Mutual Fund Aadhar Card: Mutual Fund-এর সঙ্গে আধার কার্ড লিঙ্ক করেছেন? এই পদ্ধতি মানলেই মুশকিল আসান

Aadhar Card: তাদের মনে হয়, মাথার ঘাম পায়ে ফেলে উপার্জন করা টাকা যদি শেষমেশ হাতছাড়া হয়। কিন্তু মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করেন এমন লোকের সংখ্যাও প্রচুর।

Mutual Fund Aadhar Card: Mutual Fund-এর সঙ্গে আধার কার্ড লিঙ্ক করেছেন? এই পদ্ধতি মানলেই মুশকিল আসান
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 10, 2022 | 3:53 PM

অনেক চাকুরিজীবী বা ব্যবসীয় এই মন্দা বাজারে ভবিষ্যতের কথা ভেবে আয় থেকে অর্থ বাঁচিয়ে মিউচুয়াল ফান্ডে (Mutual Fund) বিনিয়োগ করেন। এই ক্ষুদ্র বিনিয়োগ যে ভবিষ্যতে অনেক লাভজনক হতে পারে, সেই কথা হয়ত অনেকই জানেন, কারণ এখন আপনি যা বিনিয়োগ করছেন, ভবিষ্যতে তা অনেক বেশি লাভজনক হতে পারে। অনেকে আবার ঝুঁকি নিয়ে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ (Mutual Fund Investment) করতে ভয় পান। তাদের মনে হয়, মাথার ঘাম পায়ে ফেলে উপার্জন করা টাকা যদি শেষমেশ হাতছাড়া হয়। কিন্তু মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করেন এমন লোকের সংখ্যাও প্রচুর। মিউচুয়াল ফান্ডে যাঁরা বিনিয়োগ করেন, কেন্দ্রীয় সরকার তাদের বিনিয়োগের সঙ্গে আধার কার্ড (Aadhar Card) লিঙ্কের পরামর্শ দিয়েছেন। তাই প্যান কার্ড, আধার কার্ড, মোবাইল নম্বরের পর এবার মিউচুয়াল ফান্ডের বিনিয়োগের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করতে হবে। অনলাইন, অফলাইন, এসএমএস অথবা ইমেল মারফত আপনি মিউচুয়াল ফান্ডের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করতে পারেন। আধার লিঙ্কের

অনলাইনে কী ভাবে লিঙ্ক করবেন?

সংস্থার ওয়েবসাইটে গিয়ে প্যান কার্ড, আধার নম্বর, নাম, জন্ম তারিখ সহ যাবতীয় তথ্য দিন।

আপনার বিনিয়োগ করা প্ল্যানগুলি নির্বাচন করুন।

‘Generate OTP’-তে ক্লিক করুন

এবার মোবাইলে আসা ওটিপি দিন এবং ভেরিফাই করুন।

সফলভাবে নথিভুক্ত হয়ে যাওয়ার একটি নোটিফিকেশন আপনি পাবেন। UIDAI এর পক্ষ থেকে মেল করেও আপনাকে জানানো হবে।

SMS এর মাধ্যমে কীভাবে আধার লিঙ্ক করবেন?

আপনার মোবাইল নম্বরে ADRLNK (space) PAN (space) Aadhar number (space) Y দিয়ে এসএমসটি +919212993399 নম্বরে পাঠিয়ে দিতে হবে।

ইমেল এর মাধ্যমে কীভাবে আধার লিঙ্ক করবেন?

আপনি যে অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিতে বিনিয়োগ করেছেন সেই কোম্পানির ইমেল আইটিতে আপনার মিউচুয়ার ফান্ড পোর্টফোলিও পাঠিয়ে দিন। সেখানে আপনার প্যান ও আধার নম্বরও পাঠাতে হবে।