Gold Price Today : মঙ্গলে সস্তা হল হলুদ ধাতু, হলমার্ক গয়না কিনতে পকেট থেকে খসবে কত?

Gold Price Today : মঙ্গলবারে কিছুটা সস্তা হল সোনা। পাশাপাশি এক লাফে অনেকটা দাম কমল রুপোর। এদিন এক কেজি রুপোর দাম হল ৬১,৬০০ টাকা।

Gold Price Today : মঙ্গলে সস্তা হল হলুদ ধাতু, হলমার্ক গয়না কিনতে পকেট থেকে খসবে কত?
ছবি সৌজন্যে : গুগল
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2022 | 1:06 PM

কলকাতা : বড় সুখবর। জামাই ষষ্ঠীর আগে কমল সোনার দাম। নতুন নতুন বিয়ে হলে প্রথমবারের জামাইষষ্ঠী একটু স্পেশ্যালই হয়ে থাকে। উপহারে লেনদেন হয় দুই তরফেই। এবার উপহারে সোনা থাকতেই পারে। সেক্ষেত্রে সোনার দাম একটু কম থাকলে পকেটের সুবিধা হয় সকলেরই। মধ্য়বিত্তদের স্বস্তি দিয়ে মঙ্গলবার কমল সোনার দাম। এদিন ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম কমেছে ১০০ টাকা। আর ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দামও কমল ১০০ টাকা। রুপোর দামে বড় পতন। এক লাফে ৯০০ টাকা কমল ১ কেজি রুপোর দাম।

এমসিএক্স সূচকে এদিন সকাল ১০ টা অনুযায়ী সোনা-রুপোর দাম :

২২ ক্যারেট হলমার্ক সোনা (১ গ্রাম) : ৪,৭৭৫ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (৮ গ্রাম) : ৩৮,২০০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৪৭,৭৫০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০০ গ্রাম) : ৪,৭৭,৫০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১ গ্রাম) : ৫,২১০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (৮ গ্রাম) : ৪১,৬৮০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৫২,১০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০০ গ্রাম) : ৫,২১,০০০ টাকা

১ কেজি রুপোর বাটের দাম : ৬১,৬০০ টাকা

সোনা-রুপোর তুলনামূলক দাম :

সপ্তাহের শুরুতেই সোনার দাম ঊর্ধ্বমুখী হলেও মঙ্গলবার কিছুটা সস্তা হল সোনা। এদিন রুপোর দামেও বড় ফারাক। এক লাফে ৯০০ টাকা দাম কমল রুপোর। গত বৃহস্পতিবারে কিছুটা দাম কমেছিল সোনার। বিগত কয়েকদিন ধরে সোনার দামের ওঠা-পড়া চলছে। গতকাল সোনার দাম বাড়লেও এদিন আবার সোনার দাম কমল। একই ছবি রুপোর ক্ষেত্রেও।

বিশ্ব বাজারেও দাম কমল সোনার। গতকাল এক ট্রয় আউন্স সোনার দাম ছিল ১,৮৫৯.৮৬ মার্কিন ডলার। এদিন তা কমে হয়েছে ১,৮৫২.৩৯ মার্কিন ডলার।

সোনার শেয়ার বাজারের দাম :

মঙ্গলবার বাজার খুলতেই দাম পড়ল টাইটান কোম্পানির শেয়ারের। এদিন টাইটানের শেয়ারের দাম হয়েছে ২,২০৮.৫০ টাকা। গতকাল এই শেয়ারের দাম ছিল ২,২৪৫.৪৫ টাকা। পিসি জুয়েলারের শেয়ারের দামও কমে হয়েছে ২০.০০ টাকা। তবে এদিন দাম বাড়ল কল্যাণ জুয়েলারের শেয়ারের। এদিন কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম হয়েছে ৬০.৫০ টাকা। গতকাল যা ছিল ৫৯.২৫ টাকা।