Today Gold Price: এক মাসে সোনার দাম কমল ১২০০ টাকা, জানুন আজ কত কমল হলুদ ধাতুর

শুক্রবার মাল্টি কমোডিটি একচেঞ্জ (MCX)-এ সোনার দাম ০.০৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অন্যদিকে রুপোর দাম ০.১২ শতাংশ কমেছে।

Today Gold Price: এক মাসে সোনার দাম কমল ১২০০ টাকা, জানুন আজ কত কমল হলুদ ধাতুর
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2021 | 2:07 PM

কলকাতা: সোনা-রুপোর দাম কম হওয়ার ধারাবাহিকতা বজায় রয়েছে। গত এক মাস ধরে সোনা প্রায় ১২০০ টাকা। তবে শুক্রবার মাল্টি কমোডিটি একচেঞ্জ (MCX)-এ সোনার দাম ০.০৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অন্যদিকে রুপোর দাম ০.১২ শতাংশ কমেছে।

কলকাতার সোনা-রুপোর দর

এদিন সোনার দাম কমতে দেখা গেছে কলকাতাতেও। এক টাকা কমে ২২ ক্যারেট ১ গ্রাম সোনার দাম হয়েছে ৪,৫৮৯ টাকা। সেখানে ৮ গ্রাম, ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম যথাক্রমে ৮ টাকা, ১০ টাকা এবং ১০০ টাকা কমেছে। আজ কলকাতায় ৮ গ্রাম, ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম যথাক্রমে ৩৬৭১২ টাকা, ৪৫৮৯০ টাকা এবং ৪,৫৮,৯০০ টাকা। অন্যদিকে কলকাতায় ২৪ ক্যারেট সোনার দাম প্রতি এক গ্রাম ৪,৮৫৯ টাকা। সেখানে ৮ গ্রাম, ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ৩৮,৮৭২ টাকা, ৪৮,৫৯০ টাকা এবং ৪,৮৫,৯০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

শুক্রবার মাল্টি কমোডিটি এক্সচেঞ্জ (MCX)-এ অক্টোবর মাসের সোনার দাম -০.০২ শতাংশ কমে ১০ গ্রাম সোনা বিক্রি হয়েছে ৪৬,০৪৫ টাকায়। সেখানে ডিসেম্বর মাসের রুপোর দাম -০.৩৮ শতাংশ কমে ৬০,৫৬০টাকা প্রতি কেজি দরে বিক্রি হচ্ছে।

জুয়েলারি শেয়ারের হালহকিকত:

জুয়েলারি শেয়ারবাজারেও বিভিন্ন কোম্পানির শেয়ারের দাম কমতে দেখা গিয়েছে। এদিন টাইটান কোম্পানি শেয়ারে সামান্য .৬৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ২,০৮৯.৫০ টাকা। সেখানে রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম ০.৯৮ শতাংশ বেড়ে ৫৮৫.৪৫ টাকা হয়েছে। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম -০.২৮ শতাংশ কমে হয়েছে ৭১৮.৩৫ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্স এবং গোল্ডিয়াম ইন্টার কোম্পানির শেয়ার যথাক্রমে -০.৬৪ ও -১.৬১ শতাংশ কমে হয়েছে ৬৯.৩৫ টাকা এবং ৯৩১.৫০ টাকা হয়েছে।

বিশ্বে সোনা-রুপোর বাজার

দেশে হলুদ ধাতুর দাম কমলেও উল্টো পথে হাঁটছে বিশ্ব বাজার। সোনার দাম ৭.৮২ শতাংশ বেড়ে প্রতি আউন্স সোনার দাম ১,৭৫৩.০৯০ টাকা হয়েছে। অন্যদিকে রপোর দাম ০.৩৬ শতাংশ বেড়ে প্রতি আউন্সের দাম হয়েছে প্রতি আউন্স ২২.৬৫ ডলার।

সোনার মিউচুয়াল ফান্ড

সোনার দাম কম হওয়ার প্রভাব সোনার মিউচুয়াল ফান্ডের উপরও পড়তে দেখা গিয়েছে। শুক্রবার অ্যাক্সিস গোল্ড ইটিএফের দাম রয়েছে ৪০.১৪ টাকা। অন্যদিকে বিড়লা গোল্ড ইটিএফের দাম ৪,২৪৫.০০ টাকা। গোল্ড বিইইএস এর দাম -০.৭২ শতাংশ কমে হয়েছে ৪০.০৬ টাকা। এছাড়াও এইচডিএইসি এবং আইসিআইসিআই গোল্ড ইটিএফের দাম যথাক্রমে -০.৫৬ শতাংশ ও -০.৭০ শতাংশ কম হয়েছে ৪১.১৮ টাকা এবং ৪১.০৫ টাকা।