Gold-Silver Price Today: বিয়ের মরশুমে বাড়ল সোনা, দাম কমল রুপোলী ধাতুর

Gold-Silver Price Today: মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) আজ ডিসেম্বর মাসের সোনার দাম ০.৬১ শতাংশ বেড়েছে। অন্যদিকে রপোর দাম আজ ০.০৫ শতাংশ কম হয়েছে।

Gold-Silver Price Today: বিয়ের মরশুমে বাড়ল সোনা, দাম কমল রুপোলী ধাতুর
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 26, 2021 | 2:03 PM

কলকাতা: সোনা রুপোর বাজারে আজ সপ্তাহন্তে সোনার দাম বাড়ল। অন্যদিকে রুপোর দাম সামান্য কমেছে। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) আজ ডিসেম্বর মাসের সোনার দাম ০.৬১ শতাংশ বেড়েছে। অন্যদিকে রপোর দাম আজ ০.০৫ শতাংশ কম হয়েছে। বিয়ের মরশুম শুরু হয়ে গিয়েছে। এই অবস্থায় সোনার রুপোর দাম চাহিদা অনুযায়ী বাড়ছে। সোনা আরও একবার ধীরে ধীরে ৫০,০০০ টাকা প্রতি ১০ গ্রামের দিকে এগিয়ে চলেছে।

কলকাতার সোনা-রুপোর দর

এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪,৭১০ টাকা। ৮ গ্রাম সোনার দাম ৩৭,৬৮০ টাকা। পাশাপাশি ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম রয়েছে যথাক্রমে ৪৭,১০০ টাকা এবং ৪,৭১,০০০ টাকা। অন্যদিকে শহরে আজ ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৪,৯৮০ টাকা। ৮ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৩৯,৮৪০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম আজ যথাক্রমে ৪৯,৮০০ টাকা এবং ৪,৯৮,০০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

এদিন এমসিএক্সে ডিসেম্বর মাসের সোনার দাম ৪৮,০৬৯.০০ টাকা দরে বিক্রি হচ্ছে। অন্যদিকে ডিসেম্বর মাসের রুপোর দাম এদিন রয়েছে প্রতি কেজি ৬৩,৪০০ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

সোনা-রুপোর জুয়েলারি কোম্পানির শেয়ারের দাম আজ অনেকটাই কমেছে। এদিন টাইটান কোম্পানির শেয়ারের দাম -৩.৮৬ শতাংশ কমে হয়েছে ২,৩০৫.৪০ টাকা। অন্যদিকে রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম হয়েছে ৭১৬.১৫ টাকা। বৈভব গ্লোবালের শেয়ারের দাম -২.৩৩ শতাংশ কমে হয়েছে ৫২৭.৬৫ টাকা। কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম -২.৪০ শতাংশ কমে হয়েছে ৬৯.১৫ টাকা। এছাড়াও গোল্ড ইন্টারের শেয়ারের দাম -২.৪৯ শতাংশ কমে হয়েছে ৮৭৯.০০ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বিশ্ব বাজারে আজ সোনার দাম বেড়েছে। এদিন বিশ্ব বাজারে সোনার দাম ০.৯০ শতাংশ অর্থাৎ ১৬.৭৯ ডলার বেড়ে হয়েছে প্রতি আউন্স ১,৮০৮.৫২ ডলার। অন্যদিকে রুপোর দাম +০.৪৩ শতাংশ অর্থাৎ ০.১২ সেন্ট বেড়ে প্রতি আউন্সের দাম হয়েছে ২৩.৬৯ ডলার।

সোনার মিউচুয়াল ফান্ড

এদিন মিউচুয়াল ফান্ডের দাম বাড়তে দেখা গিয়েছে।। মঙ্গলবার অ্যক্সিস গোল্ড ইটিএফ- এর দাম ০.০০ শতাংশ বেড়ে হয়েছে ৪১.২৮ টাকা। বিড়লা গোল্ড ইটিএফ-এর দাম এদিন ছিল ৪৩.৬৪ টাকা। গোল্ড বিইএএস (Gold BeES) দাম ১.০৯ শতাংশ বেড়ে হয়েছে ৪১.৭২ টাকা। এছাড়াও এইচডিএফসি এবং আইসিআইসিআই গোল্ড ইটিএফ এর দাম যথাক্রমে ০.৯৭ শতাংশ বেড়ে এবং ০.৯৭ শতাংশ বেড়ে হয়েছে ৪২.৮০ টাকা ও ৪২.৮০ টাকা।

আরও পড়ুন: Petrol Price Today: দেশের এই শহরে প্রতি লিটার পেট্রোলের দাম ৮২.৯৬ টাকা, জানুন কলকাতায় দাম কত