Gold Price Today: সস্তা হল সোনা-রুপোর দাম, জানুন আজ ১০ গ্রাম সোনার দাম কত

Gold Price Today: মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে সোনা এদিন ৮২ টাকা সস্তা হয়েছে। অর্থাৎ ০.১৭ শতাংশ দাম কমে সোনা আজ সকালে ৪৯,২১০.০০ টাকা বিক্রি হয়েছে। অন্যদিকে রুপোর দামও আজ কমেছে। এদিন রপোর দাম ২৬৫ টাকা কমেছে, অর্থাৎ রুপোর দাম আজ ০.৪০ শতাংশ কমে প্রতি কেজির দাম হয়েছে ৬৬,৩৬০ টাকা।

Gold Price Today: সস্তা হল সোনা-রুপোর দাম, জানুন আজ ১০ গ্রাম সোনার দাম কত
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 18, 2021 | 2:50 PM

কলকাতা: বৃহস্পতিবার কমল সোনা-রুপোর দাম। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে সোনা এদিন ৮২ টাকা সস্তা হয়েছে। অর্থাৎ ০.১৭ শতাংশ দাম কমে সোনা আজ সকালে ৪৯,২১০.০০ টাকা বিক্রি হয়েছে। অন্যদিকে রুপোর দামও আজ কমেছে। এদিন রপোর দাম ২৬৫ টাকা কমেছে, অর্থাৎ রুপোর দাম আজ ০.৪০ শতাংশ কমে প্রতি কেজির দাম হয়েছে ৬৬,৩৬০ টাকা।

কলকাতার সোনা-রুপোর দর

এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪,৮৩০ টাকা। ৮ গ্রাম সোনার দাম ৩৮,৬৪০ টাকা। পাশাপাশি ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম রয়েছে যথাক্রমে ৪৮,৩০০ টাকা এবং ৪,৮৩,০০০ টাকা। অন্যদিকে শহরে আজ ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৫,১০০ টাকা। ৮ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৪০,৮০০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম আজ যথাক্রমে ৫১,০০০ টাকা এবং ৫,১০,০০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

এদিন এমসিএক্সে ডিসেম্বর মাসের সোনার দাম ৪৯,১৮২.০০ টাকা দরে বিক্রি হচ্ছে। অন্যদিকে ডিসেম্বর মাসের রুপোর দাম এদিন রয়েছে প্রতি কেজি ৬৬,৪৮৭ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

সোনা-রুপোর জুয়েলারি কোম্পানির শেয়ারের দাম আজ অনেকটাই কমেছে। এদিন টাইটান কোম্পানির শেয়ারের দাম -০.৭২ শতাংশ কমে হয়েছে ২,৪৭৮.৯৫ টাকা। অন্যদিকে রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম -৩.৬০ শতাংশ কমে হয়েছে ৭১৬.৪৫ টাকা। বৈভব গ্লোবালের শেয়ারের দাম -১.৬৫ শতাংশ কমে হয়েছে ৫৭৯.৩৫ টাকা। কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম -১.৮১ শতাংশ কমে হয়েছে ৭৩.২০ টাকা। এছাড়াও গোল্ড ইন্টারের শেয়ারের দাম -২.১৪ শতাংশ কমে হয়েছে ৯১৫.৯৫ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বিশ্ব বাজারে আজ সোনার দাম কমেছে। এদিন বিশ্ব বাজারে সোনার দাম -০.০৫ শতাংশ অর্থাৎ ১.০১ ডলার কমে হয়েছে প্রতি আউন্স ১,৮৬৫.৬৫ ডলার। অন্যদিকে রুপোর দাম +০.১৪ শতাংশ অর্থাৎ ০.০৩ সেন্ট বেড়ে প্রতি আউন্সের দাম হয়েছে ২৫.০৯ ডলার।

সোনার মিউচুয়াল ফান্ড

এদিনও মিউচুয়াল ফান্ডের দাম বাড়তে দেখা গিয়েছে।। মঙ্গলবার অ্যক্সিস গোল্ড ইটিএফ- এর দাম ০.২৪ শতাংশ বেড়ে হয়েছে ৪২.৫০ টাকা। বিড়লা গোল্ড ইটিএফ-এর দাম এদিন -০.৪৩ শতাংশ কমে হয়েছে ৪,৪৬৭.০০ টাকা। গোল্ড বিইএএস (Gold BeES) দাম ০.০২ শতাংশ বেড়ে হয়েছে ৪২.৫৬ টাকা। এছাড়াও এইচডিএফসি এবং আইসিআইসিআই গোল্ড ইটিএফ এর দাম যথাক্রমে ০.০৯ শতাংশ এবং ০.২১ শতাংশ বেড়ে হয়েছে ৪৩.৬২ টাকা ও ৪৩.৬৪ টাকা।

আরও পড়ুন: Petrol Price Today: ভারতে পেট্রোল ডিজেলের দাম কমাতে সাহায্য করবে আমেরিকা, জানুন আরও কত কমবে