা পাওয়া যাচ্ছে। অন্যদিকে রুপো রেকর্ড স্তর থেকে প্রায় ১ হাজার টাকা বেশি দামে বিকোচ্ছে।

কলকাতার সোনা-রুপোর দর

এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪,৮৫০ টাকা। ৮ গ্রাম সোনার দাম ৩৮,৮০০ টাকা। পাশাপাশি ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম রয়েছে যথাক্রমে ৪৮,৫০০ টাকা এবং ৪,৮৫,০০০ টাকা। অন্যদিকে শহরে আজ ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৫,১২০ টাকা। ৮ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৪০,৯৬০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম আজ যথাক্রমে ৫১,২০০ টাকা এবং ৫,১২,০০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

এদিন এমসিএক্সে ডিসেম্বর মাসের সোনার দাম ৪৯,০৬৮.০০ টাকা দরে বিক্রি হচ্ছে। অন্যদিকে ডিসেম্বর মাসের রুপোর দাম এদিন রয়েছে প্রতি কেজি ৬৫,৯২৫ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

সোনা-রুপোর জুয়েলারি কোম্পানির শেয়ারের দাম আজ অনেকটাই কমেছে। এদিন টাইটান কোম্পানির শেয়ারের দাম -০.৭১ শতাংশ কমে হয়েছে ২,৪৭৯.৩৫ টাকা। অন্যদিকে রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম -২.৯৭ শতাংশ কমে হয়েছে ৭২১.১৫ টাকা। বৈভব গ্লোবালের শেয়ারের দাম -১.৯৬ শতাংশ কমে হয়েছে ৫৭৭.৫০ টাকা। কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম -২.২৮ শতাংশ কমে হয়েছে ৭২.৮৫ টাকা। এছাড়াও গোল্ড ইন্টারের শেয়ারের দাম -২.২৬ শতাংশ কমে হয়েছে ৯১৪.৮০ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বিশ্ব বাজারে আজ সোনার দাম কমেছে। এদিন বিশ্ব বাজারে সোনার দাম -০.২৩ শতাংশ অর্থাৎ ৪.২২ ডলার কমে হয়েছে প্রতি আউন্স ১,৮৫৫.৩২ ডলার। অন্যদিকে রুপোর দাম -০.২৭ শতাংশ অর্থাৎ ০.০৮ সেন্ট কমে প্রতি আউন্সের দাম হয়েছে ২৪.৭৫ ডলার।

সোনার মিউচুয়াল ফান্ড

এদিনও মিউচুয়াল ফান্ডের দাম বাড়তে দেখা গিয়েছে।। মঙ্গলবার অ্যক্সিস গোল্ড ইটিএফ- এর দাম ০.২৬ শতাংশ বেড়ে হয়েছে ৪২.৫১ টাকা। বিড়লা গোল্ড ইটিএফ-এর দাম এদিন -০.১৪ শতাংশ কমে হয়েছে ৪,৪৮০.০০ টাকা। গোল্ড বিইএএস (Gold BeES) দাম ০.৫৪ শতাংশ বেড়ে হয়েছে ৪২.৭৮ টাকা। এছাড়াও এইচডিএফসি এবং আইসিআইসিআই গোল্ড ইটিএফ এর দাম যথাক্রমে -০.০২ শতাংশ কমে এবং ০.২১ শতাংশ বেড়ে হয়েছে ৪৩.৫৭ টাকা ও ৪৩.৬৪ টাকা।

আরও পড়ুন: Petrol Price Today: এই শহরগুলিতে পেট্রোল ডিজেলের দাম কমল ১০০ টাকার নীচে, জানুন কলকাতায় দাম কত