Petrol Price Today: অপরিশোধিত তেলের দাম নামল ৭২ ডলারের কাছে, কমতে পারে পেট্রোল ডিজেলের দাম

Petrol Price Today: WTI ক্রুড অয়েলের দাম ১২.০৬ শতাংশ কমে ৬৮.১৫ ডলার প্রতি ব্যারেলে নেমে গিয়েছে। ইউরোপীয় দেশগুলিতে করোনা সংক্রমণ বাড়ায় অপরিশোধিত তেলের দামে তার প্রভাব দেখতে পাওয়া যাচ্ছে।

Petrol Price Today: অপরিশোধিত তেলের দাম নামল ৭২ ডলারের কাছে, কমতে পারে পেট্রোল ডিজেলের দাম
ফাইল চিত্র

কলকাতা: আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম কমার ধারাবাহিকতা বজায় রয়েছে। ব্রেন্ট ক্রুড অয়েলের দাম ১১.৫৫ শতাংশ কমে ৭২.৭২ ডলার প্রতি ব্যারেলে নেমে গিয়েছে। অন্যদিকে WTI ক্রুড অয়েলের দাম ১২.০৬ শতাংশ কমে ৬৮.১৫ ডলার প্রতি ব্যারেলে নেমে গিয়েছে। ইউরোপীয় দেশগুলিতে করোনা সংক্রমণ বাড়ায় অপরিশোধিত তেলের দামে তার প্রভাব দেখতে পাওয়া যাচ্ছে।

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম কমার মধ্যেই দেশীয় তেল কোম্পানিগুলির তরফে আজ পেট্রোল ডিজেলের দাম প্রকাশিত হয়েছে। দেশের প্রধান তেল কোম্পানি আইওসিএল, বিপিসিএল এবং এইচপিসিএল এদনি জ্বালানি তেলের দামে কোনও পরিবর্তন করেনি। চলতি মাসে এই নিয়ে লাগাতার ২৪ দিন অপরিবর্তিত রইল পেট্রোল ডিজেলের দাম।

চার প্রধান শহরে পেট্রোল ডিজেলের দাম

২৮ নভেম্বর রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০৩.৯৭ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৬.৬৭ টাকা। কিন্তু দিল্লির লাগোয়া উত্তর প্রদেশের গাজিয়াবাদে প্রতি লিটার পেট্রোলের দাম ৯৫.২৯ টাকা এং ডিজেলের দাম ৮৬.৮০ টাকা প্রতি লিটার। গাজিয়াবাদ ছাড়া এনসিআরের মধ্যে পড়া গুরুগ্রামেও পেট্রোল ডিজেলের দাম দিল্লির থেকে কম। গুরুগ্রামে প্রতি লিটার পেট্রোলের দাম ৯৫.৯০ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৮৭.১১ টাকা।

মুম্বইতে এদিন পেট্রোলের দাম প্রতি লিটার ১০৯.৯৮ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯৪.১৪ টাকা। চেন্নাইতে পেট্রোলের দাম প্রতি লিটার ১০১.৪০ টাকা এবং ডিজেলের দাম প্রতি লিটার ৯১.৪৩ টাকা। কলকাতায় আজ পেট্রোলের দাম ১০৪.৬৭ টাকা এবং ডিজেলের দাম ৮৯.৭৯ টাকা প্রতি লিটার।

কীভাবে জানবেন আপনার শহরের জ্বালানি তেলের দাম

প্রত্যেক রাজ্যে পেট্রোল-ডিজেলের উপর ভ্যাটের মূল্য আলাদা। এই অবস্থায় জ্বালানি তেলের দাম আলাদা আলাদা হতে পারে। একই রাজ্যের মধ্যেও শহরগুলিতে পরিবহন শুল্কের হিসাবে দামে সামান্য পার্থক্য থাকে। আপনি মাত্র একটি এসএমএসের মাধ্যমেই প্রতিদিন পেট্রোল ডিজেলের দাম জানতে পারেন। আপনি ইন্ডিয়ান অয়েল SMS সার্ভিসের মাধ্যমে ৯২২৪৯৯২২৪৯ নাম্বারে এসএমএস করতে পারেন। আপনার মোবাইলের ম্যাসেজ সার্ভিসে গিয়ে RSP<Space> পেট্রোল পাম্প ডিলার কোড টাইপ করে এই নাম্বারে পাঠিয়ে দিলেই আপনার এলাকার আজকের পেট্রোলের দাম জানতে পারবেন। আপনি আপনার এলাকার RSP কোড ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট থেকেই জানতে পেরে যাবেন।

আরও পড়ুন:Royal Enfield Scram 411: সস্তার হিমালয়ান মডেল, নতুন বছরের ফেব্রুয়ারিতেই গ্র্যান্ড এন্ট্রি, লুক-ফিচার্স নজর কাড়বে বাইক-প্রেমীদের!

Click on your DTH Provider to Add TV9 Bangla