অর্থবর্ষ ২০২২-এ ৩৬ হাজার চাকরি দেবে ইনফোসিস

অর্থবর্ষ ২০২১-এ ক্যাম্পাস থেকে ২১ হাজার নিয়োগ করেছিল ইনফোসিস। যার মধ্যে সুযোগ পেয়েছিলেন ১৯ হাজার ভারতীয়।

অর্থবর্ষ ২০২২-এ ৩৬ হাজার চাকরি দেবে ইনফোসিস
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Apr 14, 2021 | 7:02 PM

নয়া দিল্লি: ২০২২ অর্থবর্ষে ৩৬ হাজার চাকরির ব্যবস্থা করবে ইনফোসিস (Infosys)। দেশের অভ্যন্তর ও বিদেশ, দুই জায়গা থেকেই লোক নেবে ইনফোসিস। সংস্থার সিওও প্রবীণ রাও জানিয়েছেন, এই পদে ২৬ হাজার নিয়োগ হবে ক্যাম্পাস থেকে। যার মধ্যে ২৪ হাজার দেশের পড়ুয়া একেবারে ক্যাম্পাস থেকে ইনফোসিসে চাকরির সুযোগ পাবেন। বাকি ২ হাজার বিদেশি পড়ুয়াকে চাকরি দেবে ইনফোসিস।

অর্থবর্ষ ২০২১-এ ক্যাম্পাস থেকে ২১ হাজার নিয়োগ করেছিল ইনফোসিস। যার মধ্যে সুযোগ পেয়েছিলেন ১৯ হাজার ভারতীয়। এখন ইনফোসিসে মোট কর্মচারীর সংখ্যা ২ লক্ষ ৫৯ হাজার ৬১৯। ২০২১ সালের জানুয়ারি মাসের ১ তারিখেই বেতন বৃদ্ধি করেছে ইনফোসিস। অর্থবর্ষের চতুর্থ ত্রৈমাসিকেও ভাল আয় করেছে বেঙ্গালুরু এই সফ্টওয়্যার সংস্থা। করোনাকালে লাভের মুখ দেখেছে দেশের দ্বিতীয় বৃহত্তম সফ্টওয়্যার সংস্থা।

বিভিন্ন অপারেশনে করোনা অর্থবর্ষেও বার্ষিক প্রায় ১২.৫ শতাংশ আয় বেড়েছে ইনফোসিসের। ডলারের ক্ষেত্রেও বার্ষিক প্রায় ১৩ শতাংশ আয় বেড়েছে। ইনফোসিসের মোট আয়ের প্রায় ৫১.৫ শতাংশই এসেছে ডিজিটাল ব্যবসা থেকে। এ বিষয়ে ইনফোসিসের সিইও সলিল পারেখ বিবৃতি দিয়ে জানিয়েছেন, এই অর্থবর্ষে সকলের কর্মক্ষমতায় কোম্পানি গর্বিত। পাশাপাশি ১ লক্ষ কোটি টাকা আয়ের গণ্ডি পেরনোর জন্য সব কর্মচারীকেও অভিনন্দন জানিয়েছেন সলিল।

আরও পড়ুন: করোনাকালেও বড়সড় লাভের মুখ দেখল ইনফোসিস