Online banking: SBI Net banking চালু করুন বাড়ি থেকেই! কীভাবে হবে, জেনে নিন

SBI Bank|: আপনি যদি স্টেট ব্যাঙ্কের গ্রাহক হয়ে থাকেন এবং আপনার যদি নেট ব্যাঙ্কিং পরিষেবা চালু না থাকে তবে বাড়িতে বসেই আপনি এই পরিষেবা চালু করতে পারবেন।

Online banking: SBI Net banking চালু করুন বাড়ি থেকেই! কীভাবে হবে, জেনে নিন
গ্রাফিক্স: টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2022 | 7:34 PM

এখন প্রথাগতভাবে ব্যাঙ্কিংয়ের তুলনায় অনলাইনে ব্যাঙ্কের পরিষেবা পেতে পছন্দ করেন অনেকেই। সেই কারণে সময়ের সঙ্গে ইউপিআই, নেট ব্যাঙ্কিং, ক্রেডিট ও ডেবিট কার্ডের ব্যবহার বাড়ছে। দেশের সেরা রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়াও গ্রাহকের যাবতীয় অত্যাধুনিক পরিষেবা প্রদান করে। আপনি যদি স্টেট ব্যাঙ্কের গ্রাহক হয়ে থাকেন এবং আপনার যদি নেট ব্যাঙ্কিং পরিষেবা চালু না থাকে তবে বাড়িতে বসেই আপনি এই পরিষেবা চালু করতে পারবেন। প্রচলিত আছে স্টেট ব্যাঙ্কের নেট ব্যাঙ্কিং পরিষেবা অন্যান্য ব্যাঙ্কের তুলনায় অনেকটা উন্নত। পাসবুক আপডেট, ফান্ড ট্রান্সফার, চেক বুক থেকে ক্রেডিট, ডেবিট কার্ড যাবতীয় পরিষেবাই নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে পাওয়া যাবে। SBI NetBanking- খুব সহজেই বাড়ি বসে নাম নথিভুক্ত করা যায়। তবে মনে রাখতে হবে সিঙ্গল অ্যাকাউন্টের ক্ষেত্রে বাড়ি থেকে নেট ব্যাঙ্কিং চালু করা যাবে তবে যুগ্ম অ্যাকাউন্টের ক্ষেত্রে নেট ব্যাঙ্কিং চালুর জন্য ব্যাঙ্কে যেতে হবে।

কী ভাবে চালু করবেন নেট ব্যাঙ্কিং?

  1. প্রথমেই https://retail.onlinesbi.com/retail/newuserreg.htm ওয়েবসাইটে যেতে হবে।
  2. এবার ‘New User Registration/Activation’-এ ক্লিক করতে হবে। প্রথমবার যাঁরা নাম নথিভুক্ত করছেন তাঁরা ‘New User Registration’-এ ক্লিক করে ‘Next’ যাবতীয় তথ্য দিতে হবে।
  3. এবার ক্যাপচা কোড দিয়ে ‘Submit’-এ ক্লিক করতে হবে।
  4. এরপর মোবাইলে আসা ওটিপি দাখিল করে confirm option ক্লিক করতে হবে।
  5. এবার এটিএম কার্ড অপশন বেছে নিয়ে submit-এ ক্লিক করতে হবে।
  6. আপনার কাছে যদি এটিএম কার্ড না থাকে তবে ব্যাঙ্কে গিয়ে ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা চালু করতে হবে।
  7. সেখানে গিয়ে নথিভুক্তকরণ প্রক্রিয়া সম্পূর্ণ হলে ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা চালু হয়ে যাবে।