Vodafone Idea : কমল ক্ষতির পরিমাণ, ফের মাথা তুলে দাঁড়াচ্ছে ভোডাফোন!

Vodafone Idea : কমল ক্ষতির পরিমাণ, ফের মাথা তুলে দাঁড়াচ্ছে ভোডাফোন!
ছবি সৌজন্যে : গুগল

Vodafone Idea : বেশ কয়েকমাস ধরেই লোকসানে চলছিল ভোডাফোন আইডিয়া টেলিকম সংস্থা। এই বছর জানুয়ারি-মার্চ ত্রৈমাসিকে কমল ক্ষতির পরিমাণ।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

May 11, 2022 | 7:26 PM

দেশের অন্যতম বৃহৎ টেলিকম সংস্থা হল ভোডাফোন। কিন্তু গত কয়েকমাস ধরে সেইভাবে লাভের মুখ দেখতে পায়নি এই সংস্থা। মাঝে ক্ষতির মুখ থেকে বাঁচাতে কেন্দ্রের তরফে ভোডাফোন-আইডিয়ার শেয়ারের একটি বড় অংশ কিনে নেওয়ার কথাও জানা গিয়েছিল। এতদিন ধরে ক্ষতিতে চলা এই টেলিকম সংস্থা এই ত্রৈমাসিকে ক্ষতির পরিমাণ কিছুটা কমাতে পেরেছে বলে জানিয়েছে। মঙ্গলবার ভোডাফোন আইডিয়া জানিয়েছে, মার্চের শেষে এই ত্রৈমাসিকে তাদের ক্ষতির পরিমাণ হয়েছে ৬,৫৬৩.১ কোটি টাকা। যা গত বর্ষের ত্রৈমাসিকের তুলনায় অনেকটাই কম। গত বছর একই ত্রৈমাসিকে এই সংস্থার ক্ষতির পরিমাণ ছিল ৭,০২২.৮ কোটি টাকা।

২০২২ এ এই টেলিকম সংস্থার আয় ছিল ১০,২৭১.৮ কোটি টাকা। গত বছরের ত্রৈমাসিকে যা ছিল ৯৬৪৭.৮ টাকা। গতবারের তুলনায় এই সংস্থার আয় বেড়েছে ৬.৪৬ শতাংশ। সংস্থার তরফে জানানো হয়েছে, গত বছর নভেম্বর ২৫ থেকে শুল্ক বৃদ্ধি করা হয়েছিল। সেই সিদ্ধান্তের আয়ের মুখ দেখছে ভোডাফোন আইডিয়া সংস্থা। এই ত্রৈমাসিকে প্রতি ব্যবহারকারীর ক্ষেত্রে গড় আয় হয়েছে ১২৪ টাকা। যেখানে গতবছরের জানুয়ারি-মার্চ ত্রৈমাসিকে ছিল ১১৫ টাকা। ভোডাফোন আইডিয়ার ম্যানেজিং ডিরেক্টর ও সিইও রবিন্দর তাক্কর বলেছেন, “যদিও শুল্ক বৃদ্ধির কারণে প্রাথমিকভাবে সাবস্ক্রাইবারদের উপর প্রভাব পড়েছে। তবে ভি গিগানেটের দেওয়া সুপিরিওর ডাটা ও ভয়েস এক্সপিরিয়েন্সের দরুণ সাবস্ক্রাইবার বেড়েছে। আমরা গ্রাহকদের জন্য একটি অনোন্য ডিজিটাল অভিজ্ঞতা তৈরির চেষ্টা করছি।”

উল্লেখ্য, ৩১ মার্চ ২০২২ পর্যন্ত এই সংস্থার মোট ঋণ ছিল ১,৯৭,৮৮০ কোটি টাকা। যার মধ্যে ১,১৩,৮৬০ কোটি বিলিয়ন ছিল স্পেকট্রামের জন্য টাকা। ৬৫,৯৫০ কোটি টাকা এজিআর, ব্যাঙ্ক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান থেকে ১৮,০৭০ কোটি টাকা রয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA