Salary Hike: একধাক্কায় ৩০০০০০০০০ টাকা বেতন বাড়াল ভারতীয় সংস্থা, কে এই ব্যক্তি?

Salary Hike: আইবিএম (IBM) বিশ্বের বৃহত্তম টেক সংস্থাগুলির মধ্যে একটি। আইবিএম-এর বর্তমান মার্কেট ক্যাপ ১৪.৫৭ লক্ষ কোটি টাকা। অরবিন্দ ১৯৯০ সালে কোম্পানিতে যোগ দেন এবং শীর্ষে পৌঁছনোর আগে বিভিন্ন পদে কাজ করেছেন।

Salary Hike: একধাক্কায় ৩০০০০০০০০ টাকা বেতন বাড়াল ভারতীয় সংস্থা, কে এই ব্যক্তি?
অরবিন্দ কৃষ্ণImage Credit source: twitter
Follow Us:
| Updated on: Mar 28, 2024 | 10:22 AM

নয়া দিল্লি: আর্থিক বছর শেষ হয়ে এলেই একজন কর্মীর আশা থাকে বেতন বৃদ্ধি ও পদোন্নতি নিয়ে। অনেক সংস্থাই মূল্যায়নের কাজ সেরে ফেলেছে, শীঘ্রই বেতন বৃদ্ধির প্রক্রিয়া শুরু হবে। তবে, এত বড় অঙ্কের বেতন বৃদ্ধির কথা ভাবতে পারেন না অনেকেই। ভারতীয় সংস্থার এই সিইও-কে তাঁর কোম্পানি ৩০ কোটি টাকা ইনক্রিমেন্ট দিয়েছে।

ইনি তথ্য প্রযুক্তি সংস্থা আইবিএম-এর(IBM) ভারতীয় সিইও অরবিন্দ কৃষ্ণ। সংস্থা তাঁকে মোটা অঙ্কের প্যাকেজে দিয়েছে। অরবিন্দ যে সম্প্রতি আইবিএম-এ যোগ দিয়েছেন তা নয়, তিনি দীর্ঘদিন ধরে এই সংস্থার সঙ্গে যুক্ত রয়েছেন।

অরবিন্দ কৃষ্ণ প্রায় ৩৪ বছর আগে IBM-এ যোগ দিয়েছিলেন। বর্তমানে তিনি এই টেক সংস্থায় নেতৃত্ব দিচ্ছেন। ২০২০ সালে, তাঁকে কোম্পানির সিইও করা হয়। সংস্থার জারি করা বিবৃতিতে বলা হয়েছে যে অরবিন্দ কৃষ্ণের বার্ষিক প্যাকেজ ৩০ কোটি টাকা বেড়েছে। এখন তার বার্ষিক প্যাকেজ বেড়ে হয়েছে ১৫৪ কোটি টাকা, যা গত বছর পর্যন্ত ছিল ১৩৫ কোটি টাকা। হিসেব করলে যদি দেখা যায়, তাঁর দৈনিক আয় প্রায় ৪২ লক্ষ টাকা।

আইবিএম (IBM) বিশ্বের বৃহত্তম টেক সংস্থাগুলির মধ্যে একটি। আইবিএম-এর বর্তমান মার্কেট ক্যাপ ১৪.৫৭ লক্ষ কোটি টাকা। অরবিন্দ ১৯৯০ সালে কোম্পানিতে যোগ দেন এবং শীর্ষে পৌঁছনোর আগে বিভিন্ন পদে কাজ করেছেন।

অন্ধ্র প্রদেশে জন্ম অরবিন্দের। তাঁর বাবা ছিলেন ভারতীয় সেনাবাহিনীর একজন অফিসার। তামিলনাড়ু থেকে স্কুল পাশ করার পর তিনি দেরাদুনে যান উচ্চশিক্ষার জন্য। তারপর কানপুর আইআইটি থেকে ইঞ্জিনিয়ারিং পাশ করেন। সেখান থেকে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি করতে আমেরিকা যান। এরপর তাঁর জীবন বদলে যায়।