Post Office Scheme: ৫০ হাজার টাকা Post Office-এ বিনিয়োগ করুন, পান দুর্দান্ত সুদ

আপনি যদি আপনার উপার্জিত টাকা বিনিয়োগ করে টাকা আয় করতে চান, তাদের জন্য ভারতীয় পোস্ট অফিস দারুণ সুযোগ দিচ্ছে

Post Office Scheme: ৫০ হাজার টাকা Post Office-এ বিনিয়োগ করুন, পান দুর্দান্ত সুদ
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2022 | 2:04 PM

বর্তমান সময়ে ব্যাঙ্ক ছাড়া মধ্যবিত্তদের অর্থ সঞ্চয়ের অন্যতম বিশ্বস্ত প্রতিষ্ঠানের নাম ভারতীয় পোস্ট অফিস। সেভিংস, রেকারিং ছাড়াও পোস্ট অফিসে ফিক্সড বা টার্ম ডিপোজিটও গ্রাহকদের মধ্যে খুবই জনপ্রিয়। আপনি যদি আপনার উপার্জিত টাকা বিনিয়োগ করে টাকা আয় করতে চান, তাদের জন্য ভারতীয় পোস্ট অফিস দারুণ সুযোগ দিচ্ছে। মাসিক ইনকাম স্কিমে টাকা বিনিয়োগ করে আপনি লাভ পেতে পারেন। এই স্কিম থেকে বিনিয়োগকারীদের টাকা অনেকটাই বাড়বে। আপনি যদি প্রতিমাসে বিনিয়োগ থেকে আয় করতে চান, তবে পোস্ট অফিসে বিনিয়োগ

বিনিয়োগের পরিমাণ

আপনি এই প্রকল্পের আওতায় ১ হাজার টাকা থেকে বিনিয়োগ শুরু করতে পারেন। আপনার যদি সিঙ্গেল অ্যাকাউন্ট থাকে তবে আপনি ৪ লক্ষ ৫০ হাজার টাকা অবধি বিনিয়োগ করতে পারবেন। আপনার যদি জয়েন্ট অ্যাকাউন্ট থাকে তবে আপনি ৯ লক্ষ টাকা অবধি বিনিয়োগ করতে পারবেন।

বয়সসীমা

এই প্রকল্পে বিনিয়োগের জন্য গ্রাহকের বয়স ১৮ বছর হতে হবে। সর্বোচ্চ ৩ জন মিলে এই অ্যাকাউন্ট খুলতে পারেন।

সময়সীমা

পোস্ট অফিসের এই প্রকল্পের মাধ্যমে আপনি ৫ বছরের জন্য অ্যাকাউন্টে বিনিয়োগ করতে পারেন। টাকা জমা দেওয়ার ১ বছর পর আপনি টাকা তুলতে পারবেন। আপনি যদি ১ থেকে ৩ বছরের মধ্যে টাকা তোলেন তবে প্রিন্সিপাল অ্যামাউন্ট থেকে ২ শতাংশ কেটে নেওয়া হবে। ৩ থেকে ৫ বছরের মধ্যে টাকা তুললেন ১ শতাংশ টাকা কেটে নেওয়া হবে।

বিনিয়োগে সুদ

এই প্রকল্পে আপনি প্রতিমাসে ৬.৬ শতাংশ সুদ পাবেন। আপনি যদি ৫০ হাজার টাকা বিনিয়োগ করেন তবে আপনি মাসে ২৭৫ টাকা সুদ পাবেন। বার্ষিক সুদের পরিমাণ হবে ৩ হাজার ৩০০ টাকা। ৫ বছরে আপনি মোট ১৬ হাজার ৫০০ টাকা সুদ পাবেন।