Gold Price Today: খুশির খবর! সস্তা সোনা কেনার সুযোগ, আজ কমল ২২ ক্যারেট সোনার দাম

Gold Price Today: বিশ্ববাজারে সোনার দাম কমেছে। পাশাপাশি কমেছে রুপোর দামও। এদিন বিশ্ববাজারে সোনার দাম -০.৬৪ শতাংশ অর্থাৎ ১১.৬৩ ডলার কমে প্রতি আউন্সের দাম হয়েছে ১,৭৯৪.৮৪ ডলার। অন্যদিকে রুপোর দামও -০.৭২ শতাংশ অর্থাৎ ০.১৭ সেন্ট কমে হয়েছে ২৩.৮৪ ডলার প্রতি আউন্স।

Gold Price Today: খুশির খবর! সস্তা সোনা কেনার সুযোগ, আজ কমল ২২ ক্যারেট সোনার দাম
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2021 | 5:11 PM

কলকাতা: আজ বুধবার সোনার দাম কমতে দেখা গিয়েছে। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে সোনার দাম ০.০৮ শতাংশ কমেছে। অন্যদিকে রুপোর দামও কমেছে। আজ রুপোর দাম ০.০৯ শতাংশ কমে প্রতি কেজির দাম হয়েছে ৬২,৪৬০ টাকা।

৮,১৯৫ টাকা সস্তা সোনা

২০২০ সালের কথা ধরা হলে গত বছর সমান সময়সীমায় এমসিএক্সে ১০ গ্রাম সোনার দাম ৫৬,২০০ টাকার সর্বোচ্চ স্তরে ছিল। আজ আগস্ট মাসের সোনার দাম প্রতি ১০ গ্রাম ৪৮,০০৫ স্তরে রয়েছে। অর্থাৎ এখনও প্রায় ৮,১৯৫ টাকা সস্তা বিকোচ্ছে সোনালি ধাতু।

সোনা রুপোর দাম

অক্টোবর মাসের সোনার দাম আজ ০.১৭ শতাংশ কমে প্রতি ১০ গ্রামের দাম হয়েছে ৪৮,০০৫ টাকা। অন্যদিকে মার্চ মাসের রুপোর দাম আজ ০.২০ শতাংশ বেড়ে প্রতি কেজির দাম হয়েছে ৬২,৪৬০ টাকা।

কলকাতার সোনা-রুপোর দর

কলকাতায় সোনার দাম আজ সামান্যই কমেছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪,৭৩০ টাকা। অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৩৭,৮৪০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম যথাক্রমে ৪৭,৩০০ টাকা এবং ৪,৭৩,০০০ টাকায় বিক্রি হচ্ছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৫,০০০ টাকা। এবং ৮ গ্রাম সোনার দাম ৪০,০০০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ৫০,০০০ টাকা এব ৫,০০,০০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

সোনার দাম আজ শেয়ার বাজারে সামান্যই কমেছে।এদিন কমোডিটির (MCX) বাজারে ফেব্রুয়ারি মাসের সোনার দাম -০.৬৪ শতাংশ অর্থাৎ ৩০৬.০০ টাকা কমে হয়েছে ৪৭,৭৩৬.০০ টাকা। অন্যদিকে মার্চ মাসের রুপোর দাম এদিন -০.৭৬ শতাংশ কমে হয়েছে ৬২,০৪২ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

সোনা-রুপোর দাম এদিন অনেকটাই বেড়েছে জুয়েলারি মার্কেটের শেয়ারেও। আজ টাইটান কোম্পানির শেয়ারের দাম ০.৮৯ শতাংশ বেড়ে হয়েছে ২,৪০১.৫৫ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম -০.২৩ শতাংশ কমে হয়েছে ৭৪৭.২৫ টাকা। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম ০.৩৮ শতাংশ বেড়ে হয়েছে ৫৬৫.৫০ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম -০.৪৪ শতাংশ কমে হয়েছে ৬৭.৩৫ টাকা। এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম ০.৩৫ শতাংশ বেড়ে হয়েছে ৮১৩৪.৬০ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বিশ্ববাজারে সোনার দাম কমেছে। পাশাপাশি কমেছে রুপোর দামও। এদিন বিশ্ববাজারে সোনার দাম -০.৬৪ শতাংশ অর্থাৎ ১১.৬৩ ডলার কমে প্রতি আউন্সের দাম হয়েছে ১,৭৯৪.৮৪ ডলার। অন্যদিকে রুপোর দামও -০.৭২ শতাংশ অর্থাৎ ০.১৭ সেন্ট কমে হয়েছে ২৩.৮৪ ডলার প্রতি আউন্স।

আরও পড়ুন: Petrol Diesel Price: অপরিশোধিত তেলের দামে অভূতপূর্ব বৃদ্ধি, জানুন দেশে পেট্রোল ডিজেলের দাম